চাঁদপুর, মঙ্গলবার ৩০ জুন ২০২০, ১৬ আষাঢ় ১৪২৭, ৮ জিলকদ ১৪৪১
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৭২-সূরা জিন্ন্


২৮ আয়াত, ২ রুকু, মক্কী


৫। অথচ আমরা মনে করিতাম মানুষ এবং জিন্ন্ আল্লাহ সম্বন্ধে কখনও মিথ্যা আরোপ করিবে না।


৬। 'আরও এই যে, কতিপয় মানুষ কতক জিন্ন্রে শরণ লইত, ফলে উহারা জিন্নদের আত্মম্ভরিতা বাড়াইয়া দিত।'


 


assets/data_files/web

কথার শক্তিকে না জেনে মানুষকে জানা অসম্ভব।


-কনফুসিয়াম।


 


 


 


 


যে নামাজে হৃদয় নম্র হয় না, সে নামাজ খোদার নিকট নামাজ বলিয়াই গণ্য হয় না।


 


 


ফটো গ্যালারি
দুটি স্বাস্থ্য কমপ্লেক্সে এমপির গাড়ি প্রদান প্রসঙ্গে
৩০ জুন, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মতলব ও মতলব উত্তর উপজেলা তথা বৃহত্তর মতলব নিয়ে জাতীয় সংসদের চাঁদপুর-২ আসনটি গঠিত। এই মতলবে জাতীয় পর্যায়ে খ্যাতিমান অনেক বিখ্যাত ব্যক্তির জন্ম হয়েছে, যাঁরা উক্ত আসনে দলীয় মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হয়ে স্বীয় এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করার সুযোগ করায়ত্ত করেছেন। এঁদের মধ্যে সর্বপ্রথম মন্ত্রী হয়েছেন জাতীয় পার্টির মেজর জেনারেল ডাঃ শামছুল হক। তারপর বিএনপির নূরুল হুদাকে ও আওয়ামী লীগের মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রমকে প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করতে দেখা যায়। দশম জাতীয় সংসদে এমপি নির্বাচিত হয়ে তো মায়া চৌধুরী ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রণালয়ের মন্ত্রীর দায়িত্ব পান এবং এ মন্ত্রণালয় থেকে সর্বোচ্চ বরাদ্দ এনে নিজ এলাকার উন্নয়নে ব্যাপক কাজ করার প্রয়াস নেন। বিমান বাহিনীর প্রধান থেকে অবসরগ্রহণ করে এয়ার ভাইস মার্শাল রফিকুল ইসলাম চাঁদপুর-২ আসনের আওয়ামী লীগের টিকেটে এমপি নির্বাচিত হয়ে উপরোক্তদের মতো মন্ত্রী হতে না পারলেও এলাকার উন্নয়নে কাজ করার কম-বেশি প্রয়াস চালান। মতলব উত্তরের কৃতী সন্তান, বর্তমান সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদও তাঁর অবস্থান থেকে এলাকাবাসীর কল্যাণে সম্ভাব্য সকল প্রকার কাজ করে যাচ্ছেন।

    জাতীয় পর্যায়ে ব্যাপক খ্যাতিমান না হলেও ছাত্রলীগের কেন্দ্রীয় পর্যায়ে নেতৃত্ব দিয়ে এবং রাজধানীতে আওয়ামী লীগের গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত থেকে জেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করে জেলাবাসীর মনোযোগ আকর্ষণ করেন আলহাজ অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল। শুধু তা-ই নয়, দলের সভানেত্রী মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দের নেক নজরে আসেন মতলব উত্তরের কৃতী সন্তান এই অ্যাডঃ রুহুল। তিনি অনেকটা চমক সৃষ্টি করে চাঁদপুর-২ আসনে মায়া চৌধুরীর মতো আওয়ামী লীগের হেভীওয়েট প্রার্থীর বিপরীতে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দলীয় মনোনয়ন পান এবং এমপি নির্বাচিত হন। তিনি মন্ত্রী হতে না পারলেও এলাকার সর্বাত্মক উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। বর্তমান করোনাকালে সংক্রমণের ঝুঁকি নিয়েও তিনি ঢাকা থেকে সংসদীয় এলাকায় বার বার ছুটে এসেছেন, নিজের পক্ষ থেকে খাদ্যসহায়তা দিয়েছেন এবং এলাকার বিত্তবান ব্যক্তিদেরকেও এমন কাজে উদ্বুদ্ধ করেছেন। এর ফলে দুঃসময়ের প্রকৃত বন্ধু হিসেবে নিজের ভাবমূর্তি গড়তে সক্ষম হয়েছেন।

    গত রোববার অ্যাডভোকেট নূরুল আমিন রুহুল এমপি গতানুগতিকতার বাইরে একটি ব্যতিক্রম কাজ করেছেন। তিনি নিজ সংসদীয় এলাকার মতলব উত্তর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও মতলব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সকে দুটি মাইক্রোবাস প্রদান করেছেন। তিনি এ মাইক্রোবাসগুলোকে করোনার নমুনা সংগ্রহের কাজে ব্যবহারের উদ্দেশ্যে দিয়েছেন, যেটি আসলে সময়োচিত ও যথাযথ বলেই মনে হচ্ছে। তিনি করোনার সংক্রমণ রোধে তাঁর এলাকার প্রশাসনিক কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে সুষ্ঠু সমন্বয় রক্ষায়ও কাজ করে চলছেন, যেটি নিঃসন্দেহে তাঁর সক্রিয়তা ও আন্তরিকতার পরিচায়ক।

    উপজেলা পর্যায়ে উপজেলা পরিষদ চেয়ারম্যান, ইউএনও এবং থানার ওসি ছাড়া অন্য কর্মকর্তাগণ চার চাকার গাড়ি ব্যবহারের সুযোগ পান না। তবে মোটরসাইকেল ব্যবহারের সুযোগ পান। এমন বাস্তবতায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মুমূর্ষু রোগী পরিবহনে সকল স্থানে অ্যাম্বুলেন্স প্রাপ্তি যেখানে নিশ্চিত হয়নি, সেখানে অন্য গাড়ি পাওয়ার আশা করাটা সুদূর পরাহত। সেজন্যে মতলবের উক্ত দুটি স্বাস্থ্য কমপ্লেক্সে এমপির গাড়ি প্রদানের উদ্যোগটি শুধু ব্যতিক্রম নয, উদ্ভাবনীমূলকও ঠেকেছে কারো কারো কাছে। এতে উপজেলা স্বাস্থ্য ও পরিকল্পনা কর্মকর্তাসহ স্বাস্থ্যসেবায় সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা মুগ্ধ হয়ে সন্তুষ্টচিত্তে এমপিকে ধন্যবাদ জানিয়েছেন। আমরাও এমন ধন্যবাদ জানিয়ে এমপি মহোদয়কে আরো ব্যতিক্রম কাজ করার অনুরোধ জানাতে চাই, যাতে সমকালীন প্রয়োজনীয়তা পূরণ হয় এবং জনস্বাস্থ্য ও জনকল্যাণ সর্বোচ্চ অগ্রাধিকার পায়।

 


এই পাতার আরো খবর -
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ১,৯০,০৫৭ ১,৩০,৪২,৩৪০
সুস্থ ১,০৩,২২৭ ৭৫,৮৮,৫১০
মৃত্যু ২,৪২৪ ৫,৭১, ৬৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৭০৮৫৭৪
পুরোন সংখ্যা