চাঁদপুর । মঙ্গলবার ১৭ জুলাই ২০১৮ । ২ শ্রাবণ ১৪২৫ । ৩ জিলকদ ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৯-সূরা আয্-যুমার

৭৫ আয়াত, ৮ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৫১। তাদের দুস্কর্ম তাদেরকে বিপদে ফেলেছে, এদের মধ্যেও যারা পাপী, তাদেরকেও অতি সত্বর তাদের দুস্কর্ম বিপদে ফেলবে। তারা তা প্রতিহত করতে সক্ষম হবে না।

৫২। তারা কি জানেনি, আল্লাহ যার জন্যে ইচ্ছা রিজিক বৃদ্ধি করেন এবং পরিমিত দেন। নিশ্চয় এতে বিশ^াসী সম্প্রদায়ের জন্যে নিদর্শনাবলি রয়েছে।  

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


আস্থা ছাড়া বন্ধুত্ব থাকতে পারে না।

 -ত্রপিকিউরাস।


যে পরনিন্দা গ্রহণ করে সে নিন্দুকের অন্যতম।



 


ফটো গ্যালারি
এইচএসসি ও সমমানের ফল ১৯ জুলাই
চাঁদপুরে ফলপ্রার্থী ২০ হাজার শিক্ষার্থী
শিক্ষাঙ্গন প্রতিবেদক
১৭ জুলাই, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশিত হবে আগামী ১৯ জুলাই। এদিন সকালে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ শিক্ষা বোর্ড চেয়ারম্যানদের সঙ্গে নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ফলাফলের কপি তুলে দেবেন। এরপর দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের সভাকক্ষে শিক্ষামন্ত্রী সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে ফলাফল ঘোষণা করবেন। এবার চাঁদপুর জেলায় এ পরীক্ষায় অংশ নিয়েছে প্রায় ২০ হাজার শিক্ষার্থী।



শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আফরাজুর রহমান জানান, প্রধানমন্ত্রী ১৯ জুলাই এইচএসসির ফল প্রকাশের জন্য সময় দিয়েছেন। শিক্ষা মন্ত্রণালয় থেকে জানা গেছে, আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এইচএসসি, মাদরাসা শিক্ষা বোর্ডের আলিম ও কারিগরি শিক্ষা বোর্ডের এইচএসসি (ভোকেশনাল) ও ডিআইবিএস পরীক্ষার ফল ১৯ জুলাই দুপুরে সংবাদ সম্মেলনের পর থেকে পাওয়া যাবে।



দেশের শিক্ষা বোর্ডগুলোর ওয়েবসাইট, সংশ্লিষ্ট সকল পরীক্ষা কেন্দ্র/শিক্ষা প্রতিষ্ঠান (সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের ওয়েব মেইল) এবং এসএমএস-এর মাধ্যমে একযোগে প্রকাশ করা হবে। এ বছর এইচএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ২ এপ্রিল। এবার ১০ বোর্ডে মোট ১৩ লাখ ১১ হাজার ৪শ' ৫৭ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে।



অন্যদিকে এবছর চাঁদপুরের ৮টি উপজেলা থেকে এইচএসসি, আলিম, বিএম ও ভোকেশনাল শাখার ২০ হাজার শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছে। জেলা প্রশাসকের শিক্ষা শাখার তথ্য মতে, এবার চাঁদপুর জেলা থেকে এইচএসসিতে ১৫ হাজার ২শ' ৭৩ জন, আলিমে ২ হাজার ৮শ' ২৬ জন, বিএম থেকে ১ হাজার ৮শ' ৪২ জন ও ভোকেশনাল থেকে ৫৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিয়েছে। মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিলো ১৯ হাজার ৯শ' ৯৯ জন।



উপজেলাভিত্তিক পরিসংখ্যানে চাঁদপুর সদর উপজেলা থেকে এইচএসসিতে ৩ হাজার ৭শ' ৩৫ জন, আলিমে ৪শ' ৭২ জন, বিএম-এ ১শ' ১৩ জন ও ভোকেশনাল কোর্সে ৫৮ জন পরীক্ষার্থী অংশ নেয়। হাজীগঞ্জ উপজেলা থেকে এইচএসসিতে ৩ হাজার ৩শ' ১৮ জন, আলিমে ৪শ' ৪৭ জন, বিএম-এ ১ হাজার ২ জন পরীক্ষার্থী অংশ নেয়। শাহরাস্তি উপজেলার এইচএসসি পরীক্ষার্থী ছিলো ১ হাজার ২শ' ৩৪ জন আলিমে ২শ' ৭৭ জন, বিএম-এ ১শ' ৪৬ জন। মতলব দক্ষিণে এইচএসসি পরীক্ষার্থী ১ হাজার ১শ' ২২ জন, আলিমে ২শ' ১৩ জন, বিএম-এ পরীক্ষার্থী ছিলো ১শ' ৩৭ জন। মতলব উত্তরে এইচএসসিতে ১ হাজার ৪শ' ৪৫ জন, আলিমে ২শ' ৩ জন পরীক্ষার্থী অংশ নিয়েছে। ফরিদগঞ্জ উপজেলায় এইচএসসি পরীক্ষার্থী ছিলো ১ হাজার ৮শ' ৯৯ জন, আলিমে ৬শ' ৬০ জন, বিএম-এ পরীক্ষার্থী ২ শ' ৭২ জন। কচুয়া উপজেলার এইচএসসি পরীক্ষার্থী ছিলো ১ হাজার ৯শ' ৮৪ জন, আলিমে ৪শ' ৪৬ জন। হাইমচর উপজেলা থেকে এবার এইচএসসিতে ৫শ' ৩৬ জন, আলিমে ১শ' ৮ জন, বিএম কোর্সের ১শ' ৭২ জন পরীক্ষার্থী অংশ নেয়। অর্থাৎ এইচএসসি, আলিম, বিএম ও ভোকেশনাল পরীক্ষায় চাঁদপুর সদর থেকে মোট ৪ হাজার ৩শ' ৭৮ জন, হাজীগঞ্জ থেকে ৪ হাজার ৭শ' ৬৭ জন, শাহরাস্তি থেকে ১ হাজার ৬শ' ৫৭ জন, মতলব দক্ষিণ থেকে ১ হাজার ৪শ' ৭২ জন, মতলব উত্তর থেকে ১ হাজার ৬শ' ৪৮ জন, ফরিদগঞ্জ থেকে ২ হাজার ৮শ' ৩১ জন, কচুয়া থেকে ২ হাজার ৪শ' ৩০ জন ও হাইমচর থেকে ৮ শ' ১৬ জন পরীক্ষার্র্থী অংশ নিয়েছে।



১৯ জুলাই চাঁদপুরের এই বিপুল সংখ্যক শিক্ষার্থী ফলপ্রাপ্তির প্রতিক্ষায় থাকবে।



 


আজকের পাঠকসংখ্যা
৬৮১১৩৩
পুরোন সংখ্যা