চাঁদপুর। মঙ্গলবার ৪ সেপ্টেম্বর ২০১৮। ২০ ভাদ্র ১৪২৫। ২৩ জিলহজ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • চাঁদপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে যোগ দেবেন মোঃ কামরুজ্জামান। তিনি বর্তমানে এলজিইডি মন্ত্রণালয়ে উপ-সচিব হিসেবে কর্মরত আছেন।
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস







৪১-সূরা হা-মীম আস্সাজদাহ,

৫৪ আয়াত, ৬ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

০১। হা-মীম।

০২। এটা দয়াময়, পরম দয়ালুর নিকট হতে অবতীর্ণ।

০৩। এটা (এমন) এক কিতাব, বিশদভাবে বর্ণনা করা হয়েছে এর আয়াতসমূহ, আরবী ভাষায় কুরআন-রূপে জ্ঞানী সম্প্রদায়ের জন্যে।

০৪। সুসংবাদদাতা ও সতর্ককারীরূপে; কিন্তু তাদের অধিকাংশই বিমুখ হয়েছে। সুতরাং তারা শুনবে না।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন



 


শিক্ষা ও বুদ্ধি সদা সর্বদাই আশীর্বাদ।

 -জন. এ. শেড।


মজুরের গায়ের ঘাম শুকাবার আগেই তার মজুরি দিয়ে দাও।



 


ফটো গ্যালারি
বাণী
০৪ সেপ্টেম্বর, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ার যারা আগামীদিনের বীর সেনানী তারা আজকের তরুণ সমাজ। আগামী দিনের দেশ ও জাতির আশা-আকাঙ্ক্ষা তাদের হাতেই ন্যস্ত। এই বিপুল শক্তির আধার তরুণদের আদর্শ প্রজন্মরূপে গড়ে তুলতে হলে চাই যুক্তির চর্চা। যুক্তির চর্চাকে তৃণমূল স্তরের তারুণ্যের কাছে পেঁৗছাতে হলে বিতর্ক শিল্পের প্রসার ও বিতর্ক প্রতিযোগিতার আয়োজনের কোনো বিকল্প নেই।



বিতর্ক শিল্পের চর্চা ও নতুন বিতার্কিক সৃষ্টির ক্ষেত্রে চাঁদপুর ইতোমধ্যেই একটি অগ্রণী জেলা হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছে। এই কাজে মুখ্য ভূমিকা পালন করে যাচ্ছে 'পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা'। ধারাবাহিকভাবে সম্পূর্ণ বেসরকারি উদ্যোগে একটানা দশ বছর কোনো প্রতিযোগিতাকে জেলাব্যাপী চালিয়ে আনা অত্যন্ত শ্রমসমৃদ্ধ কাজ। বিশেষত জিপিএধারী মেধাবীদের যুগে বিতর্ক শিল্পকে প্রান্তিক পর্যায়ে পৌঁছে দিতে পারাটাই এক মহৎ সামাজিক উদ্যোগ। এই উদ্যোগের সাফল্যই আজকের দশম বর্ষপূর্তি।



আধুনিক প্রযুক্তির প্রলোভন আর মাদকের করাল থাবা এড়িয়ে বিতর্ক শিল্পের স্রোতকে বেগবান করে সমাজকে নাড়া দেওয়া এবং সামাজিক মূল্যবোধকে জাগিয়ে তোলার মাধ্যমে পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা আজ এই জেলার ব্র্যান্ড হিসেবে পরিচিতি পেয়েছে। দশক পূর্তির উৎসবে চূড়ান্ত উল্লাস পর্বে কেবল বিজয়ীই যে উল্লসিত হবে তা নয়, এর মাধ্যমে কার্যত উল্লসিত হবে সমাজ ও দেশ। আর এভাবেই গড়ে উঠবে জাতির জনকের সোনার বাংলা।



চাঁদপুরের বিতর্ক চর্চা দীর্ঘজীবী হোক। শুদ্ধ বিতর্ক চর্চায় নির্মিত হোক আধুনিক বাংলাদেশ। আমি এই প্রতিযোগিতার সর্বাঙ্গীণ সফলতা কামনা করছি।



 



আবু নঈম পাটওয়ারী দুলাল



সাধারণ সম্পাদক,



চাঁদপুর জেলা আওয়ামী লীগ।



 


আজকের পাঠকসংখ্যা
৭৩৯৪০
পুরোন সংখ্যা