চাঁদপুর। সোমবার ১১ সেপ্টেম্বর ২০১৭। ২৭ ভাদ্র ১৪২৪। ১৯ জিলহজ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৩। উহারা তোমাকে শাস্তি ত্বরান্বিত করিতে বলে। যদি নির্ধারিত কাল না থাকিত তবে শাস্তি তাহাদের উপর অবশ্যই আসিত। নিশ্চয়ই উহাদের উপর শাস্তি আসিবে আকস্মিকভাবে, উহাদের অজ্ঞাতসারে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সুকর্ম কখনো হারিয়ে যায় না।


-রেসিল।

নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত। 


বাণী
১১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইলিশের বাড়ি চাঁদপুর দেশের প্রথম ব্র্যান্ড জেলা। ইলিশকে ছাপিয়ে চাঁদপুর তার তিন নদীর মিলনস্থল নিয়ে খ্যাতিতে অনন্য। এর পাশাপাশি চতুরঙ্গের ইলিশ উৎসব, মোহন বাঁশী স্মৃতি সংসদের চিরঞ্জীব একাত্তর, মাসব্যাপী সাংস্কৃতিক উৎসব এবং ক্রীড়ামাস-এই আয়োজনগুলো ক্রমশ হয়ে উঠছে ইলিশের বাড়ি চাঁদপুরের অনন্য স্বতন্ত্র বিজ্ঞাপন। এসব উল্লেখযোগ্য দ্রষ্টব্যের পাশাপাশি চাঁদপুর আজ বিখ্যাত হয়ে উঠছে বিতর্ক চর্চার শহর হিসেবে। বিগত নয় বছর ধরে নিরবচ্ছিন্ন ও ধারাবাহিকভাবে জেলাব্যাপী বৃহৎ পরিসরে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়ে আসছে অত্যন্ত সাফল্যের সাথে। এতো দীর্ঘ সময় ধরে নিশ্ছিদ্র ধারাবাহিকতায় জেলাব্যাপী মাধ্যমিক ও কলেজ পর্যায়ে বিতর্ক প্রতিযোগিতার চর্চার ক্ষেত্রে চাঁদপুর জুড়িহীন। এ কারণে বিতর্কের এই আয়োজনটি স্থান পেয়েছে জেলা ব্র্যান্ডিং প্রকাশনা 'ইলিশের বাড়ি চাঁদপুর'-এ অত্যন্ত উল্লেখযোগ্যভাবে।



আজকের পৃথিবীতে কিশোর ও তরুণদের মাদকাসক্তি ও জঙ্গিবাদ হতে দূরে রাখতে প্রয়োজন বিতর্কের মতো যুক্তিশিল্পের চর্চা এবং প্রসার। বিতর্ক সর্বোপরি ব্যক্তির মানসিকতা নির্মাণ করে এবং এর মাধ্যমে স্বচ্ছ ও জবাবদিহিতাপূর্ণ সমাজ তৈরি হয়।



আমি পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার সাথে জড়িত সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই এবং তাদের বিপুল শ্রম-ঘাম-মেধার মাধ্যমে প্রতিষ্ঠিত নান্দনিক চর্চার এই ধারার সর্বাত্মক সাফল্য কামনা করি। আমি মনে করি, একদিন চাঁদপুরের এই বিতর্ক আন্দোলন দেশব্যাপী আদর্শরূপে পরিগণিত হবে।



 



বিতর্কের জয় হোক



ইলিশের বাড়ি চাঁদপুরের জয় হোক।



 



মোঃ আব্দুস সবুর মন্ডল



জেলা প্রশাসক, চাঁদপুর।



 


আজকের পাঠকসংখ্যা
৫৩৫৫০৫
পুরোন সংখ্যা