চাঁদপুর। শুক্রবার ২৪ মার্চ ২০১৭। ১০ চৈত্র ১৪২৩। ২৪ জমাদিউস সানি ১৪৩৮

বিজ্ঞাপন দিন

jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬০। বরং তিনি, যিনি সৃষ্টি করিয়াছেন আকাশম-লী ও পৃথিবী এবং আকাশ হইতে তোমাদের জন্যে বর্ষণ করেন বৃষ্টি, অতঃপর আমি উহা দ্বারা মনোরম উদ্যান সৃষ্টি করি, উহার বৃক্ষাদি উদ্গত করিবার ক্ষমতা তোমাদের নাই। আল্লাহর সহিত অন্য কোন ইলাহ আছে কি? তবুও উহারা এমন এক সম্প্রদায় যাহারা সত্য বিচ্যুত হয়। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

তুমি যদি ভালো থাকতে ইচ্ছা কর তবে চেষ্টা করলেই তা পারবে।   -জেমস এ, গ্যারফিল্ড।


পিতার আনন্দে খোদার আনন্দ এবং পিতার অসন্তুষ্টিতে খোদার অসন্তুষ্টি।


ফটো গ্যালারি
হাসিব সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতায় বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবে
সোহাঈদ খান জিয়া
২৪ মার্চ, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আগামী ২৮ মার্চ সৃজনশীল মেধা অন্বেষণ প্রতিযোগিতার বিভাগীয় পর্যায়ে অংশগ্রহণ করবে চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণীর শিক্ষার্থী আব্দুল্লাহ-আল-হাসিব। সে এ প্রতিযোগিতায় গত ১৮ মার্চ উপজেলা পর্যায়ে এবং ২২ মার্চ জেলা পর্যায়ে অংশগ্রহণ করে গণিত ও কম্পিউটার বিষয়ে বছরের মেধাবী শিক্ষার্থী মনোনীত হয়েছে।



হাসিব এর আগে ২০১৫ ও ২০১৬ সালে স্বাধীনতা সোনালী সুদিন মেধা বিকাশ বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে চাঁদপুর জেলায় প্রথম স্থান অর্জন করে। ২০১৪ সালে একই পরীক্ষায় হাসিব ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে। মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন উপলক্ষে



 



সরকারি গণগ্রন্থাগার আয়োজিত রচনা প্রতিযোগিতায় অংশগ্রহণ করে সে কৃতিত্বপূর্ণ ফলাফল অর্জন করে। ২০১৪ সালে শহীদ হালিম-লিয়াকত স্মৃতি সংসদ আয়োজিত বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে 'এ গ্রেড' এবং ২০১৫ ও ২০১৬ সালে একই প্রতিষ্ঠানের বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণ করে ট্যালেন্টপুলে বৃত্তি লাভ করে।



এছাড়াও হাসিব ২০১২ ও ২০১৩ সালে বীর মুক্তিযোদ্ধা মোহন বাঁশি স্মৃতি সংসদ আয়োজিত চিত্রাঙ্কন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে তৃতীয় ও পঞ্চম স্থান অর্জন করে। ২০১৫ সালে ডাচ্-বাংলা ব্যাংক ও প্রথম আলো আয়োজিত গণিত উৎসবে সে অংশ নেয়।



উল্লেখ্য, আব্দুল্লাহ-আল-হাসিবের বাড়ি চাঁদপুর সদর উপজেলার মনোহরখাদী গ্রামে। বর্তমানে হাসিবদের পরিবার চাঁদপুর শহরের পুরাণ আদালত পাড়ায় বসবাস করছে। তার বাবা মোঃ হারুন-অর-রশিদ একজন ব্যবসায়ী ও মা বিলকিস জাহান গৃহিণী। হাসিব ভবিষ্যতে যেনো আরো ভালো করতে পারে সেজন্যে সকলের কাছে দোয়া কামনা করেছে।



 


আজকের পাঠকসংখ্যা
৩২৪০১৮
পুরোন সংখ্যা