চাঁদপুর। বৃহস্পতিবার ২৩ মার্চ ২০১৭। ৯ চৈত্র ১৪২৩। ২৩ জমাদিউস সানি ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • আজ সকালে উপজেলা পরিষদ চেয়াম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারীর মাতা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে....রাজেউন) || কচুয়ায় সিংআড্ডায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড **ফরিদগঞ্জের কড়ৈতলীতে কুড়িয়ে পাওয়া পাথর নিয়ে তোলপাড়**টিলাবাড়ি এলাকায় ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে উপর্যুপরি ছুরিকাঘাত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৮। তাহাদের উপর ভয়ঙ্কর বৃষ্টি বর্ষণ করিয়াছিলাম, ভীতি প্রশিতদের জন্যে এই বর্ষণ ছিল কত নিকৃষ্ট।


৫৯। বল, ‘সকল প্রশংসা আল্লাহরই এবং শান্তি তাঁহার মনোনীত বান্দাদের প্রতি! শ্রেষ্ঠ কি আল্লাহ, না উহারা যাহাদিগকে শরীক করে তাহারা?


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

তুমি যদি ভালো থাকতে ইচ্ছা কর তবে চেষ্টা করলেই তা পারবে।   -জেমস এ, গ্যারফিল্ড।


অভ্যাগত অতিথির যথাসাধ্য সম্মান করা প্রত্যেক মুসলমানের অবশ্য কর্তব্য।


ফটো গ্যালারি
চাঁদপুরের বাজারে পর্যাপ্ত সবজি তারপরও বিক্রি হচ্ছে চড়া দামে
কৃষিকণ্ঠ প্রতিবেদক
২৩ মার্চ, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের বাজারগুলোতে বেশিরভাগ সবজি চড়া দামে বিক্রি হচ্ছে। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকলেও কমেনি সবজির দাম। সপ্তাহের ব্যবধানে অনেক সবজির দাম কেজিতে ১০ থেকে ৩০ টাকা পর্যন্ত বেড়েছে। এমনকি বাজারে বেশি দামে বিক্রি হচ্ছে আলু। তবে কাঁচা মরিচের দাম কেজি প্রতি ২০ টাকা কমেছে। তা ছাড়া চিনির দাম কমেছে কেজিতে ২ টাকা। অন্যান্য নিত্যপ্রয়োজনীয় পণ্যের দামে তেমন পরিবর্তন নেই।



গতকাল মঙ্গলবার চাঁদপুর শহরের পালবাজার, বিপণীবাগ, নতুনবাজার, ওয়্যারলেছ ও বাবুরহাট বাজারসহ বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা গেছে, বেশিরভাগ সবজির দাম বাড়তি। সবচেয়ে বেশি বেড়েছে শসার দাম। কেজিতে ৩০ টাকা বেড়ে ৭০ থেকে ৮০ টাকায় বিক্রি হচ্ছে। এ ছাড়া শিম, গাজর ও বরবটির কেজি ৭০ থেকে ৮০ টাকা। এর মধ্যে কেজিতে ২০ টাকা বেড়েছে গাজরের দাম। কেজিতে ১০ টাকা বেড়ে বেগুন, ঢেঁড়স ও করলা ৬০ থেকে ৬৫ টাকায় কেনাবেচা হয়েছে। বাজারভেদে ঢেঁড়সের আরও বেশি দাম রয়েছে। মুলা কেজিতে ১০ টাকা বেড়ে ৫০ টাকায় বিক্রি হচ্ছে। আগের দামেই বিক্রি হচ্ছে পেঁপে ২৫ থেকে ৩০ টাকায় এবং পটল ৩০ টাকা কেজিতে। প্রতিটি ফুলকপি ও বাঁধাকপি ৩৫ থেকে ৪০ টাকা ও লাউ ৪০ থেকে ৫০ টাকা। তবে কাঁচামরিচ গত সপ্তাহের চেয়ে কেজিতে ২০ টাকা কমে বিক্রি হচ্ছে ৮০ টাকায়। তাছাড়া সুপার শপে আলু ১৯ টাকা কেজি বিক্রি হলেও বাজারে ২০ টাকায় বিক্রি হচ্ছে।



সবজিতে বাজার পরিপূর্ণ থাকলেও বিক্রেতাদের অভিযোগ চাহিদা বেশি সরবরাহ কম। তাই সবজির দাম বেড়েই চলেছে। অন্যদিকে ক্রেতারা বলছেন, সবজির সরবরাহ বাড়লেও নানা অজুহাতে দাম বাড়াচ্ছেন বিক্রেতারা।



চাঁদপুর পালবাজারের সবজি বিক্রেতা মনির হোসেন বলেন, এখন নতুন সবজির সরবরাহ কম থাকায় দাম বেশি। পাইকারিতে গত সপ্তাহের চেয়ে এখন বেশি দামে বিক্রি হচ্ছে এ কারণে খুচরায় দাম বেড়েছে। তিনি বলেন, বৈরী আবহাওয়ার কারণে সবজির উৎপাদন ব্যাহত হওয়ায় দাম বাড়িয়েছেন পাইকারি ব্যবসায়ীরা।



এদিকে ক্রেতারা অভিযোগ করেন, বাজারে পর্যাপ্ত সবজির সরবরাহ রয়েছে। চাহিদা অনুযায়ী সব সবজি মিললেও দামে ছাড় দেন না ব্যবসায়ীরা। এখন মৌসুমি সবজির দাম বাড়িয়ে বিক্রি করায় তাদের ভোগান্তি বেড়েছে।



সপ্তাহের ব্যবধানে চিনির দাম কেজিতে ২ টাকা কমে ৬৬ থেকে ৬৮ টাকায় বিক্রি হচ্ছে। দেশি পেঁয়াজের কেজি বিক্রি হচ্ছে ২২ থেকে ২৫ টাকায়। আমদানি করা পেঁয়াজ বিক্রি হচ্ছে ২৫ টাকায়। দেশি আদা ৫৫ থেকে ৬০ টাকা ও চীনা আদা ৬৫ টাকা এবং দেশি রসুন ১৫০ টাকা ও চীনা রসুন ১৮০ টাকায় বিক্রি হচ্ছে। এদিকে প্রতি কেজিতে ১০ টাকা বেড়ে ব্রয়লার মুরগি ১৪০ থেকে ১৪৫ টাকা হয়েছে। প্রতি কেজি লেয়ার মুরগি ২২০ টাকা, দেশি মুরগি ৪০০ টাকা ও সোনালি মুরগি ২৫০ টাকায় বিক্রি হচ্ছে। মাছের দামে তেমন পরিবর্তন নেই।



 


আজকের পাঠকসংখ্যা
৬০৩৮৭৪
পুরোন সংখ্যা