চাঁদপুর। সোমবার ১১ সেপ্টেম্বর ২০১৭। ২৭ ভাদ্র ১৪২৪। ১৯ জিলহজ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত


৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৫৩। উহারা তোমাকে শাস্তি ত্বরান্বিত করিতে বলে। যদি নির্ধারিত কাল না থাকিত তবে শাস্তি তাহাদের উপর অবশ্যই আসিত। নিশ্চয়ই উহাদের উপর শাস্তি আসিবে আকস্মিকভাবে, উহাদের অজ্ঞাতসারে।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


সুকর্ম কখনো হারিয়ে যায় না।


-রেসিল।

নীরবতাই শ্রেষ্ঠতম এবাদত। 


বাণী
১১ সেপ্টেম্বর, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


২০১৫ সালের ১২ জুন চাঁদপুরে যোগদান করার পর চলতি ২০১৭ সালের অদ্যাবধি এখানকার সংস্কৃতি অঙ্গনের যে ধারাবাহিক বার্ষিক উদ্যোগটি আমাকে মুগ্ধ করেছে, সেটি হচ্ছে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা। জেলাব্যাপী এই প্রতিযোগিতার মাধ্যমে বাচিক শিল্পের ব্যাপক উৎকর্ষ সাধিত হচ্ছে বলে আমার কাছে প্রতীয়মান হয়েছে। জেলার আনাচে কানাচে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিতর্ক-প্রতিভার উন্মেষ সাধনে এবং এ প্রতিভা লালনে উক্ত প্রতিযোগিতা যে প্রশংসনীয় অবদান রাখছে সেটি বলার অপেক্ষা রাখে না।



আমাদের শিক্ষার্থীদের নৈতিক অবক্ষয় থেকে দূরে রাখতে পাঠ্যপুস্তকের পড়াশোনার বাইরে যেসব সহপাঠক্রমিক কার্যক্রম অতীব প্রয়োজন, তার মধ্যে বিতর্ক চর্চা উল্লেখযোগ্য একটি কার্যক্রম। আমি জেনে খুশি হয়েছি যে, শিক্ষার্থীদের মাঝে মুক্তিযুদ্ধ, দেশপ্রেম, জেলা ব্র্যান্ডিং, ইলিশ রক্ষা এবং দুর্নীতি, মাদক, বাল্যবিবাহ ও জঙ্গিবাদ বিরোধী চেতনা সঞ্চারের লক্ষ্যে বিতর্ক প্রতিযোগিতায় সময়োপযোগী বিষয়সমূহ অন্তর্ভুক্ত করা হয়েছে। যার ফলে এ প্রতিযোগিতাটি বিতর্কভিত্তিক সামাজিক আন্দোলনে রূপ নিয়েছে বলে উদ্যোক্তাগণ আমাকে জানিয়েছেন। নিঃসন্দেহে এমন সামাজিক আন্দোলন উন্নত দেশগঠনের সহায়ক।



আমি এই মহতী উদ্যোগের সর্বাত্মক সাফল্য কামনা করি এবং অব্যাহত অগ্রযাত্রা প্রত্যাশা করি।



 



শামসুন্নাহার, পিপিএম (সেবা)



পুলিশ সুপার, চাঁদপুর।



 


আজকের পাঠকসংখ্যা
৫৩৫৪৩২
পুরোন সংখ্যা