চাঁদপুর। বৃহস্পতিবার ১২ জানুয়ারি ২০১৭। ২৯ পৌষ ১৪২৩। ১৩ রবিউস সানি ১৪৩৮
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৬-সূরা শু’আরা


২২৭ আয়াত, ১১ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৮৪। ‘এবং ভয় করো তাঁহাকে যিনি তোমাদিগকে ও তোমাদের পূর্বে যাহারা গত হইয়াছে তাহাদিগকে সৃষ্টি করিয়াছেন।’


১৮৫। উহারা বলিল, ‘তুমি তো জাদুগ্রস্তদের অন্তর্ভূক্ত’। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বন্যেরা বনে সুন্দর শিশুরা মাতৃক্রোড়ে।


       -সঞ্জীবচন্দ্র চট্টোপাধ্যায়/পালামৌ। 

যার দ্বারা মানবতা উপকৃত হয়, তিনিই মানুষের মধ্যে শ্রেষ্ঠ।       


১১০ বছরের বৃদ্ধের বয়স্ক ভাতা
১২ জানুয়ারি, ২০১৭ ২১:১৬:৫০
প্রিন্টঅ-অ+
আমাদের দেশে সাধারণত কোনো অসহায়-হতদরিদ্র ব্যক্তিকে সরকারের পক্ষ থেকে বিভিন্ন সুযোগ-সুবিধা প্রদান করা হয়। এর মধ্যে বৃদ্ধের জন্যে বয়স্ক ভাতার বিষয়টি উল্লেখযোগ্য। কিন্তু তৃণমূল পর্যায়ের জনপ্রতিনিধিদের কেউ কেউ নিজ দলীয় লোক হলে কিংবা আত্মীয় হলে বয়সের বালাই ছাড়াই বয়স্ক ভাতাসহ অন্যান্য সরকারি সুযোগ-সুবিধা দিয়ে থাকে। এমনকি দুঃস্থ অসহায় না হওয়া সত্ত্বেও তথা সামর্থ্যবান ব্যক্তিকে বয়স্ক ভাতা, ভিজিএফ, ভিজিডি ইত্যাদি প্রদান করা হয়। টিআইবির পর্যবেক্ষণ ও গবেষণায় এসব ক্ষেত্রে জনপ্রতিনিধিদের কারো কারো ঘুষ গ্রহণের বিষয়টিও প্রমাণিত হয়। বস্তুত এসব আমাদের দেশের অনেক স্থানের সাধারণ বিষয়ে পরিণত হয়েছে। কিন্তু যখন গণমাধ্যমে উঠে আসে, ১১০ বছরের বৃদ্ধও বয়স্ক ভাতা পাচ্ছে না, তখন তাকে মোটেও সাধারণ বিষয় বলে মনে করা হয় না। 

এমন অসাধারণ বিষয়ই পরিলক্ষিত হয়েছে মতলব দক্ষিণ উপজেলার উপাদী দক্ষিণ ইউনিয়নের পিংড়া গ্রামে। এ গ্রামের ১১০ বছর বয়সী আসন আলী বকাউল এক যুগ ধরে চেষ্টার পরও বয়স্ক ভাতা পাচ্ছিলেন না। এ নিয়ে পত্রিকায় প্রকাশিত হয় একটি প্রতিবেদন। এটি সুনজরে আসে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ শহীদুল ইসলামের। তিনি গভীর মমত্ববোধে অবশেষে এই বৃদ্ধের জন্যে ব্যবস্থা করে দেন বয়স্ক ভাতার। তিনি ছয় মাস পূর্ব থেকে এ বৃদ্ধের জন্যে বয়স্ক ভাতা নিশ্চিত করেছেন বলে জানান। 

আমরা পত্রিকায় প্রকাশিত সংবাদের প্রতি গুরুত্ব দিয়ে একজন শতায়ু ব্যক্তির জন্যে বয়স্ক ভাতার ব্যবস্থা করে দেয়ায় মতলব উপজেলা নির্বাহী কর্মকর্তাকে ধন্যবাদ জানাই। এর ফলে বয়স্ক হওয়া সত্ত্বেও বয়স্ক ভাতা থেকে বঞ্চিত আরো অনেকে পত্রিকাসহ সকল গণমাধ্যমে নির্দিষ্ট জনপ্রতিনিধির দায়িত্বহীনতাকে তুলে ধরার সাহস পাবে। আমরা বয়স্ক ভাতা, বিধবা ভাতা, প্রতিবন্ধীদের ভাতাসহ অন্যান্য ভাতা প্রদানের ক্ষেত্রে জনপ্রতিধিদের সুপারিশের সঠিকতা যাচাই করার জন্যে সমাজসেবা বিভাগকে দায়সারা ভূমিকা নয় বরং দায়িত্বশীলতার পরিচ

য় দেয়ার জন্যে সনির্বন্ধ অনুরোধ জানাচ্ছি। 

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৫৯১৩৫
পুরোন সংখ্যা