চাঁদপুর, শুক্রবার ৩১ জুলাই ২০২০, ১৬ শ্রাবণ ১৪২৭, ৯ জিলহজ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • --
এগিয়ে চলছে জীবনদীপের কার্যক্রম
স্বেচ্ছায় কলেজ ছাত্র আরাফের বহুবার রক্তদান
স্টাফ রিপোর্টার
৩১ জুলাই, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বৈশ্বিক মহামারি করোনা কোভিড-১৯-এর ভয়াবহতা উপেক্ষা করে দুঃস্থ অসহায় মানুষের জীবন রক্ষায়, স্বেচ্ছায় রক্তদানের মধ্য দিয়ে সেবামূলক কার্যক্রম পরিচালনা করে যাচ্ছে আর্তমানতার সেবামূলক প্রতিষ্ঠান জীবনদীপ। পরশু সকালে চাঁদপুর বেলভিউ হাসপাতালে ২০ দিন যাবৎ চিকিৎসাধীন চাঁদপুর পৌরসভার বাবুরহাট এলাকার একজন নিবেদিত নীরব সমাজকর্মী সত্তর বয়সী মিলন পালকে ও+ রক্ত দিয়ে সহায়তা করেন জীবনদীপের অন্যতম সদস্য, চাঁদপুর নতুনবাজারের প্রবাসী আইউব আলীর পুত্র, ঢাকা বিএএফ শাহীন কলেজের এইচএসসি পরীক্ষার্থী আব্দুর রহমান আরাফ। তিনি এর আগেও ৫ বার সংগঠনের পক্ষ হয়ে বিভিন্ন জনকে স্বেচ্ছায় রক্ত দান করেছেন।



তার এ সহানুভূতির প্রতি শ্রদ্ধা জানিয়ে জীবনদীপের প্রতিষ্ঠাতা অ্যাডঃ বিনয় ভূষণ মজুমদার বলেন, সমাজে এখনো অনেক উদীয়মান তরুণ রয়েছে যারা মানুষের জন্যে কিছু করতে চায়। কিন্তু আমরা অনেক সময় এ সকল নিঃস্বার্থ তরুণকে মিসগাইড করি। আমাদের সমাজকে এগিয়ে নিতে হলে এ সকল তরুণের সেবামূলক চিন্তা-চেতনাকে প্রাধান্য দিতে হবে। তারা যেনো সমাজের ভালো দিকটাই দেখতে পায় সে ব্যাপারে আমাদের সচেতনতা অবলম্বন করতে হবে। মাদকতা, সন্ত্রাস, ইভটিজিং, বাল্যবিবাহ সমাজের শত্রু, পরিবারের শত্রু-এ বিষয়ে আমাদের যুবসমাজকে সচেতন করে গড়ে তুলতে হবে। আর তা করতে হবে নিজেদের সৎ আচরণের মধ্যে দিয়ে। তিনি জীবনদীপের কার্যক্রমে যারা সহায়তা করে যাচ্ছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আরো বলেন, করোনা প্রতিরোধে আমাদের সচেতনতা অবলম্বন করতে হবে। আমাদের বুঝতে হবে, আমরা যদি স্বাস্থ্যবিধি মেনে না চলি, তাহলে আমাদেরই ক্ষতি হবে। তিনি করোনাকালীন সময়ে মাননীয় প্রধানমন্ত্রীর গৃহীত কার্যক্রমেরও সু প্রশংসা করেন এবং স্বেচ্ছায় রক্তদানে সকলকে উৎসাহী হওয়ার আহ্বান জানান। বেলভিউ হাসপাতালে রক্ত প্রদানকালে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন জীবনদীপের উপদেষ্টা কমিটির অন্যতম উপদেষ্টা চাঁদপুর ই-হক কোচিং সেন্টারের পরিচালক মৃদুল কান্তি দাস, সংগঠক লক্ষ্মণ মজুমদার প্রমুখ।



 



 


হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


২৪। যখন উহারা প্রতিশ্রুত শাস্তি প্রত্যক্ষ করিবে, বুঝিতে পারিবে, কে সাহায্যকারীর দিক দিয়া দুর্বল এবং কে সংখ্যায় স্বল্প।


২৫। বল, 'আমি জানি না তোমাদিগকে যে প্রতিশ্রুতি দেওয়া হইয়াছে তাহা কি আসন্ন, না আমার প্রতিপালক ইহার জন্য কোন দীর্ঘ মেয়াদ স্থির করিবেন।'


 


 


ভিক্ষাবৃত্তি পতিতাবৃত্তির চেয়েও খারাপ।


-লেলিন।


 


দোলনা থেকে কবর পর্যন্ত জ্ঞানচর্চায় নিজেকে উৎসর্গ করো।


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৩৪৮৭৬
পুরোন সংখ্যা