চাঁদপুর, মঙ্গলবার ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • মতলব উত্তরের আমিরাবাদ এলাকায় মেঘনা-ধনাগোদা সেচ প্রকল্পের মুল বেড়িবাঁধে মেঘনার আকস্মিক ভাঙ্গন শুরু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৬। আমি নূহ এবং ইব্রাহিমকে রাসূলরূপে প্রেরণ করিয়াছিলাম এবং আমি তাহাদের বংশধরগণের জন্যে স্থির করিয়াছিলাম নুবূওয়াত ও কিতাব, কিন্তু উহাদের অল্পই সৎপথ অবলম্বন করিয়াছিল এবং অধিকাংশই ছিল সত্যত্যাগী।


 


 


অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


 


ফটো গ্যালারি
পুরাণবাজারে ঘূর্ণিঝড়ে গাছপালা ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত
স্টাফ রিপোর্টার
১২ নভেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ঘূর্ণিঝড় বুলবুলের তাণ্ডবে চাঁদপুর শহরের পুরাণবাজারে গাছপালা ও ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। রোববার দুপুর আড়াইটার সময় প্রবল ঝড়ে পানগোলা, মোমফ্যাক্টরী, মধুসূদন স্কুল মাঠ, পশ্চিম শ্রীরামদী খোদাই বেপারি বাড়ি ও দোকানঘর এলাকার প্রায় ২০/২৫টি গাছ শেকড়সহ উপড়ে পড়ে। বিদ্যুৎ লাইনেরও বেশ সমস্যা হয়। পুরাণবাজারের অনেক এলাকা দীর্ঘসময় বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল।



কমিউনিটি পুলিশ অঞ্চল-২-এর টহল সদস্য আঃ কাদির ও বারেক জানান, বিকেল তিনটা নাগাদ প্রচণ্ড ঝড়ের সময় মোম ফ্যাক্টরীর শাহজাহান মাঝি ওরফে সাদ্দাম মিয়ার বাড়ির ৪টি আম ও কাঁঠাল গাছ শিকড়সহ উপড়ে ৩টি বসতঘর চাপা দেয়। অল্পের জন্যে কোনো প্রাণহানি ঘটেনি। সাদ্দাম মিয়ার তিন ছেলের ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। সাদ্দাম মিয়া এ ব্যাপারে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর এবং পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন।



নিতাইগঞ্জের ব্যবসায়ী ভিম সাহা জানান, পানগোলায় ঝড়ে ডাক্তার সাহেবের স্ত্রী মনোয়ারা বেগমের বাড়ির বড় ৪টি চাম্বুল গাছ উপড়ে পড়ে ৩টি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। এ ব্যাপারে পৌর মেয়রের হস্তক্ষেপ কামনা করেছেন ক্ষতিগ্রস্ত পরিবারের মানিক দাস, রাজিব দেবনাথ ও দুলাল বেপারী।



এছাড়া একই সময় মধুসূদন হাইস্কুল মাঠের একমাত্র গাছটি উপড়ে পড়েছে। অপর দিকে ২নং ওয়ার্ডের পশ্চিম শ্রীরামদীতে পৌরসভার রাস্তার পাশের ৫টি গাছ একই কায়দায় পড়ে যায়। এদিকে পুরাণবাজার বিদ্যুৎ কেন্দ্রের লাইনম্যান মাসুদ জানান, দোকানঘর এলাকায় বিদ্যুতের তারের উপর পড়া অনেকগুলো গাছ অপসারণ করতে হয়েছে।



রামদাসদী নিবাসী ব্যাংকার মুজিবুর রহমান জানান, তাদের বাড়ির ৫/৬টি গাছ ভেঙ্গে পড়েছে। দুটি রান্না ঘর ক্ষতিগ্রস্ত হয়েছে। অল্পের জন্যে আল্লাহ গাছচাপা থেকে মানুষকে রক্ষা করেছেন।



 



 



 



 



 


করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৩,৩৯,৩৩২ ২,৯২,০১,৬৮৫
সুস্থ ২,৪৩,১৫৫ ২,১০,৩৫,৯২৬
মৃত্যু ৪,৭৫৯ ৯,২৮,৬৮৬
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৯৯১৬২
পুরোন সংখ্যা