চাঁদপুর, বৃহস্পতিবার ১৪ জানুয়ারি ২০২১, ৩০ পৌষ ১৪২৭, ২৯ জমাদিউল আউয়াল ১৪৪২
jibon dip

সর্বশেষ খবর :

  • -
বিষয়টি কম-বেশি হাস্যকর
১৪ জানুয়ারি, ২০২১ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গত ১০ অক্টোবর ২০২০ তারিখে চাঁদপুর পৌরসভার নির্বাচন সম্পন্ন হয়ে গেলো। এই নির্বাচনে শাসক দল আওয়ামী লীগ থেকে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সভাপতি, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানব সম্পদ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মোঃ জিল্লুর রহমান জুয়েল, বিএনপি থেকে চাঁদপুর সরকারি কলেজের সাবেক ভিপি, চাঁদপুর শহর বিএনপির সভাপতি আক্তার হোসেন মাঝি এবং ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে আলহাজ্ব মামুনুর রশিদ বেলাল অর্থাৎ তিনজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করেন। মেয়র পদে মনোনয়ন দৌড়ে আওয়ামী লীগ ও বিএনপির অনধিক পাঁচজন করে প্রার্থী থাকলেও দলীয় সিদ্ধান্তে একক প্রার্থীই প্রতিদ্বন্দ্বিতা করেন, যাতে প্রকাশ্য কোনো বিদ্রোহ দেখা যায়নি। মোটামুটি শান্তিপূর্ণ নির্বাচনে নৌকা প্রতীকে আওয়ামী লীগের প্রার্থী বিজয়ী হয়।



আগামী ৩০ জানুয়ারি হাজীগঞ্জ পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হবে। এ নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের দশের অধিক মনোনয়ন প্রত্যাশী থেকে বর্তমান মেয়র মাহবুব উল আলম লিপনকে পুনরায় দলীয় মনোনয়ন দেয়া হয়। স্বাভাবিকভাবেই মেয়র পদে অনেক মনোনয়ন প্রত্যাশীর মধ্য থেকে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থীর আশঙ্কা জেগেছিলো অনেকের মনেই। কিন্তু না, মনোনয়ন বঞ্চিত হলেও কেউই কোনোভাবে বিদ্রোহ প্রকাশ করেননি। আর বিএনপি থেকে মমিন গ্রুপের আঃ মান্নান খান বাচ্চু সাবেক মেয়র হিসেবে দলীয় মনোনয়ন চেয়ে পাওয়া সত্ত্বেও মতিন গ্রুপের কেউই বিদ্রোহ করেনি। ফলস্বরূপ হাজীগঞ্জে লিপন ও বাচ্চুই দুটি বড় দল থেকে মেয়র পদে নির্বাচন করছেন। এর বাইরে অন্য কোনো দলের কোনো মেয়র প্রার্থী নেই। এখানে দুজন মেয়র প্রার্থীর মধ্যে যে হাড্ডাহাড্ডি লড়াই হবে তাতে কোনো সন্দেহ নেই। একটি জমজমাট লড়াইয়ের অপেক্ষায় আছে হাজীগঞ্জ পৌরবাসী।



আগামী ১৪ ফেব্রুয়ারি অনুষ্ঠিত হবে ফরিদগঞ্জ ও কচুয়া পৌরসভা নির্বাচন। কচুয়ায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী অনধিক দশ হলেও ফরিদগঞ্জে প্রায় দু ডজন। ফরিদগঞ্জের এ সংখ্যাটি সম্ভবত বাংলাদেশের কোনো পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী হিসেবে সর্বোচ্চ এবং কম-বেশি হাস্যকর। এখানকার আওয়ামী লীগের রাজনীতি ত্রিধা বিভক্ত। বর্তমান এমপি, সাবেক এমপি ও উপজেলা পরিষদ চেয়ারম্যানকে ঘিরে তিনটি গ্রুপই শক্তিশালী অবস্থানে আওয়ামী লীগের রাজনীতিতে সক্রিয়। কেউ কারো নাহি ছাড়ে সমানে সমান। এখানে দলীয় মনোনয়নের বিপক্ষে কোনো বিদ্রোহ হবে না এটা হলফ করে কেউ বলতে পারবে না। যদি বিদ্রোহ না হয়, তাহলে সেটা হবে অনেক বিস্ময়কর। আবার নির্বাচন যদি গোলযোগমুক্ত হয়, তাহলে সেটা হবে চরম বিস্ময়কর। আমরা ইতিবাচক দৃষ্টিভঙ্গিতে বিস্ময়কর কিছুই প্রত্যাশা করছি।



 



 



 


এই পাতার আরো খবর -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

৮৯-সূরা ফাজর :


৩০ আয়াত, ১ রুকু, মক্কী


পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।


৫। নিশ্চয়ই ইহার মধ্যে শপথ রহিয়াছে বোধসম্পন্ন ব্যক্তির জন্য।


৬। তুমি কি দেখ নাই তোমার প্রতিপালক কি করিয়াছিলেন 'আদ বংশের-


৭। ইরাম গোত্রের প্রতি-যাহারা অধিকারী ছিল সুউচ্চ প্রাসাদের?-


 


 


 


যার বাড়িতে একটি লাইব্রেরি আছে, মানসিক ঐশ্বর্যের দিক দিয়ে সে অনেক বড়। -হেনরিক ইবসেন।


 


 


 


 


 


দয়া ঈমানের প্রমাণ ; যার দয়া নেই তার ঈমান নেই।


 


 


 


ফটো গ্যালারি
করোনা পরিস্থিতি
বাংলাদেশ বিশ্ব
আক্রান্ত ৫,১২,৪৯৬ ৮,২৪,৩৫,৪৮২
সুস্থ ৪,৫৬,০৭০ ৫,৮৪,৪৩,৫১৫
মৃত্যু ৭,৫৩১ ১৭,৯৯,২৯৪
দেশ ২১৩
সূত্র: আইইডিসিআর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থা।
আজকের পাঠকসংখ্যা
৮০৪৯০
পুরোন সংখ্যা