চাঁদপুর। বুধবার ১৯ ডিসেম্বর ২০১৮। ৫ পৌষ ১৪২৫। ১১ রবিউস সানি ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৪-সূরা দুখান

৫৯ আয়াত, ৩ রুকু, ‘মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৬। প্রথম মৃত্যুর পর তাহারা সেথায় আর মৃত্যু আস্বাদন করিবে না। আর তাহাদিগকে জাহান্নামের শাস্তি হইতে রক্ষা করিবেন।

৫৭। তোমার প্রতিপালক নিজ অনুগ্রহে। ইহাই তো মহাসাফল্য।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


কর্মোজ্জ্বল দিনগুলো প্রকৃতপক্ষে সোনালি দিন।  


-মিল্টন।


যে ব্যক্তি আল্লাহ ও আখেরাতের উপর ঈমান রাখে তার ভালো ও পরিচ্ছন্ন কথা বলা উচিত অথবা নীরব থাকা বাঞ্ছনীয়। পরিচ্ছন্ন কথা হচ্ছে দান কাজের সমতুল্য।



 


ফটো গ্যালারি
ফরিদগঞ্জে মহান বিজয় দিবস পালিত
প্রবীর চক্রবর্তী
১৯ ডিসেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

ফরিদগঞ্জে মহান বিজয় দিবস পালিত হয়েছে। গত রোববার ভোরে উপজেলার কেন্দ্রীয় শহীদ মিনারস্থ শহীদ স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করেন ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া এমপি, উপজেলা প্রশাসন, থানা পুলিশ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ফরিদগঞ্জ পৌরসভা, ফরিদগঞ্জ প্রেসক্লাব, বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম ফরিদগঞ্জ শাখা, ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি কলেজ, সরকারি কর্মচারী সমিতি ও জাতীয় পার্টি। ফরিদগঞ্জ এআর মডেল সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় শারীরিক কসরৎ, কুচকাওয়াজ এবং বিভিন্ন খেলাধুলা। এতে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন বাহিনীর লোকজন অংশগ্রহণ করে। অনুষ্ঠানে বক্তাগণ বলেন, বাঙালি সাহসী জাতি বীরের জাতি। কোনোকালেই কেউ এদেশের মানুষকে দাবিয়ে রাখতে পারেনি। যার বড় উদাহরণ আমাদের মুক্তিযুদ্ধ। মাত্র নয় মাসে পাকবাহিনীকে পরাজিত করে স্বাধীন ও সার্বভৌম জাতি হিসেবে আমরা পৃথিবীর বুকে নতুন দেশ হিসেবে স্থান করে নেই। কিন্তু স্বাধীনতার পরও আমরা নানাভাবে ষড়যন্ত্রকারীদের কাছে হেরে যাই। ১৯৭৫ সালে জাতির জনককে সপরিবারে হত্যার মধ্য দিয়ে দেশে কালো অধ্যায়ের সূচনা হয়েছিলো। এগিয়ে যাওয়ার পরিবর্তে দেশকে পিছিয়ে নেয়া হয়েছে। কিন্তু জাতির জনকের কন্যা আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ১৯৯৬ সালে, পরবর্তীতে ২০০৮ থেকে আজ পর্যন্ত দেশে সঠিক নেতৃত্ব প্রতিষ্ঠিত হওয়ায় উন্নয়ন বহমান। আজ আমরা উন্নত দেশের সারিতে যাওয়ার পথে দ্রুত এগুচ্ছি। এই ধারাকে এগিয়ে নিতে মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তির নেতৃত্বের ধারাবাহিকতা ধরে রাখতে হবে। আজ এ বিজয়ের দিনে আমাদের শপথ নিতে হবে, কোনো অপশক্তির কাছে মাথা নত না করে আমরা আমাদের কাঙ্ক্ষিত লক্ষ্যে এগিয়ে যাবোই।

পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে উপজেলা প্রশাসনের উদ্যোগে শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়া হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আলী আফরোজের সভাপ্রধানে ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার শহীদ উল্যা তপাদারের পরিচালনায় বক্তব্য রাখেন জাতীয় প্রেসক্লাব সভাপতি ও আওয়ামী লীগ মনোনীত একাদশ সংসদ নির্বাচনের প্রার্থী মুহম্মদ শফিকুর রহমান, বর্তমান সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু সাহেদ সরকার, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা, রিনা নাসরিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোঃ শাহাদাত হোসেন, আওয়ামী লীগ নেতা আমির আজম রেজা ও ছাত্রলীগ সভাপতি মাহবুব আলম সোহাগ। আলোচনা শেষে উপজেলার জীবিত ৪৫৭ জন মুক্তিযোদ্ধার হাতে বিজয় দিবসের বিশেষ ভাতা তুলে দেন নেতৃবৃন্দ। বিকেলে প্রীতি ক্রিকেট ম্যাচ ও সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৩৯৩২০
পুরোন সংখ্যা