চাঁদপুর, রোববার ২২ নভেম্বর ২০২০, ৭ অগ্রহায়ণ ১৪২৭, ৬ রবিউস সানি ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • --
চাঁদপুরে একটি সুবর্ণজয়ন্তীর পর আরেকটির প্রস্তুতি
২২ নভেম্বর, ২০২০ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত শুক্রবার চাঁদপুর রোটারী ক্লাবের পঞ্চাশ বছর পূর্তি তথা সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভোর ৭টা থেকে মধ্যরাত অবধি বিস্তারিত কর্মসূচি পালিত হয়েছে। এতো বড় কর্মসূচি আয়োজনে এক বছর পূর্ব থেকেই চাঁদপুর স্টেডিয়াম পূর্ব নির্ধারিত ভেন্যু ছিলো। কিন্তু বৈশি^ক মহামারী করোনার কারণে স্বাস্থ্যবিধি লঙ্ঘনের আশঙ্কায় এ ভেন্যু পরিবর্তন করে কবি নজরুল সড়কস্থ রোটারী ভবনের সঙ্কীর্ণ পরিসরে নিয়ে আসা হয়। এখানে সর্বাধুনিক ডিজিটাল প্রযুক্তি ব্যবহার করে গড়ে শতাধিক অংশগ্রহণকারীর উপস্থিতিতে চারটি পর্বে ভবনের ভেতরে ও বাইরে প্রদর্শনযোগ্য অবস্থায় ১৫ ঘন্টার যাবতীয় আয়োজন সম্পন্ন করা হয়। ফেসবুক লাইভেও পুরো আয়োজনটি দেশ-বিদেশের সর্বত্র প্রচারিত হয়। যারা সশরীরে উপস্থিত থেকে ও বিভিন্ন স্থানে থেকে উক্ত আয়োজন উপভোগ করেছেন, তারা বলেছেন, ছোট্ট পরিসরে করোনার মধ্যেও এই আয়োজনটি ছিলো নিখুঁত, ব্যতিক্রমধর্মী ও প্রশংসনীয়। সাম্প্রতিক বছরগুলোতে চাঁদপুরে কোনো সুবর্ণজয়ন্তীর আয়োজন, তাও আবার মহামারীর মধ্যে এতোটা ভালোভাবে সম্পন্ন হয়নি। এজন্যে এই আয়োজনের সাথে সংশ্লিষ্ট সকলকে প্রায় সকলেই ধন্যবাদ জানিয়েছেন, যেটাকে আয়োজকরা প্রেরণার বিষয় বলে মনে করছেন।

চাঁদপুরে পঞ্চাশোর্ধ্ব বয়সী সংগঠনগুলোর মধ্যে চাঁদপুর রোটারী ক্লাবের পরে উল্লেখযোগ্য যে সংগঠনটির মর্যাদাপূর্ণ অবস্থান, সেটি হচ্ছে চাঁদপুর প্রেসক্লাব। এই ক্লাবটির সুবর্ণজয়ন্তীর কথাও ভাবছেন কর্মকর্তারা। সম্ভাব্য তারিখ হিসেবে ২৫ ডিসেম্বরকে নির্ধারণ করেছেন। করোনার সেকেন্ড ওয়েভের মধ্যেই পড়বে এ তারিখটি। নিশ্চয় স্বাস্থ্যবিধি মেনেই জাঁকজমকপূর্ণ পরিবেশে উদ্যাপিত হবে উক্ত সুবর্ণজয়ন্তী।

কোনো সংগঠনের সুবর্ণজয়ন্তীর আড়ম্বরপূর্ণ কিংবা আড়ম্বরহীন আয়োজন কোনোটাই এ সম্পাদকীয় নিবন্ধে লিখার মতো বিষয় নয়। বিষয়টি হচ্ছে, চাঁদপুর শহরের মতো একটি ছোট্ট শহরে এমন ব্যয়বহুল আয়োজন সম্ভব হয় এখানকার মানুষ সংস্কৃতিমনস্ক ও উদার হবার কারণেই। এখানে রাজধানী ঢাকাসহ বড় বড় শহরের মতো ধনাঢ্য ব্যবসায়ী ও ব্যক্তির প্রাচুর্য না থাকলেও চিত্তবান মানুষের প্রাচুর্য আছে। যার ফলে তাঁদের পৃষ্ঠপোষকতায় জাতীয় পর্যায়ের রবীন্দ্র সংগীত সম্মেলন, জাতীয় পর্যায়ের ক্রীড়া টুর্নামেন্ট আয়োজনসহ অনেক বড় আয়োজনই ব্যতিক্রমভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে এবং হচ্ছে বলে আমাদের পর্যবেক্ষণ। আমরা এঁদের প্রতি শ্রদ্ধা জানাই।





 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮১-সূরা তাকভীর


২৯ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


১৩। এবং জান্নাত যখন সমীপবর্তী করা হইবে,


১৪। তখন প্রত্যেক ব্যক্তিই জানিবে সে কী লইয়া আসিয়াছে।


১৫। আমি শপথ করি পশ্চাদপসরণকারী নক্ষত্রের,


১৬। যাহা প্রত্যাগমন করে ও অদৃশ্য হয়,


 


যে উপদেশই দাও তা যেন খুব ছোট হয়।


-হেরেস।


 


 


নফস্কে দমন করাই সর্বপ্রথম জেহাদ।


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৪,৬৪,৯৩২ ৬,৩১,৩৫,৯৭৩
সুস্থ ৩,৮০,৭১১ ৪,৩৬,১২,৩৫৩
মৃত্যু ৬,৬৪৪ ১৪,৬৬,২৮৯
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৬৩৫২০
পুরোন সংখ্যা