চাঁদপুর, সোমবার ১৭ জুন ২০১৯, ৩ আষাঢ় ১৪২৬, ১৩ শাওয়াল ১৪৪০
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৫৭-সূরা হাদীদ


২৯ আয়াত, ৪ রুকু, মাদানী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


২৭। অতঃপর আমি তাহাদের পশ্চাতে অনুগামী করিয়াছিলাম আমার রাসূলগণকে এবং অনুগামী করিয়াছিলাম মারইয়াম তনয় ঈসাকে, আর তাহাকে দিয়াছিলাম ইঞ্জীল এবং তাহার অনুসারীদের অন্তরে দিয়াছিলাম করুণা ও দয়া। আর সন্নাসবাদ-ইহা তো উহারা নিজেরাই আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য প্রত্যাবর্তন করিয়াছিল। আমি উহাদের ইহার বিধান দেই নাই; অথচ ইহাও উহারা যথাযথভাবে পালন করে নাই। উহাদের মধ্যে যাহারা ঈমান আনিয়াছিল, উহাদিগকে আমি দিয়াছিলাম পুরস্কার এবং উহাদের অধিকাংশই সত্যত্যাগী।


 


 


assets/data_files/web

অপ্রয়োজনে প্রকৃতি কিছুই সৃষ্টি করে না। -শংকর।


 


 


কবর এবং গোসলখানা ব্যতীত সমগ্র দুনিয়াই নামাজের স্থান।


 


 


 


ফটো গ্যালারি
শিক্ষামন্ত্রীর বাণী
১৭ জুন, ২০১৯ ০২:৫৭:৪৮
প্রিন্টঅ-অ+


আজকের শিক্ষার্থীরাই আগামী দিনের স্বপ্নের বাংলাদেশের কর্ণধার। তাদের উপযুক্তভাবে  গড়ে তোলায় সমাজের ভূমিকা অত্যন্ত গুরুত্বপূর্ণ। সমাজের যথাযথ ভূমিকা পালনের মাধ্যমে আজকের কোমলমতি শিক্ষার্থীরা হয়ে উঠবে আগামী দিনের আদর্শ নাগরিক। আজকের প্রজন্মকে আদর্শ নাগরিক হিসেবে গড়ে তুলতে হলে বিতর্ক শিল্পের চর্চা একটি কার্যকর মাধ্যম। সুকুমার বৃত্তির এমন একটি সার্বিক চর্চা যত বেশি প্রসারিত হবে দেশজুড়ে ততবেশি বাস্তবতার মুখ দেখবে আগামী দিনের স্বপ্ন ও সম্ভাবনাগুলো।

আজকের পৃথিবীতে পরমতসহিষ্ণুতা যেমন হ্রাস পাচ্ছে, তেমনি যৌক্তিক কথাবার্তায় পারদর্শী সুনাগরিকেরও ঘাটতি হচ্ছে ক্রমশঃ। তাই বেড়ে যাচ্ছে বিভিন্ন ধরনের সন্ত্রাস ও পেশী শক্তির চর্চা। ফলে বিশ্বশান্তি যেমন বিঘিœত হচ্ছে তেমনি মানবিক মূল্যবোধগুলো একে একে ধ্বংস হয়ে যাচ্ছে ধীরে ধীরে। এ অবস্থা হতে উত্তরণের জন্যে যুক্তি ও মুক্তবুদ্ধির চর্চা আমাদের জন্যে জরুরি হয়ে পড়েছে। যারা এই সময়োপযোগী কর্মযজ্ঞে নিজেদের সমর্পণ করে এগিয়ে এসেছেন বিতর্ক শিল্পের বিস্তার ও বিকাশে আমি তাদের আন্তরিক ধন্যবাদ জানাই এবং তাদেরকে কৃতজ্ঞতা জানাই এজন্যে যে, তাদের মাধ্যমে জ্ঞানঋদ্ধ সমাজ নির্মাণের বিষয়টি  এগিয়ে যাচ্ছে সুচারুভাবে।

আমি জেনে আনন্দিত যে, পাঞ্জেরী-দৈনিক চাঁদপুর কণ্ঠ বিতর্ক প্রতিযোগিতা গৌরবের সঙ্গে আজ একটানা একাদশ বর্ষ সমাপ্তির পথে এগিয়ে যাচ্ছে। আমি তাদের এই অগ্রযাত্রার সাফল্য কামনা করি এবং আশা করি তাদের এই মহান আয়োজন একদিন অর্জনে অনন্যসাধারণ হয়ে শতবর্ষ অতিক্রম করবে। আমি এই বিতর্ক প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব তথা উল্লাস পর্বে উন্নীত সকল দলকে শুভ কামনা জানাই এবং এ উপলক্ষে প্রচারিত বিশেষ প্রকাশনা ‘বিতর্কায়ন’ এর সর্বাঙ্গীণ সাফল্য কামনা করি।



বিতর্ক শিল্পের জয় হোক, বাংলাদেশ চিরজীবী হোক।



জয় বাংলা। জয় বঙ্গবন্ধু

ডাঃ দীপু মনি এমপি

শিক্ষামন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার।


আজকের পাঠকসংখ্যা
৬১০৪৬৯
পুরোন সংখ্যা