চাঁদপুর। রোববার ৯ সেপ্টেম্বর ২০১৮। ২৫ ভাদ্র ১৪২৫। ২৮ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,


৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


 


১৪। যখন তাদের নিকট রাসূলগণ এসেছিলেন তাদের সম্মুখ ও পশ্চাৎ হতে (এবং বলেছিলেন) তোমরা আল্লাহ ব্যতীত কারো ইবাদত কারো না। তখন তারা বলেছিল : আমাদের প্রতিপালকের এইরূপ ইচ্ছা হলে তিনি অবশ্যই ফেরেশতা প্রেরণ করতেন। অতএব তোমরা যেসব সহ প্রেরিত হয়েছো, আমরা তা প্রত্যাখ্যান করছি।


১৫। আর আ'দ সম্প্রদায়ের ব্যাপারে এই যে, তারা পৃথিবীতে অযথা দম্ভ করতো এবং বলতো : আমাদের অপেক্ষা শক্তিশালী কে আছে? তারা কি তবে লক্ষ্য করেনি যে, আল্লাহ, যিনি তাদেরকে সৃষ্টি করেছেন, তিনি তাদের অপেক্ষা শক্তিশালী? অথচ তারা আমার নিদর্শনবলিকে অস্বীকার করতো।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


 


 


ফুল ফোটে ঝরে যাওয়ার জন্যে।


-চার্লস জি ব্লানডন।


 


পবিত্র হওয়াই ধর্মের অর্থ।


 


 


 


 


ফটো গ্যালারি
আমেরিকায় বাঙালির লাউয়ের বাগান...
০৯ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


লাউ বাংলাদেশে একটি জনপ্রিয় সবজি। লাউ সাধারণত শীতকালে বসতবাড়ির আশপাশে চাষ করা হয়। লাউয়ের পাতা ও ডগা শাক হিসেবে এবং লাউ তরকারি ও ভাজি হিসেবে খাওয়া যায়। লাউয়ের চেয়ে এর শাক বেশি পুষ্টিকর। সুদূর আমেরিকায় বাঙালির লাউয়ের বাগান দেখতে সেখানকার মানুষের ভিড় জমেছে। এই বাঙালি হলেন চাঁদপুর শহরের কোড়ালিয়া নিবাসী ও পুরাণবাজার যমুনা প্রিন্টার্সের স্বত্বাধিকারী আলহাজ্ব মোঃ শাহআলম পাটওয়ারী। বর্তমানে তিনি আমেরিকা প্রবাসী। তিনি নিউ ইউয়র্ক শহরে একজন ফাস্টফুড ব্যবসায়ী হিসেবে কর্মরত আছেন। ব্যবসায়িক কাজের ফাঁকে নিজ বাসার আঙ্গিনায় করেন বাহারি রকমের সবজি চাষ। তার মধ্যে দৃশ্যমান হয়ে আছে লাউয়ের বাগান।



প্রতিবেদক : কৃষিকণ্ঠের বিভাগীয় সম্পাদক মুহাম্মদ আবদুর রহমান গাজী।



 



 



 



 



 



 


আজকের পাঠকসংখ্যা
৫৯২৭২৯
পুরোন সংখ্যা