চাঁদপুর, শুক্রবার ২৪ মে ২০১৯, ১০ জ্যৈষ্ঠ ১৪২৬, ১৮ রমজান ১৪৪০
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫১-সূরা যারিয়াত


৬০ আয়াত, ৩ রুকু, মক্কী


৫৬। আমি সৃষ্টি করিয়াছি জিন এবং মানুষকে এই জন্য যে, তাহারা আমারই ইবাদত করিবে।


৫৭। আমি উহাদের নিকট হইতে জীবিকা চাহি না এবং ইহাও চাহি না যে, উহারা আমার আহার্য্য যোগাইবে।


 


 


 


assets/data_files/web

খ্যাতিমান লোকের ভালোবাসা অনেক ক্ষেত্রে গোপন থাকে। -বেন জনসন।


 


 


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ।


 


 


 


ফটো গ্যালারি
ফাইনালে উত্তীর্ণ ২৪ জন বিতার্কিকের অংশগ্রহণে আজ প্রশিক্ষণ কর্মশালা
রাজন চন্দ্র দে
২৪ মে, ২০১৯ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামী ১৭ জুন ২০১৯ একাদশ পাঞ্জেরী-চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতার ফাইনাল উপলক্ষে আজ ফাইনালে উত্তীর্ণ ২৪ জন বিতার্কিকের অংশগ্রহণে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টায় চাঁদপুর রেলওয়ে কিন্ডারগার্টেনে এ কর্মশালা শুরু হবে।



চাঁদপুরে বিতর্ক আন্দোলন যেভাবে চলছে তারই ধারাবাহিকতায় এ বছরও 'এক দশক হলো পার/বিতর্ক হোক দুর্বার' এই শ্লোগান নিয়ে চাঁদপুর জেলার ৮টি উপজেলার কলেজ, মাধ্যমিক, প্রাথমিক ও ইংরেজি মাধ্যমের ১৫০টি বিতর্ক দল নিয়ে আয়োজন করা হয়েছে এবারের প্রতিযোগিতা।



আজকের কর্মশালায় ফাইনালে উত্তীর্ণ কলেজ পর্যায়ে হাজীগঞ্জ ডিগ্রি কলেজ ও চাঁদপুর সরকারি মহিলা কলেজ, মাধ্যমিক পর্যায়ের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও বাবুরহাট হাইস্কুল এন্ড কলেজ, প্রাথমিক পর্যায়ের শাহরাস্তি ন্যাশনাল ভিক্টোরী স্কুল এন্ড কলেজ ও ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজ, বাবুরহাট শাখা, ইংরেজি পর্যায়ে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল স্কুল, চাঁদপুর শাখা ও চাঁদপুর সরকারি মহিলা কলেজ পরস্পরের মুখোমুখি হবে।



আজ প্রশিক্ষণ কর্মশালায় প্রতিটি দলকে ফাইনালের বিষয় জানিয়ে দেয়া হবে। ফাইনালের মঞ্চে টসের মাধ্যমে পক্ষ-বিপক্ষ নির্ধারণ করা হবে। আগামী ১৭ জুন ২০১৯ দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা শিল্পকলা একাডেমীতে এ ফাইনাল অনুষ্ঠিত হবে।



বিতার্কিকের দৃঢ়তা, মনোবল, মানসিকতা, উচ্চারণ, শৃঙ্খলা ও বিচারক শীটের নম্বর বণ্টনের নিয়মাবলিসহ বিষয়ভিত্তিক আলোচনায় অংশগ্রহণ করবেন চাঁদপুর কণ্ঠ বিতর্ক ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি ও চাঁদপুর বিতর্ক একাডেমির প্রতিষ্ঠাতা কাজী শাহাদাত, সিকেডিএফের উপদেষ্টা ও সিডিএ-এর অধ্যক্ষ ডাঃ পীযূষ কান্তি বড়ুয়া, সিকেডিএফ-এর সহ-সভাপতি ও সিডিএ-এর প্রশিক্ষক সামীম আহমেদ খান, সিকেডিএফ-এর যুগ্ম সাধারণ সম্পাদক ও সিডিএ-এর উপাধ্যক্ষ রাসেল হাসান। প্রশিক্ষণ কর্মশালায় বিতার্কিকদের পাশাপাশি ৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৮ জন দায়িত্বপ্রাপ্ত শিক্ষকও উপস্থিত থাকবেন।



সিকেডিএফ-এর সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপ্রধানে কর্মশালা শেষে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিশিষ্ট আইনজীবী ও দৈনিক চাঁদপুর কণ্ঠের প্রতিষ্ঠাতা, সম্পাদক ও প্রকাশক আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার।



এই প্রথমবারের মতো প্রতিটি উপজেলার প্রাথমিক ও কলেজ পর্যায়ে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলকে পুরস্কৃত করা হয়েছে। পাশাপাশি মাধ্যমিক পর্যায়ের ১ম সেরা ও ২য় সেরা নির্ধারণের মাধ্যমে পুরস্কার ও ক্রেস্ট প্রদান করা হয়েছে। এছাড়াও এই প্রথমবারের মতো ৮টি স্কুল-কলেজের অংশগ্রহণে আয়োজন করা হয়েছে ইংরেজি ধারার বিতর্ক প্রতিযোগিতা। সিকেডিএফ-এর ব্যবস্থাপনায় প্রতিযোগিতার মূল আয়োজক দৈনিক চাঁদপুর কণ্ঠ এবং বিগত ১০ বছরের ন্যায় এবারও প্রতিযোগিতার টাইটেল স্পন্সর পাঞ্জেরী পাবলিকেশন্স লিঃ, ঢাকা। এবারের প্রতিযোগিতায় অংশগ্রহণকারী প্রতিটি প্রতিষ্ঠান ও ফাইনালে উত্তীর্ণ ৮টি বিতর্ক দলকে সিকেডিএফ-এর পক্ষ আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন।



 


আজকের পাঠকসংখ্যা
৬১২২৯৭
পুরোন সংখ্যা