চাঁদপুর, বৃহস্পতিবার ১২ সেপ্টেম্বর ২০১৯, ২৮ ভাদ্র ১৪২৬, ১২ মহররম ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭৩-সূরা মুয্যাম্মিল


২০ আয়াত, ২ রুকু, মক্কী


 


২০। তোমার প্রতিপালক তো জানেন যে, তুমি জাগরণ কর কখনও রাত্রির প্রায় দুই-তৃতীয়াংশ কখনও অর্ধাংশ এবং কখনও এক তৃতীয়াংশ এবং জাগে তোমার সংগে যাহারা আছে তাহাদের একটি দলও এবং আল্লাহই নির্ধারণ করেন দিবস ও রাত্রির পরিমাণ। তিনি জানেন যে, তোমরা ইহা পুরাপুরি পালন করিতে পারিবে না, অতএব আল্লাহ তোমাদের প্রতি ক্ষমাপরবশ হইয়াছেন। কাজেই কুরআনের যতটুকু আবৃত্তি করা তোমার জন্য সহজ, ততটুকু আবৃত্তি কর, আল্লাহ জানেন যে, তোমাদের মধ্যে কেহ কেহ অসুস্থ হইয়া পড়িবে, কেহ কেহ আল্লাহর অনুগ্রহ সন্ধানে দেশ ভ্রমণ করিবে এবং কেহ কেহ আল্লাহর পথে সংগ্রামে লিপ্ত হইবে। কাজেই তোমরা কুরআন হইতে যতটুকু সহজসাধ্য আবৃত্তি কর। অতএব সালাত কায়েম কর, যাকাত প্রদান কর এবং আল্লাহকে দাও উত্তম ঋণ। তোমরা তোমাদের নিজেদের মঙ্গলের জন্য ভাল যাহা কিছু অগ্রিম প্রেরণ করিবে। তোমরা তাহা পাইবে আল্লাহর নিকট। উহা উৎকৃষ্টতর এবং পুরস্কার হিসাবে মহত্তর। আর তোমরা ক্ষমা প্রার্থনা কর আল্লাহর নিকট; নিশ্চয়ই আল্লাহ ক্ষমাশীল, পরম দয়ালু।


 


 


assets/data_files/web

জনসমর্থনহীন সরকারের পতন অবধারিত।


-জ্যোতি বসু।


 


 


 


মানবতাই মানুষের শ্রেষ্ঠতম গুণ।


 


 


ফটো গ্যালারি
বাকিলায় ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের উদ্বোধন
কামরুজ্জামান টুটুল
১২ সেপ্টেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাজীগঞ্জের বাকিলা বাজারে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের এজেন্ট ব্যাংকিং কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। স্থানীয় শেখ মার্কেটের ২য় তলায় স্থাপনকৃত কেন্দ্রের উদ্বোধন হয় গত সোমবার। এ উপলক্ষে আয়োজিত অনাড়ম্বর অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের সিনিয়র এঙ্িিকউটিভ ভাইস প্রেসিডেন্ট ও কুমিল্লা জোন প্রধান মোঃ মোশারফ হোসাইন।



এসএস ট্রেড ইন্টারন্যাশনালের উদ্যোগে স্থাপিত উক্ত এজেন্ট ব্যাংকি কেন্দ্রের উদ্ধোধন অনুষ্ঠানে সভাপ্রধানের দায়িত্ব পালন করেন ইসলামী ব্যাংক বাংলাদেশ লিঃ-এর ভাইস প্রেসিডেন্ট ও হাজীগঞ্জ শাখা প্রধান মোঃ শহীদ আহমদ। কুমিল্লা জোনাল অফিসের কর্মকর্তা মোঃ শাহেদ আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাকিলা ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ওমর ফারুক, সালেহ আবাদ এমএন ফাজিল (ডিগ্রি) মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ছগীর হোসাইন, বাকিলা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান এম.এ নাফের শাহ, মিজানুর রহমান মিলন প্রমুখ।



এজেন্ট ব্যাংকের (এম.এস. ট্রেড ইন্টারন্যাশনাল) স্বত্বাধিকারী মোঃ আবু সাঈদের সার্বিক ব্যবস্থাপনায় ও তত্ত্বাবধানে আয়োজিত অনুষ্ঠানে অতিথিদের বক্তব্য শেষে দেশ ও জাতির কল্যাণ এবং ব্যাংকের সাফল্য কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অনুষ্ঠানের সভাপতি মোঃ শহীদ আহমদ। এরপর ফিতা কেটে এজেন্ট ব্যাংকিংয়ের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধান অতিথি মোঃ মোশাররফ হোসাইন।



অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন ইসলামী ব্যাংক হাজীগঞ্জ শাখার কর্মকর্তা মোঃ আব্দুল আজিজ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকিলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মজিবুর রহমান, উচ্চগাঁ দাখিল মাদ্রাসার সুপার মাওঃ আবু তাহের, ঢাকা ন্যাশনাল ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক মোঃ শাহআলম চৌধুরী, কৈয়ারপুল বাজারের বিশিষ্ট ব্যবসায়ী আবু জাফর পাঠান। এ সময় অতিথিবৃন্দ এবং বাকিলা বাজারসহ তৎসংলগ্ন এলাকার বিভিন্ন বাজার থেকে আগত ব্যবসায়ী, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, সুধী, স্থানীয় ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ২,৫৫,১১৩ ১,৯৫,৬২,২৩৮
সুস্থ ১,৪৬,৬০৪ ১,২৫,৫৮,৪১২
মৃত্যু ৩৩৬৫ ৭,২৪,৩৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
১০৩৪৪৫
পুরোন সংখ্যা