চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ অক্টোবর ২০১৬, ২৮ আশ্বিন ১৪২৩, ১১ মহরম ১৪৩৮-----
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২২। অনতিবিলম্বে হুদ্হুদ্ আসিয়া পড়িল এবং বলিল, আপনি যাহা অবগত নহেন আমি তাহা অবগত হইয়াছি এবং ‘সাবা’ হইতে সুনিশ্চিত সংবাদ লইয়া আসিয়াছি।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

assets/data_files/web

বিপ্লব হল সভ্যতার লালা স্বরূপ।


                                 -ভিক্টর হুগো।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যলাপ ও জাঁকজমক কপটতা মুনাফেকির দুই শাখা।  


 

কে এই জঙ্গি আকাশ?
১৩ অক্টোবর, ২০১৬ ০৪:২৬:১৮
প্রিন্টঅ-অ+


সম্প্রতি নারায়ণগঞ্জে এবং রাজধানীতে পৃথক অভিযানে বেশ কয়েকজন জঙ্গি মারা যাওয়ার পর আকাশকে ঢাকা বিভাগীয় কমান্ডারের দায়িত্ব দিয়ে পরবর্তী নাশকতার জন্য তৈরি করা হয়েছিল। গুলশান হামলার মামলায় গ্রেপ্তারকৃত জঙ্গিরাও তামিমের অন্যতম সহযোগী আকাশের নাম প্রকাশ করে। তারা জানায়, আকাশের নেতৃত্বে ঢাকার উপকণ্ঠে জঙ্গিদের জড়ো করা হয়। এরপর কিশোরগঞ্জ ও নরসিংদীতে হামলা চালাতে যায় তারা।



জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নব্য ধারার জঙ্গিরা নিহত হওয়ার পর ফরিদুল ইসলাম আকাশ ওরফে জয়নাল আবেদীন আকাশ ওরফে কমান্ডার আকাশকে ঢাকা বিভাগের সামরিক কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়। সে-ই ছিল কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহর কাছে হামলার প্রধান পরিকল্পনাকারী।গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার সময়, অর্থাৎ তিন মাস আগে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায় বাসা ভাড়া নিয়ে আস্তানা গড়ে তোলে জঙ্গিরা।



সিটিটিসি ইউনিটের কর্মকর্তারা বলছেন, ফরিদুল ইসলাম, জয়নাল আবেদীন এবং আকাশ—এগুলো সাংগঠনিক বা ছদ্মনাম হতে পারে। এই জঙ্গির বাড়ি উত্তর-পশ্চিমাঞ্চলে বলেও তথ্য মিলেছে।গতকাল সকাল ১০টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত অভিযান চলে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায়।

২৮ নম্বর ওয়ার্ডের একটি দোতলা বাড়িতে অভিযান শেষে সাত জঙ্গির লাশ পাওয়ার খবর দেয় পুলিশ।বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশের নেতৃত্বেই নব্য জেএমবি সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।



সিটিটিসি ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গুলশান হামলার তদন্ত করতে গিয়ে আকাশের নাম উঠে আসে। সে শোলাকিয়া হামলার একজন পরিকল্পনাকারী। সম্প্রতি ধারাবাহিক অভিযানে কয়েকজন জঙ্গি নিহত হওয়ার পর আকাশকে ঢাকার কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়।


আজকের পাঠকসংখ্যা
৪৬৪৯৪৩
পুরোন সংখ্যা