চাঁদপুর। বৃহস্পতিবার ১৭ মে ২০১৮। ৩ জ্যৈষ্ঠ ১৪২৫। ৩০ শাবান ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের সুধীজন ও সাংবাদিক নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে নবাগত পুলিশ সুপার জিহাদুল কবির পিপিএম বলেন, যে কোনো মূল্যে চাঁদপুরের আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখা হবে। এছাড়া তিনি সড়কে ট্রাক চলাচল বন্ধ রাখার সবপ্রকার চেষ্টা অব্যাহত রাখবেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭-সূরা সাফ্ফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৬০। তবে যারা আল্লাহর নিষ্ঠাবান বান্দা, তারা গ্রেফতার হয়ে আসবে না।

১৬১। অতএব তোমরা এবং তোমরা যাদের উপাসনা কর,

১৬২। তাদের কাউকেই তোমরা আল্লাহ সম্পর্কে বিভ্রান্ত করতে পারবে না।

১৬৩। শুধুমাত্র তাদের ছাড়া যারা জাহান্নামে পৌঁছাবে।

১৬৪। আমাদের প্রত্যেকের জন্য রয়েছে নির্দিষ্ট স্থান।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


কারো স্বভাব-চরিত্র জানতে হলে কোনো ব্যাপারে তার পরামর্শ চাও।        


-প্লেটো।


নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত।


ফটো গ্যালারি
মতলব উত্তরে নিসচার জনসচেতনতামূলক আলোচনা সভা
সড়ক দুর্ঘটনার জন্যে এককভাবে কেউ দায়ী নয় : চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন
বাবুল মুফতী
১৭ মে, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


নিরাপদ সড়ক চাই (নিসচা)-এর মতলব উত্তর উপজেলা শাখার উদ্যোগে জনসচেতনতামূলক আলোচনা সভা, স্টিকার ও লিফলেট বিতরণ অনুষ্ঠিত হয়েছে। গত ১৩ মে রোববার বিকেলে উপজেলার সুজাতপুর বাজারে আয়োজিত এ সভাটি অত্যন্ত প্রাণবন্ত ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন হয়। সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে ইউএনও এবং ওসিসহ উপস্থিত সকল শ্রেণি-পেশার মানুষের সাথে কথা বলেন ও বক্তব্য রাখেন নিসচা'র কেন্দ্রীয় কমিটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান, একুশে পদকপ্রাপ্ত জনপ্রিয় চিত্রনায়ক ইলিয়াছ কাঞ্চন।



ইলিয়াছ কাঞ্চন তাঁর বক্তব্যে বলেন, সড়ক দুর্ঘটনার জন্যে এককভাবে কেউ দায়ী নয়। সড়ক দুর্ঘটনা প্রতিরোধে সকলকে সচেতন হতে হবে। বিশেষ করে চালক ভাইদেরকে আরো সচেতন হতে হবে। কারণ. চালকদের হাতে নিজের জীবনসহ যাত্রীদের জীবন। তাই নেশাগ্রস্ত অবস্থায় ও চোখে ঘুম নিয়ে গাড়ি চালানো যাবে না। তিনি বলেন, সড়ককে নিরাপদ রাখা আমার-আপনার সকলের দায়িত্ব। সড়কে কেউ ধান-খড় শুকাবেন না। সড়ক দিয়ে আমরা সকলে চলাচল করি। এর ফলে অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটতে পারে। এ ধরনের জনসচেতনতামূলক একটি অনুষ্ঠান আয়োজন করায় নিসচা মতলব উত্তর উপজেলা শাখার নেতৃবৃন্দকে তিনি আন্তরিক ধন্যবাদ জানান।



নিসচার মতলব উত্তর উপজেলার শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা এমএ কুদ্দুসের সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার শারমিন আক্তার, প্রধান আলোচক হিসেবে মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোঃ আনোয়ারুল হক কামাল ও বিশেষ অতিথি হিসেবে নিসচার চাঁদপুর জেলা শাখার সভাপতি এমএ লতিফ বক্তব্য রাখেন।



 



ইউএনও শারমিন আক্তার তাঁর বক্তব্যে বলেন, আমি-আপনি সচেতন হলেই দুর্ঘটনা কমে আসবে। একমাত্র সচেতনতাই হলো দুর্ঘটনা রোধের প্রধান উপায়। তাই চালক, যাত্রী কেউ কাউকে দোষারোপ না করে সকলে সচেতন হয়ে যানবাহনে চলাচল করতে হবে। আমরা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে নিসচার এ সচেতনতামূলক কার্যক্রমকে অভিনন্দন জানাই। যে কোনো প্রয়োজনে উপজেলা প্রশাসন নিসচার পাশে থাকবে। আমরা চাই আর একটিও প্রাণ যাতে অকালে না ঝরে। তাই সকলকে দুর্ঘটনা রোধে সচেতন হতে হবে। যদি আইন না মেনে গাড়ি চালানো হয় তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে আইনের আওতায় আনা হবে।



অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল খালেক। নিসচার মতলব উত্তর উপজেলার শাখার সাধারণ সম্পাদক মামুনূর রশিদের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন নিসচার মতলব উত্তর শাখার উপদেষ্টা মাসুদ পারভেজ, সহ-সভাপতি বোরহান উদ্দিন, যুগ্ম সাধারণ সম্পাদক আঃ লতিফ মিয়া, অর্থ সম্পাদক সরকার মোঃ আলাউদ্দিন, কার্যকরী সদস্য কাজী সালাউদ্দিন, মতলব উত্তর উপজেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক একেএম গোলাম নবী খোকন, সাংবাদিক কামাল হোসেন খান, নিসচার সাংগঠনিক সম্পাদক আরাফাত আল-আমিন প্রমুখ। দুর্ঘটনা কবলিতদের মধ্যে বক্তব্য রাখেন সিরাজুল ইসলাম সরকার, আব্দুর রশিদ ফকির, ফজলুল হক প্রমুখ।



আলোচনা শেষে গাড়িতে স্টিকার লাগানো কার্যক্রম উদ্বোধন করেন ইউএনও শারমিন আক্তার ও ওসি মোঃ আনোয়ারুল হক। উপস্থিত ছিলেন নিসচার সহ-সভাপতি নুরুজ্জামান সরকার দুলাল, সহ-সাধারণ সম্পাদক আবুল হোসেন, দপ্তর সম্পাদক নূরুল আমিন পাটোয়ারী, সাংস্কৃতিক সম্পাদক সমীর চন্দ্র, সমাজকল্যাণ সম্পাদক মফিজুল ইসলাম, মহিলা বিষয়ক সম্পাদক তানজিলা আক্তার, যুব বিষয়ক সম্পাদক মতিউর রহমান (মতিন) ও কার্যকরী সদস্য মুক্তিযোদ্ধা নজরুল ইসলাম, আবুল বাশার খোকন, মাহবুবুল হক, নজরুল ইসলাম, আব্দুস সালাম, আহাম্মদ উল্লাহ, ফরহাদ হোসেন, মনির উদ্দিন সরকার, মোঃ শাহআলম, সাধারণ সদস্য শফিকুল ইসলাম, ওমর ফারুক, এমডি আমান উল্লাহ, ইয়াসমিন আক্তার, সুলতানা আক্তার, এসএম মামুন, কাইয়ুম মিয়া, তামজিদ সরকার, সাদ্দাম হোসেনসহ সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সার্বিক সহযোগিতায় ছিলেন কার্যকরী সদস্য শাহজাহান বেপারী। সভায় শতাধিক চালক, গাড়ি মালিক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
৫৪১১৩৭
পুরোন সংখ্যা