চাঁদপুর। সোমবার ১৬ এপ্রিল ২০১৮। ৩ বৈশাখ ১৪২৫। ২৮ রজব ১৪৩৯
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৩৭- সূরা আস-সাফফাত

১৮২ আয়াত, ৫ রুকু, মক্কী

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৯। তারা বলবে, বরং তোমরা তো বিশ^াসীই ছিলে না।

৩০। এবং তোমাদের উপর আমাদের কোনো কর্তৃত্ব ছিল না, বরং তোমরাই ছিলে সীমা লংঘনকারী সম্প্রদায়।

৩১। আমাদের বিপক্ষে আমাদের পালনকর্তার উক্তিই সত্য হয়েছে। আমাদেরকে অবশ্যই স্বাদ আস্বাদন করতে হবে।

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


দারিদ্র্যকে যে মাথা পেতে গ্রহণ করে, সে ব্যক্তিত্বহীন পুরুষ।         


-লংফেলো।




মানুষ মিথ্যাবাদী সাব্যস্ত হবার জন্যে এটাই যথেষ্ট যে, সে যা শোনে (যাচাই না করে) তা-ই বলে বেড়ায়।  

 


ফটো গ্যালারি
বাবুরহাট বাজারের রাস্তা প্রসঙ্গ
১৬ এপ্রিল, ২০১৮ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+

নানান কিছুর বাড়তি সৌন্দর্য রয়েছে। যেমন : ঘরের ক্ষেত্রে বারান্দা, বাড়ির ক্ষেত্রে উঠোন বা সম্মুখস্থ খোলা প্রান্তর, সাগর, নদী, খাল, বিল, পুকুর ও দিঘির ক্ষেত্রে উঁচু পাড়, মাঠের ক্ষেত্রে চারপাশে দর্শকদের অবস্থানের সুপরিসর জায়গা বা গ্যালারি, গাছের ক্ষেত্রে ডালপালা, বাজারের ক্ষেত্রে গলি, শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষেত্রে প্রয়োজনীয় খোলা ক্যাম্পাস, রাস্তার ক্ষেত্রে ফুটপাথ ইত্যাদি। কিন্তু আজকাল অধিকাংশ লোক এই বাড়তি সৌন্দর্যের বিষয়টি উপলব্ধি করলেও তা কার্যকর থাকাটাকে পছন্দ করে না। ধরা যাক, রাস্তার কথাই। রাস্তায় মানুষ যানবাহনে চড়ে যেমন চলতে চায়, আবার ফুটপাথ দিয়ে হাঁটতেও চায়। কিন্তু সেই রাস্তার ওপর এখন চলছে যতো অত্যাচার। যেমন-রাস্তা বানানো হলেও ফুটপাথ রাখা হয় না, আবার ফুটপাথ রাখা হলেও তাতে চালানো হয় দখলদারিত্ব।

রাস্তার ওপর অত্যাচার চালানোর বহু জঘন্য নমুনা আছে। এমন একটি নমুনার কথাই পাঠক পড়তে পেরেছে চাঁদপুর কণ্ঠে গত বৃহস্পতিবার। এ সংক্রান্ত সংবাদের শিরোনাম হয়েছে এমন-'বাবুরহাট বাজারের রাস্তা দখল করে দোকানের সিঁড়ি ও টিউবওয়েল স্থাপন : রাস্তা যেন দোকানিদের নিজস্ব সম্পত্তি'। এ সংবাদে লিখা হয়েছে, চাঁদপুর শহরতলীতে চাঁদপুর পৌরসভার ১৪নং ওয়ার্ডে বাবুরহাট বাজারের রাস্তা দখল করে দোকানের সিঁড়ি বানানো হয়েছে, টিউবওয়েল স্থাপন করা হয়েছে, ফুটপাথ তো নেই-ই, তদুপরি রাস্তার দু পাশ দখল করে কাঁচামাল ব্যবসায়ীরা দোকান বসিয়েছে। এতে রাস্তার অবস্থা হয়ে গেছে সরু এবং বিপন্ন অস্তিত্বে বাজারের রাস্তা যেনো অস্ফুট আর্তচিৎকার করছে।

বাবুরহাট বাজারের রাস্তার করুণ দশায় সংশ্লিষ্ট সকলে উদ্বিগ্ন, আর সচেতন মহল ক্ষুব্ধ। আমরা বাজার কমিটিকে চাঁদপুর পৌরসভা, পৌর কাউন্সিলর এবং স্থানীয় সচেতন ও গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতা নিয়ে রাস্তা দখলমুক্ত করা ও ফুটপাথ নির্মাণে ধারাবাহিক ও আন্তরিক, বিশেষ করে কার্যকর উদ্যোগ গ্রহণের অনুরোধ জানাচ্ছি।

এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৬২৯৯৭৬
পুরোন সংখ্যা