চাঁদপুর। শুক্রবার ৫ জানুয়ারি ২০১৮। ২২ পৌষ ১৪২৪। ১৭ রবিউস সানি ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৩-সূরা আহ্যাব

৭৩ আয়াত, ৯ রুকু, মাদানী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫৮। যারা বিনা অপরাধে মুমিন পুরুষ ও মুমিন নারীদেরকে কষ্ট দেয়, তারা মিথ্যা অপবাদ ও প্রকাশ্য পাপের বোঝা বহন করে।

৫৯। হে নবী! আপনি আপনার পতœীগণকে ও কন্যাগণকে এবং মুমিনদের স্ত্রীগণকে বলুন, তারা যেন তাদের চাদরের কিয়দংশ নিজেদের উপর টেনে নেয়। এতে তাদেরকে চেনা সহজ হবে। ফলে তাদেরকে উত্যক্ত করা হবে না। আল্লাহ ক্ষমাশীল পরম দয়ালু।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


ক্ষুধাতুর শিশু চায় না স্বরাজ, চায় দুটো ভাত একটু নুন।               -নজরুল ইসলাম।

 


যে ব্যক্তি বিদ্যান্বেষণে ঘরের বাইরে বের হয়, সে ফিরে না আসা পর্যন্ত আল্লাহর পথে থাকে।


ফটো গ্যালারি
একজন দীপু মনি হতে হলে সাধনার প্রয়োজন
০৫ জানুয়ারি, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


একটি রাজনৈতিক পরিবার থেকে উঠে আসা দীপু মনি নিজ যোগ্যতাবলেই স্বীয় আসনে অধিষ্ঠিত। তাঁর রয়েছে একটি ঐতিহ্যবাহী রাজনৈতিক পারিবারিক ঐতিহ্য। বাবার হাত ধরে দীক্ষিত হয়েছেন বঙ্গবন্ধুর আদর্শের রাজনীতিতে। মেধা ও মননে যেমন নিজেকে যোগ্যতর থেকে যোগ্যতম হিসেবে প্রমাণ করেছেন, তেমনি বঙ্গবন্ধু কন্যার আস্থা অর্জন করেছেন প্রতিটি মুহূর্তে, প্রতিটি ক্ষণে।



রাজনৈতিক পাপ পঙ্কিলতা তাঁকে কোনোদিন স্পর্শ করতে পারেনি। নষ্ট রাজনীতির কোলাহলে নিজেকে কোনোদিন বিকিয়ে দেননি। স্বীয় ঔদার্য, বিনয়ী আচরণ তাঁকে করে তুলেছে মহান। একজন পরিশীলিত রুচিবান মানুষ হিসেবে তাঁর রয়েছে খ্যাতি। শুধু দেশে নয়, বিদেশেও তিনি সমানভাবে আদৃত। তাঁর বিনয়ী আচরণ ও সৌজন্যবোধ দেখে তাঁর রাজনৈতিক প্রতিপক্ষও অনেক সময় বিস্মিত হয়। ক্ষমতার দাপট থেকে নিজেকে সবসময় দূরে রেখেছেন। মানুষের মনকে জয় করেছেন নম্রতা এবং ভদ্রতা দিয়ে। অনেক কঠিন সময়েও তিনি অবিচল থেকেছেন নীতি এবং আদর্শে। তিনি যা বিশ্বাস করেন অকপটে তা বলেন। কোনরকম ভণিতায় তিনি বিশ্বাসী নন। রাজনীতির দুর্বৃত্তপনা থেকে নিজেকে যোজন যোজন দূরে রেখেছেন।



একজন রাজনীতিবিদ হিসেবে মানুষের মন জয় করার এক ঐশ্বরিক ক্ষমতা রয়েছে তাঁর মধ্যে। যা সচরাচর রাজনীতিবিদদের মধ্যে দেখা যায় না। দীপু মনিদের মতো রাজনীতিবিদদের এ সমাজ লালন করতে হবে নতুবা দীপু মনিদের জন্ম হবে না। একজন দীপু মনি হতে হলে অনেক সাধনার প্রয়োজন হয়।



জহুরী যেমন খাঁটি হীরাটি ঠিকই চিনে নেন তেমনি বঙ্গবন্ধু কন্যা খাঁটি জহুরীর মতো দীপু মনিকে কষ্টি পাথরে যাচাই করে নিয়েছেন।



আমাদের অহঙ্কার, আমাদের একজন দীপু মনি আছে



দীপু মনি তাঁর ভালবাসা, স্নেহ, আদর সবটুকুই দিয়েছেন নেতা-কর্মী ও সাধারণ মানুষের জন্যে। তাঁর বিনয়ী আচরণ মানুষকে অভিভূত না করে পারে না। তাইতো তিনি আমাদের আপা, প্রিয় আপা। আমাদের অহঙ্কার- আমাদের একজন দীপু মনি আছে।



 



লেখক : অধ্যক্ষ, পুরাণবাজার ডিগ্রি কলেজ, চাঁদপুর।



 


আজকের পাঠকসংখ্যা
৬৬২৭৪
পুরোন সংখ্যা