চাঁদপুর। শুক্রবার ০৭ জুলাই ২০১৭। ২৩ আষাঢ় ১৪২৪। ১২ শাওয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৭৬। কারূন ছিল মূসার সম্প্রদায়ভূক্ত, কিন্তু সে তাহাদের প্রতি ঔদ্ধত্য প্রকাশ করিয়াছিল। আমি তাহাকে দান করিয়াছিলাম এমন ধনভান্ডার যাহার চাবিগুলি বহন করা একদল বলবান লোকের পক্ষেও কষ্টসাধ্য ছিল। স্মরণ কর, তাহার সম্প্রদায় তাহাকে বলিয়াছিল, ‘দম্ভ করিও না, নিশ্চয় আল্লাহ্ দাম্ভিকদিগকে পছন্দ করেন না।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

মাটিকে ভালোবাসো, মাটি তোমাকে ভালোবাসবে।              -ইবনে আহম্মদ।



কবরের উপর বসিওনা এবং উহার দিকে মুখ করিয়া নামাজ পড়িও না।  


 

ফটো গ্যালারি
ভিজা ঈদ
জগলুল হায়দার
০৭ জুলাই, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

ভিজা দিন। কিন্তু বৃষ্টির কি ক্ষমতা যে ঈদকে ভিজায়! অতঃপর ঈদ ঈদের মতই উষ্ণানুভূতির উম ছড়াইল প্রাণে প্রাণে। সকালে ঘুম থিকা উই ঠাই দেখি চারপাশে পানি আর পানি। মনে হইল পুরা বুড়িগঙ্গা যেন শিফট কইরা প্রিয় পাইকপাড়ার রাস্তায় নাইমা আসছে। ৮ টায় ঈদের প্রথম জামাত। যদিও বাসার পাশেই মসজিদ। তবুও চিন্তায় পড়লাম কেমনে যামু। জানালা দিয়া চায়া দেখি রাস্তায় তেমন রিকশাও নাই। তবুও যাইতে হইব। ঈদের জামাতের গরজটাই এমুন। সারা বছর যিনি নামাজ পড়েন না তিনিও পারতপক্ষে এই জামাত মিস করেন না। তারপরও ভাবতেছি দূরের মানুষ কেমনে আসবো?

কিন্তু পানি ভাইঙ্গা মসজিদে গিয়া তো অবাক! যথারীতি দেখি বিশাল মসজিদের নিচতালা উপরতালা মিলায়া কোথাও প্রায় খাড়ানোর জাগা নাই। যাই হোক এর মাঝেই ঈদের নামাজ সম্পন্ন হইল। আনন্দমুখর মানুষ প্রিয়জনের বুকে কোলাকুলিতে বুক মিলাইল।

তারপরও এই ঈদে একটা অপ্রাপ্তি থাইকা গেলো, ভৈরবে ঈদ না করতে পারার। বড় আপার বড় ছেলের বিয়া উপলক্ষে ঈদের পরদিন দেওয়ানগঞ্জের পৈত্রিক নিবাসে যাওয়ার প্রোগ্রামের জন্যই এমুন হইল এইবার। প্রিয় ভৈরব মিস ইউ। প্রিয় দেওয়ানগঞ্জ বহু বছর পর তোমার লগে দেখা হইব ইনশাআল্লাহ। আর প্রিয় ঢাকা তোমার জমিনে আজকের ঈদটাও অন্যরকম আনন্দেই কাটলো। আবারো ঈদ মোবারক।

আজকের পাঠকসংখ্যা
৬০৮৫৪৮
পুরোন সংখ্যা