চাঁদপুর। বুধবার ২১ মার্চ ২০১৮। ৭ চৈত্র ১৪২৪। ২ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৬-সূরা ইয়াসিন

৮৩ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৯। তারা কেবল একটা ভয়াবহ শব্দের অপেক্ষা করছে, যা তাদেরকে আঘাত করবে তাদের পারস্পরিক বাক্বিতন্ডাকালে।

৫০। তখন তারা ওছিয়ত করতেও সক্ষম হবে না এবং তাদের পরিবার-পরিজনের কাছেও ফিরে যেতে পারবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


মাত্রাধিক নম্রতার অর্থই হলো কর্কশতা।     

 -জাপানি প্রবাদ।


ধর্মার্থে প্রাণ উৎসর্গকারী শহীদের রক্ত অপেক্ষা বিদ্বান ব্যক্তির কলমের কালি অধিক পবিত্র।


ফটো গ্যালারি
আমরা মধ্যম আয়ের দেশের স্বীকৃতি পাচ্ছি চলিত মাসেই
ত্রাণ সচিব শাহ্ কামাল
কামরুজ্জামান টুটুল
২১ মার্চ, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আমরা এখন আর গরীব রাষ্ট্র নই। চলিত বছরের ২২ মার্চ আমরা মধ্যম আয়ের দেশের স্বীকৃতি পাচ্ছি। এই স্বীকৃতি দিচ্ছে জাতিসংঘ। বাংলাদেশ এলডিসি থেকে উত্তরণের প্রথম স্বীকৃতি এটি। দেশের সিডিপি ও একই সংস্থা ২০২১ সালে দ্বিতীয় পর্যালোচনা করবে এবং একই ধারা ধরে রাখতে পারলে ২০২৪ সালে জাতিসংঘ আমাদেরকে মধ্যম আয়ের স্বীকৃতির স্থায়ী সনদ দিবে। আর এসবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার অবদানে। গতকাল মঙ্গলবার কথাগুলো বলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব শাহ্ কামাল।



গতকাল বিকেলে হাজীগঞ্জ উপজেলার দ্বাদশগ্রাম ইউনিয়নের নাসিরকোর্ট উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতির বক্তব্যে সচিব শাহ কামাল আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ৯ বছরে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে নিয়ে এসেছেন। তিনি ভিশন-২১ ও ৪১-এর মাধ্যমে বাংলাদেশকে একটি উন্নত রাষ্ট্রে উত্তরণের পরিকল্পনা অনুযায়ী কাজ করে যাচ্ছেন। এর সুফল আগামী প্রজন্ম ভোগ করবে। তখন হয়তো আমরা কেউ থাকবো না। তাই এখন থেকে আগামী প্রজন্মকে প্রস্তুত করে তুলতে হবে। যোগ্য নাগরিক হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করে পরিবার, সমাজ এবং দেশ ও জাতির উন্নয়নে কাজ করবে।



বিদ্যালয় মাঠে আয়োজিত অনুষ্ঠানে স্থানীয় কাপাইকাপ গ্রামের সন্তান সচিব শাহ্ কামাল বিদ্যালয়কে ঢেলে সাজানো প্রসঙ্গে বলেন, আমরা পিছিয়ে যাচ্ছি। কেন এবং কাদের অবহেলার কারণে বিদ্যালয় পিছিয়ে যাচ্ছে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থাগ্রহণ করা হবে। বিদ্যালয়ের নিজস্ব আয় দিয়ে শিক্ষার উন্নয়নে ব্যয় করা হবে। বিদ্যালয় সংক্রান্ত কেউ দুর্নীতির সাথে জড়িত হলে কড়ায়-গ-ায় হিসেব নেয়া হবে। আগামীকাল (আজ) থেকে নব-উদ্দীপনায় এবং ১ এপ্রিল থেকে বিদ্যালয় নতুন ব্যবস্থাপনায় পরিচালিত হবে। সেই সাথে শিক্ষার মানোন্নয়নে প্রয়োজনীয় সব উপকরণ দেয়া হবে। বিদ্যালয়ে নতুন ভবনের কাজ আগামী ১ মাসের মধ্যে শুরু হবে। নাসিরকোট শহীদ স্মৃতি ডিগ্রি কলেজ ও নাসিরকোর্ট উচ্চ বিদ্যালয়ে অচিরেই কম্পিউটার ল্যাব উদ্বোধন হবে এমন ঘোষণা দিয়ে সভাপতি তাঁর বক্তব্য শেষ করেন।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা বৈশাখী বড়ুয়া। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও দ্বাদশ গ্রাম ইউনিয়নের প্রশাসক শাহ্ আলী রেজা আশ্রাফী, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রেজাউল করিম, রাজারগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল হাদী, কালচোঁ উত্তর ইউপির চেয়ারম্যান মানিক হোসেন প্রধানীয়া, দ্বাদশগ্রাম ইউনিয়ন আওয়ামী লীগ নেতা খোরশেদ আলম বকাউল প্রমুখ।



বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মোঃ সাইফুল আলম ও মোঃ সোলাইমানের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ আনোয়ার হোসেন নান্নু, অভিভাবক সদস্য মনির হোসেন প্রধানীয়া, মোঃ আনোয়ার ইসলাম বাবুল, মোঃ খোকন মোল্লা, সংরক্ষিত মহিলা সদস্য আনজুমান বেগম, শিক্ষক প্রতিনিধি মোঃ আলাউদ্দিন, প্রধান শিক্ষক মোঃ রুহুল আমিন হালদার, সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেন, সিনিয়র শিক্ষক মোঃ আনিছুজ্জামান, মোঃ শরীফ হোসেনসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগণ।



 


আজকের পাঠকসংখ্যা
৫৪৯৪৭৩
পুরোন সংখ্যা