চাঁদপুর। রোববার ১ জুন ২০১৮। ১৭ আষাঢ় ১৪২৫। ১৬ শাওয়াল ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে আটককৃত বিএনপি'র ১৭ নেতাকর্মীকে জেলহাজতে প্রেরন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস



৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

১৯। যার জন্যে শাস্তির হুকুম অবধারিত হয়ে গেছে আপনি কি সে জাহান্নামীকে মুক্ত করতে পারবেন ?

২০। কিন্তু যারা তাদের পালনকর্তাকে ভয় করে, তাদের জন্যে নির্মিত রয়েছে প্রাসাদের উপর প্রাসাদ। এগুলোর তলদেশে নদী প্রবাহিত। আল্লাহ প্রতিশ্রুতি দিয়েছেন। আল্লাহ প্রতিশ্রুতির খেলাফ করেন না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


চোখকে দেহের আলো বলা যায়।       

 -ইউলিয়াম পেন।


পরিচ্ছন্নতা ঈমানের অঙ্গ।



 


ফটো গ্যালারি
টেকনোলজি সিআইজি ও ননসিআইজি শেয়ারিং কৃষক প্রশিক্ষণ
কৃষিকণ্ঠ প্রতিবেদক
০১ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

চাঁদপুর সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এনএটিপি ফেজ-২ প্রজেক্টের আওতায় ১৪টি ইউনিয়নের টেকনোলজি সিআইজি ও ননসিআইজি শেয়ারিং কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। এ প্রশিক্ষণ চাঁদপুর সদরের ১৪টি ইউনিয়নে ১ হাজার ৪শত কৃষাণ-কৃষাণী অংশ নেন। এর মধ্যে গত ২৭ জুন বুধবার আশিকাটি ইউনিয়ন হল রুমে সিআইজি ও ননসিআইজি শেয়ারিং কৃষক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক আলী আহম্মদ। তিনি তাঁর বক্তব্যে বলেন, প্রশিক্ষণলব্ধ জ্ঞান কাজে লাগিয়ে কৃষকরা ফসল উৎপাদন বৃদ্ধিতে সহায়ক ভূমিকা পালন করবে। কৃষি কাজে কৃষকদের আধুনিক প্রযুক্তি ও কলা কৌশল শিখাতে এ প্রশিক্ষণ। সরকার কৃষকদের প্রতি আন্তরিক। তিনি আরো বলেন, এ প্রশিক্ষণের আওতায় ১ হাজার ৪শ' কৃষককে অন্তর্ভুক্ত করেছি। আমার বিশ্বাস, এ কৃষাণ-কৃষাণীরা তাদের নিজ ফসলী জমিতে আধুনিক প্রযুক্তি ব্যবহার করে ফসল উৎপাদন বৃদ্ধিতে অবদান রাখতে সক্ষম হবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা কৃষি অফিসার দিল আতিয়া পারভীন, আশিকাটি ইউনিয়নের উপ-সহকারী কৃষি অফিসার মোঃ কামরুজ্জামান, মোঃ জসিম উদ্দিন ও সাদিকা বেগম প্রমুখ । পরে সকল কৃষাণ-কৃষাণীকে প্রশিক্ষণ ভাতা প্রদান করা হয়।

আজকের পাঠকসংখ্যা
১১৬২০০৩
পুরোন সংখ্যা