চাঁদপুর। বৃহস্পতিবার ১৩ সেপ্টেম্বর ২০১৮। ২৯ ভাদ্র ১৪২৫। ২ মহররম ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৩। তোমাদের প্রতিপালক সম্বন্ধে তোমাদের এই ধারণাই তোমাদের ধ্বংস এনেছে। ফলে তোমরা হয়েছো ক্ষতিগ্রস্ত।

২৪। এখন তারা ধৈর্যধারণ করলেও জাহান্নামই হবে তাদের আবাস এবং তারা অনুগ্রহ চাইলেও তারা অনুগ্রহ প্রাপ্ত হবে না।

২৫। আমি তাদের জন্যে নির্ধারণ করে দিয়েছিলাম সহচর যারা তাদের সম্মুখ ও পশ্চাতে যা আছে তা তাদের দৃষ্টিতে শোভন করে দেখিয়েছিল এবং তাদের ব্যাপারেও তাদের পূর্ববর্তী জি¦ন ও মানবদের ন্যায় শাস্তির কথা বাস্তব হয়েছে। তারা তো ছিল ক্ষতিগ্রস্ত।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


সব সমস্যার প্রতিকার হচ্ছে ধৈর্য ও চেষ্টা।

-প্লুটাস।


ন্যায়পরায়ণ বিজ্ঞ নরপতি আল্লাহ’র শ্রেষ্ঠ দান এবং অসৎ মূর্খ নরপতি তার নিকৃষ্ট দান।



 


ফটো গ্যালারি
হিজরি নববর্ষ ১৪৪০ উদযাপন
জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান
স্টাফ রিপোর্টার
১৩ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হিজরি নববর্ষ ১৪৪০ উদ্যাপনে ৬ষ্ঠ বারের মতো জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দল, চাঁদপুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসা এবং যুব সমাজের আয়োজনে আলোচনা সভা ও ইসলামী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ৭টায় চাঁদপুর শহরের মুন্সি বাড়ি রেলগেটে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।



১৪৪০ হিজরি নববর্ষকে বরণ করে নিতে অনুষ্ঠানের প্রথম পর্বে সংগঠনের শিল্পীরা সুললিত কণ্ঠে কোরআন তেলাওয়াত, হামদ-নাত, আউলিয়া সঙ্গীত ও ইসলামী গজল পরিবেশন করে। পরবর্তী পর্বে অতিথিবৃন্দ হিজরি নববর্ষ ও মুসলমানদের নিজস্ব সংস্কৃতি তাহ্জীব-তামাদ্দুন নিয়ে বিশেষ আলোচনা করেন।



অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জুলফিকার হামদ-নাত গজল পরিবেশক দলের প্রধান উপদেষ্টা ও চাঁদপুুর দারুচ্ছুন্নাত দীনিয়া মাদ্রাসার অধ্যক্ষ আলহাজ্ব মাওঃ মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার। এতে সভাপতিত্ব করেন বিশিষ্ট ব্যাংকার ও সমাজসেবক আলহাজ্ব মোঃ হাসান আলী ভূঁইয়া।



দীনিয়া মাদ্রাসার শিক্ষক হাফেজ মাওঃ মোঃ শাহাদাত হোসাইনের সঞ্চালনায় উপস্থিত ছিলেন আনোয়ারা ইসলাম দাখিল মাদ্রাসার সুপার মুফতি মাওঃ মোঃ জিয়াউদ্দিন খন্দকার, বিশিষ্ট দানবীর আলহাজ্ব মোঃ তবিউল্লাহ খলিফা, বিশিষ্ট ব্যাবসায়ী হাফেজ গোলাম হোসেন কাজী ও মোঃ মিজানুর রহমান, আনোয়ারা-মতিউর মহিলা মাদ্রাসার পরিচালক মাওঃ মুহাম্মদ আবদুর রহমান গাজী, কৃষ্ণপুর জোহরা বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মাওঃ মোঃ মারুফ হোসাইন, মুন্সী বাড়ি রেলগেইট জামে মসজিদের খতিব মাওঃ মোঃ মাহবুবুর রহমান, মির্জাপুর জামে মসজিদের খতিব মাওঃ মোঃ ফারুক হোসাইন, বঙ্গবন্ধু সড়কস্থ মজুমদার বাড়ি জামে মসজিদের খতিব হাফেজ মাওঃ মাছুম বিল্লাহ, জেলা ছাত্র হিযবুল্লাহর সাবেক সভাপতি মোঃ হেলাল উদ্দীন, বর্তমান সভাপতি মোঃ মজিবুর রহমান ও সাধারণ সম্পাদক হাফেজ মোঃ দ্বীন ইসলাম, স্থানীয় যুব সমাজের হাফেজ মোঃ নাইমুর রহমান, মোঃ ইব্রাহীম খলিল, মোঃ রাকিব হাসান, মোঃ শাহ আলম, মোঃ বিল্লাল হোসেন, মোঃ ইব্রাহীম, মোঃ নোমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



অনুষ্ঠানে মিলাদ ও কিয়াম পরিচালনা করেন জুলফিকার হামদ-নাত ও গজল পরিবেশক দলের সদস্য ফয়সাল আহমেদ। দোয়া ও মোনাজাত করেন অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব মাওলানা মোহাম্মদ সাইফুদ্দীন খন্দকার। পরে উপস্থিত সকলের মাঝে তবররুক বিতরণ করা হয়। অনুষ্ঠানে সহস্রাধিক ধর্মপ্রাণ মুসলমান ও বিভিন্ন মাদ্রাসার ছাত্রবৃন্দ অংশ নেয়।



 


আজকের পাঠকসংখ্যা
৯৮৪৩৯
পুরোন সংখ্যা