চাঁদপুর, বৃহস্পতিবার ২১ মে ২০২০, ৭ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৭ রমজান ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৬৯-সূরা হাক্কা :


৫২ আয়াত, ২ রুকু, মক্কী


১২। আমি ইহা করিয়াছিলাম তোমাদের শিক্ষার জন্য এবং এইজন্য যে, শ্রুতিধর কর্ণ ইহা সংরক্ষণ করে।


১৩। যখন শিঙ্গায় ফুৎকার দেওয়া হইবে-একটি মাত্র ফুৎকার।


 


শান্তির প্রকাশ সবসময়েই সুন্দর ও সহজ হয়।


-ওয়াল্ট হুইটম্যান।


 


 


 


যারা শিক্ষালাভ করে এবং তদনুযায়ী কাজ করে, তারাই প্রকৃত বিদ্বান।


 


ইউপি চেয়ারম্যান ইউসুফ পাটোয়ারীর স্বচ্ছতা
কামরুজ্জামান টুটুল
২১ মে, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইউনিয়ন পরিষদের সামনের দেয়ালে বিশাল একটি নোটিস বোর্ড। এতে এক এক করে বেশ ক'টি কাগজ আঠা দিয়ে টানিয়ে দেয়া হয়েছে। এগুলো সেই তালিকা, যারা প্রধানমন্ত্রীর নগদ টাকার ঈদ উপহার পাবেন। সোমবার সকালে এটি টানানোর পর থেকে এলাকাসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে চেয়ারম্যানের নামটি আলোচনায় উঠে আসে। উঠে আসে সততার দৃষ্টান্তের কিছুটা হলেও বাস্তবতা। হাজীগঞ্জের বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী সততার এ নজিরটি সোমবার দেখিয়েছেন। সারাদেশে যেখানে প্রধানমন্ত্রীর ২৫০০ টাকার ঈদ উপহার নিয়ে এতো হৈ-চৈ, সেখানে এ জনপ্রতিনিধি তালিকা প্রকাশ্যে নিয়ে এসেছেন, তাই তাকে স্থানীয়রা সাধুবাদ জানাতে দেখা গেছে।



খোঁজ নিয়ে জানা যায়, মাননীয় প্রধানমন্ত্রীর নগদ ২৫০০ টাকা করে পাবেন উক্ত ইউনিয়নের ৭শ' ১৭ জন। ইউনিয়নের ৯টি ওয়ার্ড থেকে জনসংখ্যার ভিত্তিতে এসব লোক বাছাই করা হয়েছে। নামের পাশে থাকা মুঠোফোনের নাম্বারে নিয়ম অনুযায়ী টাকা চলে যাবে।



চেয়ারম্যানের কার্যালয় সূত্রে জানা যায়, ইউনিয়নের ওয়ার্ডভিত্তিক জনসংখ্যা হিসেব করে নাম সুবিধাভোগী নির্বাচন করা হয়েছে। যারা নির্বাচিত হয়েছেন তাদের মুঠোফোনে অটোমেটিক 'নগদ' অ্যাকাউন্ট ওপেন হয়ে গেছে। যেখানে ২৫০০ টাকা করে চলে যাবে।



এক প্রতিক্রিয়ায় মাহফুজুর রহমান ইউসুফ পাটোয়ারী বলেন, সুবিধাভোগীদের কাছ থেকে কেউ কোনো টাকা চাইলে সাথে সাথে আমাকে জানালে আমি ব্যবস্থা নেবো। আমরা চাই প্রকৃত সুবিধাভোগীরা টাকাটা পাবে আর মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার করোনা দুর্যোগের সকল কাজ স্থানীয় সরকারের মাধ্যমে বাস্তবায়ন নিশ্চিত হবে।



 


আজকের পাঠকসংখ্যা
১৯৯৬৬১৯
পুরোন সংখ্যা