চাঁদপুর, শনিবার ৬ এপ্রিল ২০১৯, ২৩ চৈত্র ১৪২৫, ২৯ রজব ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৪৮-সূরা ফাত্হ্

২৯ আয়াত, ৪ রুকু, মাদানী

১৫। তোমরা যখন যুদ্ধলব্ধ সম্পদ সংগ্রহের জন্য যাইবে তখন যাহারা পশ্চাতে রহিয়া গিয়াছিল, তাহারা বলিবে, ‘আমাদিগকে তোমাদের সঙ্গে যাইতে দাও।’ উহারা আল্লাহর প্রতিশ্রুতি পরিবর্তন করিতে চায়। বল, ‘তোমরা কিছুতেই আমাদের সংগী হইতে পারিবে না। আল্লাহ পূর্বেই এইরূপ ঘোষণা করিয়াছেন।’ উহারা অবশ্যই বলিবে, ‘তোমরা তো আমাদের প্রতি বিদ্বেষ পোষণ করিতেছ।’ বস্তুত উহাদের বোধশক্তি সামান্য।


assets/data_files/web

প্রতিভাবান ব্যক্তিরাই ধৈর্য ধারণ করতে পারে। -ই. সি. স্টেডম্যান।


যে শিক্ষিত ব্যক্তিকে সম্মান করে, সে আমাকে সম্মান করে।


ফটো গ্যালারি
নিষ্ঠাবান দায়িত্বপ্রাপ্ত শিক্ষকের কথা
এই বিতর্কে অংশগ্রহণ নিয়ে পুরো স্কুলজুড়েই ব্যাপক উৎসাহ
মোঃ মামুন হোসাইন
০৬ এপ্রিল, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মোঃ মামুন হোসাইন স্ট্যান্ডার্ড ট্যালেন্ট একাডেমি, মতলব-এর নিষ্ঠাবান দায়িত্বপ্রাপ্ত বিতর্ক শিক্ষক। যাঁর তদারকিতে তাঁর বিতর্ক দল মতলবের পুরানো ও প্রসিদ্ধ প্রাথমিক বিদ্যালয়গুলোকে হারিয়ে উপজেলায় চ্যাম্পিয়ন হয়েছে। 'বিতর্কায়নে'র মুখোমুখি হয়েছেন স্বতঃস্ফূর্ত এবং জবাব দিয়েছেন ভালোই। নিচে সে জবাব দেখুন-



বিতর্কায়ন : বিতর্কের জন্যে আপনার দলকে নিয়ে এতোটা পথ পাড়ি দিয়ে কি আপনি ক্লান্ত, না উজ্জীবিত?



মোঃ মামুন হোসাইন : প্রথমেই কৃতজ্ঞচিত্তে আপনাদেরকে সম্মান জানাতে চাই, এতো সুন্দর পরিবেশ সৃষ্টি করার জন্যে। আমি এবং আমার পুরো স্কুল পরিবার এই প্লাটফর্মকে খুব উপভোগ করি এবং সেটার প্রভাব আমাদের পুরো স্কুল জুড়ে। এক কথায় আমরা খুব প্রাণবন্ত এবং উজ্জীবিত।



বিতর্কায়ন : বিতর্ক নিয়ে আপনার আনন্দ ও বেদনার অভিজ্ঞতাগুলো কী কী?



মোঃ মামুন হোসাইন : আমাদের স্কুল থেকে যারা বিতর্কে অংশগ্রহণ করেছে শুধুমাত্র তারাই কিন্তু আগ্রহ দেখাচ্ছে ব্যাপারটি তা না। পুরো স্কুলেই আমাদের এই বিতর্কে অংশগ্রহণ নিয়ে সবার মধ্যে উৎসাহ ও আগ্রহ লক্ষ্য করা গেছে। বিতার্কিকরা তাদের প্রাপ্ত জ্ঞানকে অন্যান্য ছাত্র-ছাত্রীর সাথেও ভাগাভাগি করছে নিয়মিত। সবচেয়ে বড় কথা হলো, এর ফলে সবাই মিলে একসাথে কাজ করার আনন্দ খুঁজে পাচ্ছে।



বিতর্কায়ন : কতোদিন বিতর্কের সাথে থাকতে চান? বিতর্কে লেগে থাকার জন্যে আসলে কী করা প্রয়োজন?



মোঃ মামুন হোসাইন : আমি ও আমার টিম সবসময়ই চাই বিতর্কের সাথে সম্পৃক্ত থাকতে। ইনশাআল্লাহ আগামী দিনগুলোতেও আমরা সকলে আন্তরিকভাবে বিতর্কের সাথে সার্বিকভাবে সম্পৃক্ত থাকব। আমরা সিকেডিএফ-এর সাথে আমাদের ধারাবাহিক সম্পর্ক আরও মজবুত করবো এবং একসাথে কাজ করবো।



বিতর্কায়ন : পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্কের মান বৃদ্ধিতে আপনার কোনো পরামর্শ আছে কি?



মোঃ মামুন হোসাইন : আমার কাছে সাউন্ডে কিছুটা ত্রুটি মনে হয়েছে। গ্রুপভিত্তিক পর্যায়ক্রমিকভাবে প্রতিযোগিতা পরিচালনা করলে বিতার্কিকদের প্রস্তুতিতে সুবিধা হতো।



বিতর্কায়ন : উপরোক্ত প্রশ্নমালার বাইরে আপনার কোনো বক্তব্য থাকলে বলুন।



মোঃ মামুন হোসাইন : আমি এই বিতর্ক প্রতিযোগিতার সফলতা ও সার্থকতা কামনা করছি।



 


আজকের পাঠকসংখ্যা
১৯১৮৯৯
পুরোন সংখ্যা