চাঁদপুর, মঙ্গলবার ১৬ এপ্রিল ২০১৯, ৩ বৈশাখ ১৪২৬, ৯ শাবান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

২৬। যখন কাফিররা তাহাদের অন্তরে পোষণ করিতো গোত্রীয় অহমিকা-অজ্ঞতার যুগের অহমিকা, তখন আল্লাহ তাঁহার রাসূল ও মু’মিনদিগকে স্বীয় প্রশান্তি দান করিলেন; আর তাহাদিগকে তাকওয়ার বাক্যে সুদৃঢ় করিলেন, এবং তাহারাই ছিলো ইহার অধিকতর যোগ্য ও উপযুক্ত। আল্লাহ সমস্ত বিষয়ে সম্যক জ্ঞান রাখেন।











 


assets/data_files/web

যে-লোক তার সুযোগ হারায় সে নিজেকে হারায়।      


-জি. মরু।


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


ফটো গ্যালারি
চাঁদপুর প্রেসক্লাবের বর্ষবরণ অনুষ্ঠান
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঐতিহ্যের ধারায় বর্ষবরণ অনুষ্ঠান উদ্যাপন করেছে চাঁদপুর প্রেসক্লাব। ১৪২৬ বঙ্গাব্দের প্রথমদিন পহেলা বৈশাখ সকালে অত্যন্ত আনন্দঘন পরিবেশে প্রাণের উচ্ছ্বাসে উদ্যাপিত হয়েছে এ বর্ষবরণ অনুষ্ঠান। চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে চাঁদপুরের সর্বস্তরের সাংবাদিক, তাঁদের পরিবারবর্গ, প্রশাসনের সর্বোচ্চ পর্যায়ের কর্মকর্তাগণ, তাঁদের পরিবারের সদস্যগণ, জনপ্রতিনিধি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধাসহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক মোঃ মাজেদুর রহমান খান। বিশেষ অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার জিহাদুল কবির বিপিএম, পিপিএম, চাঁদপুর পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী। অতিথি হিসেবে আরো উপস্থিত ছিলেন জেলা প্রশাসকের সহধর্মিণী, পুলিশ সুপারের সহধর্মিণী, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মঈনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওসমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ আল মাহমুদ জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোঃ জামাল হোসেন, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তাফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী প্রমুখ।



চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শহীদ পাটোয়ারীর সভাপ্রধানে ও উপস্থাপনায় সাংবাদিক নেতৃবৃন্দের মধ্যে বক্তব্য রাখেন প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক অধ্যাপক মোহাম্মদ হোসেন খান, সাবেক সভাপতি কাজী শাহাদাত, গোলাম কিবরিয়া জীবন, অধ্যক্ষ জালাল চৌধুরী, শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, বিএম হান্নান, বর্তমান কমিটির সাধারণ সম্পাদক লক্ষ্মণ চন্দ্র সূত্রধর ও সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী। বক্তারা সকলে আগামী একটি বছর যাতে ভালোভাবে কাটে, সকলের জীবন যাতে সুন্দর সুখীময় হয় সে প্রত্যাশা করেন। একই সাথে নববর্ষের উৎসবে যেমনি সকলে ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ হয়ে সম্প্রীতি ও সৌহার্দ্যের দৃষ্টান্ত রেখেছে, এ বন্ধন যাতে চিরদিন অটুট থাকে সে প্রত্যাশা ছিলো সকলের। এছাড়া ফেনীর সোনাগাজীতে যে নির্মম নারকীয় ঘটনা ঘটেছে তার পুনরাবৃত্তি যেনো এ সমাজের আর কোথাও না ঘটে সেদিকে সকলের সতর্ক দৃষ্টি এবং সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে মাদ্রাসা ছাত্রী নুসরাতের এ নির্মম হত্যাকা- যারা ঘটিয়েছে তাদের দৃষ্টান্তমূলক শান্তির দাবি জানানো হয়।



আলোচনা পর্ব শেষে সকলকে বাঙালির ঐতিহ্যগত খাবার চিড়া, দই, মুড়ি, খইসহ বিভিন্ন পিঠা দিয়ে আপ্যায়ন করানো হয়। সবশেষে চাঁদপুরের খ্যাতিমান কণ্ঠশিল্পী রূপালী চম্পক ও রুমা সরকারের পরিবেশনায় বৈশাখের গান পরিবেশিত হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১০০৩৭৬১
পুরোন সংখ্যা