চাঁদপুর, রোববার ২৩ ফেব্রুয়ারি ২০২০, ১০ ফাল্গুন ১৪২৬, ২৮ জমাদিউস সানি ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৪-সূরা তাগাবুন


১৮ আয়াত, ২ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


 


১১। আল্লাহর অনুমতি ব্যতিরেকে কোন বিপদই আপতিত হয় না এবং যে আল্লাহকে বিশ্বাস করে তিনি তাহার অন্তরকে সুপথে পরিচালিত করেন। আল্লাহ সর্ববিষয়ে সম্যক অবহিত।


 


 


 


assets/data_files/web

আমার নিজের সৃষ্টিকে আমি সবচেয়ে ভালোবাসি।


-ফার্গসান্স।


 


 


 


যে শিক্ষা গ্রহণ করে তার মৃত্যু নেই।


 


 


ফটো গ্যালারি
চান্দ্রায় অষ্টম শ্রেণীর ছাত্রীর বাল্যবিয়ে!
বিশেষ প্রতিনিধি
২৩ ফেব্রুয়ারি, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের নগর বেপারী বাড়িতে ৮ম শ্রেণীর এক ছাত্রীর বাল্যবিবাহ সম্পন্ন হয়েছে। প্রতারণার মাধ্যমে জাল জন্ম নিবন্ধন তৈরি করে তানিয়া (১৬) নামে অষ্টম শ্রেণীর উক্ত ছাত্রীর বাল্য বিয়ে সম্পন্ন হয়েছে। একই ইউনিয়নের ওমান প্রবাসী আল-আমিনের সাথে মোবাইল ফোনে ভিডিও কলের মাধ্যমে এ বিয়ে সম্পন্ন হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।



চান্দ্রা ইউনিয়নের কাজী সাইদুর রহমানের সহকারী এ বাল্যবিয়ের কাজ সম্পন্ন করেন। গত বৃহস্পতিবার বিকেল চারটায় চান্দ্রা ইউনিয়নের নগর বেপারী বাড়িতে এ বাল্যবিয়ে সম্পন্ন হয়েছে।



জানা যায়, চান্দ্রা চৌরাস্তা সংলগ্ন চৌকিদার বাড়ির বাসিন্দা বাদশা মিজির ছেলে আল-আমিন আট বছর যাবত ওমান থাকেন। ওমান প্রবাসী ছেলেকে বিয়ে করানোর জন্য তার বাবা বিভিন্ন জায়গায় মেয়ে দেখার জন্যে যান। সবশেষে চেয়ারম্যান রোডের ঘটক মোখলেসের মাধ্যমে নগর বেপারী বাড়ির মালয়েশিয়া প্রবাসী শফিকের অষ্টম শ্রেণী পড়ুয়া মেয়ে তানিয়া আক্তারকে দেখেন। এই স্কুল ছাত্রীর মায়ের সম্মতিতে বৃহস্পতিবার আল-আমিনের বাবা বাদশা মিজি লোকজন নিয়ে মেয়ের বাড়িতে আসেন। ওয়ার্ড মেম্বার সিদ্দিকুর রহমান বেপারীর উপস্থিতিতে অষ্টম শ্রেণীর ছাত্রী এই তানিয়া আক্তারের সাথে ভিডিও কলে আল-আমিনের বিয়ের কাজ সম্পন্ন হয়।



বাল্যবিয়ে হওয়ার বিষয়ে ইউপি চেয়ারম্যান খানজাহান আলী কালু পাটোয়ারীর কাছে জানতে চাইলে তিনি বলেন, এলাকায় অনেক সময় গোপনে কাউকে না জানিয়ে বাল্যবিয়ে হয়ে থাকতে পারে। তবে যদি বাল্যবিয়ে হয়ে থাকে তাহলে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমাকে অবহিত করেন। তিনি বাল্যবিয়ে বন্ধের লক্ষ্যে ব্যবস্থাগ্রহণ করবেন।



 



 


আজকের পাঠকসংখ্যা
৪২৬৫৫৭
পুরোন সংখ্যা