চাঁদপুর, বৃহস্পতিবার ১২ ডিসেম্বর ২০১৯, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৪ রবিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬১-সূরা সাফ্ফ


১৪ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১২। আল্লাহ তোমাদের পাপ ক্ষমা করিয়া দিবেন এবং তোমাদিগকে দাখিল করিবেন জান্নাতে যাহার পাদদেশে নদী প্রবাহিত, এবং স্থায়ী জান্নাতের উত্তম বাসগৃহে। ইহাই মহাসাফল্য।


 


 


 


assets/data_files/web

অবসরকে দর্শনশাস্ত্রের জননী বলা যায়। -টমাস হবর্স।


যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়।


 


 


ফটো গ্যালারি
হাইমচরে পরিবার পরিকল্পনা বিভাগের সেবা কার্যক্রম উদ্বোধন
প্রেস বিজ্ঞপ্তি
১২ ডিসেম্বর, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


হাইমচর উপজেলার নীলকমল, গাজীপুর ও হাইমচর ইউনিয়নের দুর্গম চরাঞ্চলের সুবিধাবঞ্চিত প্রায় ২৪ হাজার কিশোর-কিশোরীর সেবা, গর্ভবতী সেবা, ২৪/৭ ঘন্টা প্রসব সেবা, প্রসবোত্তর সেবা, সাধারণ রোগীর সেবা ও পরিবার পরিকল্পনা সেবা নিশ্চিত করার লক্ষ্যে নীলকমল ইউনিয়নে অস্থায়ী সেবা কেন্দ্র চালু করা হয়েছে। সেভ দ্য চিলড্রেন এ মা-মনি এমএনসিএইচ প্রজেক্ট ও জেলা প্রশাসনের সহযোগিতায় এবং জেলা পরিবার পরিকল্পনা বিভাগ চাঁদপুরের সার্বিক তত্ত্বাবধানে নীলকমল ইউনিয়নের জোনাকী গুচ্ছগ্রামে গতকাল ১০ ডিসেম্বর অস্থায়ী সেবা কেন্দ্র উদ্বোধন করা হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালিক গত ৫ ফেব্রুয়ারি সচিবালয়ের সভায় প্রতিটি ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রে প্রতিমাসে কমপক্ষে ১০টি করে স্বাভাবিক প্রসব সেবা সম্পাদনের নির্দেশ প্রদান করেন। চাঁদপুর জেলায় গত নভেম্বর মাসে গড়ে ৬৯টি প্রতিষ্ঠানে ৬৩০ টি স্বাভাবিক প্রসব সেবা দেয়া হয়। যা প্রতিটি কেন্দ্রে গড়ে ৯ জনের উপরে।



উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান। বক্তব্য রাখেন সিভিল সার্জন ডাঃ মোঃ সাখাওয়াত উল্যাহ, জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক ডাঃ মোঃ ইলিয়াছ, চীফ অব পার্টি এমএসসিএইচ প্রজেক্ট সেভ দ্য চিলড্রেন মিঃ জবি জর্জ, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফেরদৌসী বেগম, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান। স্বাগত বক্তব্য রাখেন হাইমচরের মেডিকেল অফিসার (এমসিএইচ-এফপি) ডাঃ আকলিমা আক্তার পিয়া। অনুষ্ঠান পরিচালনা করেন হাইমচর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ আলমগীর।



উল্লেখ্য, জেলা পরিবার পরিকল্পনা বিভাগ চাঁদপুর জেলা প্রশাসনের সহায়তায় মাতৃমৃত্যু ও শিশু মৃত্যুরোধে ডিজিটাল ব্যবস্থাপনায় ২০১৯ সালে জনপ্রশাসন পদক গ্রহণ করে।



 


আজকের পাঠকসংখ্যা
১৪৫৩৬৩
পুরোন সংখ্যা