চাঁদপুর, রোববার ১২ মে ২০১৯, ২৯ বৈশাখ ১৪২৬, ৬ রমজান ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫০-সূরা কাফ্

৪৫ আয়াত, ৩ রুকু, মক্কী

১২। উহাদের পূর্বেও সত্য প্রত্যাখ্যান করিয়াছিল নূহের সম্প্রদায়, রাস্স ও ছামূদ সম্প্রদায়,

১৩। আদ ফিরআওন ও লূত সম্প্রদায়

১৪। এবং আয়কার অধিবাসী ও তুব্বা সম্প্রদায়; উহারা সকলেই রাসূলদিগকে মিথ্যাবাদী বলিয়াছিল, ফলে উহাদের উপর আমার শাস্তি আপতিত হইয়াছে। 


assets/data_files/web

একজন ভাগ্যবান ব্যক্তি সাদা কাকের মতোই দুর্লভ। -জুভেনাল।


 


 


মানুষ যে সমস্ত পাপ করে আল্লাহতায়ালা তার কতকগুলো মাপ করে থাকেন, কিন্তু যে ব্যক্তি মাতা-পিতার অবাধ্যতাপূর্ণ আচরণ করে, তার পাপ কখনো ক্ষমা করেন না।


 


 


ফটো গ্যালারি
পাঠকরাই চাঁদপুর কণ্ঠের মূল শক্তি
এমকে মানিক পাঠান
১২ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বস্তুনিষ্ঠতা ও পাঠকপ্রিয়তাই চাঁদপুর কণ্ঠের মূলধন। আর সম্মানীয় পাঠকরাই চাঁদপুর কণ্ঠের মূল শক্তি। এই প্রতিপাদ্য বিষয়টি গুরুত্ব দিয়েই দৈনিক চাঁদপুর কণ্ঠ পত্রিকাটি ২৫ তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন করতে যাচ্ছে। প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে পাঠকের উদ্দেশ্যে লেখা দিতে হবে বলে প্রধান সম্পাদক কর্তৃক নির্দেশিত হয়ে বুকে সাহস নিয়ে পাঠকের আদালতে হাজির হলাম।



প্রথমে বলতে চাই, চাঁদপুরের সর্বাধিক প্রচারিত প্রথম দৈনিক চাঁদপুর কণ্ঠের একজন প্রতিনিধি হিসেবে নিজেকে গর্বিত মনে করি। হাঁটি হাঁটি পা পা করে প্রথমে সাপ্তাহিক চাঁদপুর কণ্ঠ এবং তারপর দৈনিক চাঁদপুর কণ্ঠ-এই দু পর্যায় মিলিয়ে পত্রিকার বয়স এখন ২৫ বছর। বট বৃক্ষের ছায়ার মত পত্রিকাটির প্রতিষ্ঠাতা সম্পাদক আলহাজ্ব অ্যাডভোকেট ইকবাল-বিন-বাশারের নেতৃত্বে চাঁদপুর কণ্ঠ তার ২৫ বছরপূর্তি উদ্যাপন করতে যাচ্ছে। একটি পত্রিকার কাজ হলো মানুষের সুখ আর দুঃখের কথা প্রকাশ করার পাশাপাশি সমাজে চলমান বিভিন্ন অসংগতি তুলে ধরে মানুষকে জাগ্রত করতে ব্যতিব্যস্ত থাকা। আর এই ক্ষেত্রে দৈনিক চাঁদপুর কণ্ঠের একজন প্রতিনিধি হিসেবে দেখে আসছি ভিন্নতা। প্রতি বছরই জেলাব্যাপী সেরা মেধাবী বিতার্কিক সৃষ্টি করে অনন্য অবদান রেখে চলেছে পত্রিকাটি। পত্রিকায় সংবাদ পরিবেশন করেই চাঁদপুর কণ্ঠ তার দায়িত্ব শেষ করতে দেখিনি কখনো। সমাজে আলোকিত মানুষ গড়তে হলে বিবেকবান প্রতিটি মানুষেরই দেশ ও মানুষের কল্যাণের স্বার্থে কাজ করার দায়বদ্ধতা থাকে। সেই দায়বদ্ধতা থেকেই চাঁদপুর কণ্ঠ বহু চড়াই উৎরাই পেরিয়ে নিরবচ্ছিন্ন পথচলায় প্রতিদিনই পাঠকের সামনে হাজির হচ্ছে।



আমি মনে করি চাঁদপুর কণ্ঠের প্রাণই চাঁদপুর কণ্ঠের পাঠকরা। এই পাঠকরা যখন দেখি হকার থেকে একটি জাতীয় পত্রিকা কেনার পাশাপাশি দৈনিক চাঁদপুর কণ্ঠ পত্রিকাটি কিনে বগলে তুলে বাড়ি ফিরছে, তখন সত্যিই আবেগে আপ্লুত হই। তার কারণ পাঠক তার পকেটের টাকা দিয়ে চাঁদপুর কণ্ঠ কিনে পড়ছে । সত্যি কথা বলতে কি, স্মার্ট পাঠকদেরকেই চাঁদপুর কণ্ঠ পড়তে দেখছি ।



যে কোনো পত্রিকায়ই যদি পাঠকের চাহিদা না থাকে সেই পত্রিকা পাঠক তার পকেটের টাকা দিয়ে কিনে পড়বে না। বিনা পয়সায় পাওয়া পত্রিকা হাতে পেলে তা আবার মুড়িয়ে রাখবে-এটাই স্বাভাবিক।



চাঁদপুর কণ্ঠের বিজ্ঞাপনদাতারাও রাখছেন অগ্রণী ভূমিকা। সেজন্যে চাঁদপুর কণ্ঠ তার সর্বোচ্চ প্রচেষ্টা দিয়ে পত্রিকাটিকে আধুনিক ও মানসম্মত করতে অবিরাম কাজ করে যাচ্ছে।



এবার বলতে হয় অন্য কথা। একজন সংবাদকর্মী হিসেবে এই চাঁদপুর কণ্ঠেই প্রতিনিধি হিসেবে কাজ করছি প্রায় ২০ বছর। এই পত্রিকায় কাজ করার সুবাদে প্রায় ১০ বছর প্রথম আলো পত্রিকার ফরিদগঞ্জ প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করেছি। এই দীর্ঘ বছরে সংবাদকর্মী হিসেবে এখনো গুছিয়ে সংবাদ লিখতে পারি না । প্রতিদিনই শিখার চেষ্টা করছি। আমার সাংবাদিকতার শিক্ষা গুরু হিসেবে যে দুজন বিচক্ষণ সাংবাদিক রয়েছেন, তারা হচ্ছেন বিটিভি ও দৈনিক ইত্তেফাকের চাঁদপুর জেলা প্রতিনিধি গোলাম কিবরিয়া জীবন এবং দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক শ্রদ্ধাভাজন কাজী শাহাদাত। আমার মামা গোলাম কিবরিয়া জীবনের পারিবারিক সদস্যদের সাথে কাজী শাহাদাত মামার সখ্যতা ছিল, আছে এবং থাকবে । সেই সুবাদে আপন মামার মতোই জানি দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদককে। এই দুই মহান ব্যক্তির উৎসাহ আর অনুপ্রেরণাতেই এখনো আমি সাংবাদিকতার চর্চা হিসেবে নানা সংবাদ লিখা এবং শেখার চেষ্টা করে যাচ্ছি। তাদের কাছ থেকে সময় ও সুযোগ পেলেই ছুটে যাই সাংবাদিকতা পেশার কলাকৌশল শিখার জন্যে।



পরিশেষে আবারও সেই প্রথম কথাটি দিয়ে শেষ করতে চাই। সেটা হচ্ছে বস্তুনিষ্ঠতা ও পাঠক প্রিয়তাই চাঁদপুর কণ্ঠের মূল শক্তি। তাই দুর্বার গতিতে চাঁদপুর কণ্ঠ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে-এই দৃঢ় বিশ্বাস রয়েছে। পত্রিকাটিকে এগিয়ে নিতে জেলা ও বিভিন্ন উপজেলাব্যাপী কাজ করছে একঝাঁক বিচক্ষণ সাংবাদিক। দৈনিক চাঁদপুর কন্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাতের নেতৃত্বে আরো রয়েছে দক্ষ বার্তা সম্পাদক এএইচএম আহসান উল্লাহ ও ম্যানেজার সেলিম রেজা সহ একদল দক্ষ কর্মী বাহিনী। যারা প্রতিদিনই চাঁদপুর কন্ঠের পাঠকের স্বার্থের বিষয়টি গুরুত্ব দিয়ে নানা সংবাদ লিখার জন্যে বিভিন্ন দিক নির্দেশনা দিয়ে কর্মব্যস্ত থাকেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৭৮৯৩৭
পুরোন সংখ্যা