চাঁদপুর। সোমবার ১১ সেপ্টেম্বর ২০১৭। ২৭ ভাদ্র ১৪২৪। ১৯ জিলহজ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৩। উহারা তোমাকে শাস্তি ত্বরান্বিত করিতে বলে। যদি নির্ধারিত কাল না থাকিত তবে শাস্তি তাহাদের উপর অবশ্যই আসিত। নিশ্চয়ই উহাদের উপর শাস্তি আসিবে আকস্মিকভাবে, উহাদের অজ্ঞাতসারে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সুকর্ম কখনো হারিয়ে যায় না।


-রেসিল।

নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত। 


ফটো গ্যালারি
বাণী
১১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আমাদের প্রিয় চাঁদপুর জেলায় গৌরব করার মতো কিছু বিষয় আছে, সেসব বিষয়ের উল্লেখযোগ্য একটি হচ্ছে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা। এ প্রতিযোগিতাটি ২০০৯ সাল থেকে শুরু হয়ে ২০১৭ সাল পর্যন্ত নয় বছর ধরে কোনোরূপ বিরতি ছাড়াই চলছে বলে আলোচিত ও আলোড়িত বিষয় হিসেবে সুধী-বোদ্ধা মহলে সমাদৃত হয়েছে।



আমরা আমাদের শিক্ষাজীবনে বিতর্ক-বক্তৃতাসহ বিভিন্ন ধরনের সহপাঠক্রমিক কার্যক্রমের সাথে জড়িত ছিলাম। যার ফলে রাজনৈতিক নেতৃত্বগ্রহণ ও জনপ্রতিনিধি হিসেবে দায়িত্বপালনের ক্ষেত্রে আমরা কথা বলতে গিয়ে মোটেও জড়তা অনুভব করি না, বরং স্বতঃস্ফূর্ত আবেগে সাবলীল অনুভূতিতে নিজেকে সমৃদ্ধ মনে করি।



নিঃসন্দেহে বিতর্ক একটি বাচিক শিল্প। এই শিল্পকে আয়ত্তে আনতে প্রচুর পড়াশোনা করতে হয়, মেধা খাটাতে হয়, প্রত্যুৎপন্নমতিত্বের পরিচয় দিতে হয়। বিতর্ক চর্চার মধ্য দিয়ে শিক্ষার্থীদের মধ্যে শুধু সৃজনশীলতার বিকাশ হয় না, পরমতসহিষ্ণুতার মতো বিরল গুণের সৃষ্টি হয়। এই গুণের কারণে সে গোঁড়ামি, একগুঁয়েমি স্বভাব পরিত্যাগ করতে পারে। এমনটি খুবই কল্যাণকর।



আমি পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার দীর্ঘ ধারাবাহিকতা প্রত্যাশা করি এবং এ প্রতিযোগিতার সাথে সংশ্লিষ্ট সকলকে শুধু ধন্যবাদ-সাধুবাদ-শুভেচ্ছা জানাতে চাই না, তাদের সর্বাঙ্গীণ মঙ্গল কামনা করি।



 



জয় বাংলা, জয় বঙ্গবন্ধু।



বাংলাদেশ চিরজীবী হোক।



আল্লাহ হাফেজ।



 



নাছির উদ্দিন আহমেদ



মেয়র, চাঁদপুর পৌরসভা



ও সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ



চাঁদপুর জেলা শাখা।



 


আজকের পাঠকসংখ্যা
২৮৫৬২৩
পুরোন সংখ্যা