চাঁদপুর। বৃহস্পতিবার ২৭ এপ্রিল ২০১৭। ১৪ বৈশাখ ১৪২৪। ২৯ রজব ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৭। মূসা-জননীর অন্তরে আমি ইঙ্গিতে নির্দেশ করিলাম, ‘শিশুটিকে স্তন্য দান করিতে থাক যখন তুমি তাহার সম্পর্কে কোন আশঙ্কা করিবে তখন ইহাকে দরিয়ায় নিক্ষেপ করিও এবং ভয় করিও না, দুঃখ করিও না। আমি অবশ্যই ইহাকে তোমার নিকট ফিরিয়া দিব এবং ইহাকে রাসূলদের একজন করিব।’  


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


সঙ্গ দোষেই মানুষ খারাপ হয়।       -প্রবাদ। 


                       


 


যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবে না।    


 

ফটো গ্যালারি
চাঁদপুরে ইউনিয়ন পর্যায়ে ভুট্টার প্রদর্শনী মাঠ দিবস
কৃষিকণ্ঠ প্রতিবেদক
২৭ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২০১৬-১৭ অর্থ বছরে রবি ও খরিপ-১ মৌসুমে রাজস্ব অর্থের আওতায় বাস্তবায়িত উন্নত জাতের ভুট্টা ক্ষেত প্রদর্শনী উপলক্ষে এক মাঠ দিবস অনুষ্ঠিত হয়। চাঁদপুুর সদর উপজেলার আশিকাটি ইউনিয়নের হাপানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গত ১০ ত্রপ্রিল সোমবার এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। চাঁদপুরে বিভিন্ন ইউনিয়ন পর্যায়ে ৭টি ভুট্টার প্রদর্শনী মাঠ দিবস হয়।



চাঁদপুুর সদর উপজেলা কৃষি সমপ্রসারণ অধিদপ্তর এই মাঠ দিবসের আয়োজন করে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার (শস্য) কৃষিবিদ নোয়াখেরুল ইসলাম। বিশেষ অতিথি চাঁদপুুর সদর উপজেলা কৃষি সমপ্রসারণ অফিসার কৃষিবিদ দিল আতিয়া পারভীন, কৃষি সমপ্রসারণ (সদর) অফিসার ইয়াসমিন সুলতানা, উপ- সহকারী উদ্ভিদ সংরক্ষণ অফিসার মোঃ রুহুল আমিন, উপ-সহকারী কৃষি অফিসার মোঃ জসিম উদ্দিন প্রমুখ।



আশিকাটি ইউপি মেম্বার মোঃ লোকমান হোসেনের সভাপতিত্বে ও আশিকাটি বস্নকের উপ-সহকারী কৃষি অফিসার এস এম কামরুজ্জামানের পরিচালনায় উপস্থিত ছিলেন কৃষক আঃ শুক্কুর মুন্সী, দুলাল খাঁ, সজিব পাটওয়ারী, মোখলেছ মজুমদার, সুমন পাটওয়ারী, সহিদ মুন্সী, হযরত আলী মুন্সী, জাহাঙ্গীর পাটওয়ারী ও ইউনুছ খানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।



কৃষক আব্দুল কাদের কৃষি অফিসের সহযোগিতায় এবার ৫০ শতক জমিতে উন্নত জাতের ভুট্টার আবাদ করেছেন। এতে কৃষি অফিস থেকে তাকে বীজ থেকে শুরু করে সার, কীটনাশক ও প্রয়োজনীয় বালাইনাশক বিনামূল্যে সরবরাহ করা হয়েছে।



ভুট্টা মাঠ দিবসে সন্ধ্যায় ভুট্টার বিভিন্ন রোগ প্রতিরোধে আগাম সতর্কীকরণের লক্ষ্যে কৃষক সমাবেশ ও ভিডিও প্রদর্শনী করা হয়।



 


আজকের পাঠকসংখ্যা
১২০৭৩৩
পুরোন সংখ্যা