চাঁদপুর, বৃহস্পতিবার ১৩ অক্টোবর ২০১৬, ২৮ আশ্বিন ১৪২৩, ১১ মহরম ১৪৩৮-----
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • হাজীগঞ্জে বসতঘর আগুনে পুড়ে ছাই || স্বাগতিক চাঁদপুরের কাছে ১ গোলে হেরেছে কুমিল্লা জেলা দল || শহরের নাজির পাড়ায় মাদ্রাসার প্রতিষ্ঠাতাসহ সাইনবোর্ডে নাম মুছে দিয়েছে দুবৃর্ত্তরা || চাঁদপুর কলেজে অনুমতি ছাড়া ইশা ছাত্র আন্দোলন সম্মেলন ॥ আটক ২
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬৪। বরং তিনি, যিনি আদিতে সৃষ্টি করেন, অতঃপর উহার পুনরাবৃত্তি করিবেন এবং যিনি তোমাদিগকে আকাশ ও পৃথিবী হইতে জীবনোপকরণ দান করেন। আল্লাহর সহিত অন্য কোন ইলাহ আছে কি? বল, তোমরা যদি সত্যবাদী হও তবে তোমাদের প্রমাণ পেশ কর। 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

assets/data_files/web

বিপদকে বিপদ দিয়েই অতিক্রম করা যায়।


                 -টমাস ফুলার।

মায়ের পদতলে সন্তানের বেহেশত।  


ফটো গ্যালারি
কে এই জঙ্গি আকাশ?
১৩ অক্টোবর, ২০১৬ ০৪:২৬:১৮
প্রিন্টঅ-অ+


সম্প্রতি নারায়ণগঞ্জে এবং রাজধানীতে পৃথক অভিযানে বেশ কয়েকজন জঙ্গি মারা যাওয়ার পর আকাশকে ঢাকা বিভাগীয় কমান্ডারের দায়িত্ব দিয়ে পরবর্তী নাশকতার জন্য তৈরি করা হয়েছিল। গুলশান হামলার মামলায় গ্রেপ্তারকৃত জঙ্গিরাও তামিমের অন্যতম সহযোগী আকাশের নাম প্রকাশ করে। তারা জানায়, আকাশের নেতৃত্বে ঢাকার উপকণ্ঠে জঙ্গিদের জড়ো করা হয়। এরপর কিশোরগঞ্জ ও নরসিংদীতে হামলা চালাতে যায় তারা।



জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) নব্য ধারার জঙ্গিরা নিহত হওয়ার পর ফরিদুল ইসলাম আকাশ ওরফে জয়নাল আবেদীন আকাশ ওরফে কমান্ডার আকাশকে ঢাকা বিভাগের সামরিক কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়। সে-ই ছিল কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহর কাছে হামলার প্রধান পরিকল্পনাকারী।গুলশানের হলি আর্টিজান বেকারিতে হামলার সময়, অর্থাৎ তিন মাস আগে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায় বাসা ভাড়া নিয়ে আস্তানা গড়ে তোলে জঙ্গিরা।



সিটিটিসি ইউনিটের কর্মকর্তারা বলছেন, ফরিদুল ইসলাম, জয়নাল আবেদীন এবং আকাশ—এগুলো সাংগঠনিক বা ছদ্মনাম হতে পারে। এই জঙ্গির বাড়ি উত্তর-পশ্চিমাঞ্চলে বলেও তথ্য মিলেছে।গতকাল সকাল ১০টা থেকে বিকেল পৌনে ৪টা পর্যন্ত অভিযান চলে গাজীপুরের নোয়াগাঁও পাতারটেক এলাকায়।

২৮ নম্বর ওয়ার্ডের একটি দোতলা বাড়িতে অভিযান শেষে সাত জঙ্গির লাশ পাওয়ার খবর দেয় পুলিশ।বিকেলে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল ঘটনাস্থলে সাংবাদিকদের বলেন, তামিম চৌধুরী নিহত হওয়ার পর আকাশের নেতৃত্বেই নব্য জেএমবি সংঘবদ্ধ হওয়ার চেষ্টা করছিল। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালানো হয়।



সিটিটিসি ইউনিটের অতিরিক্ত উপকমিশনার মোহাম্মদ ছানোয়ার হোসেন বলেন, গুলশান হামলার তদন্ত করতে গিয়ে আকাশের নাম উঠে আসে। সে শোলাকিয়া হামলার একজন পরিকল্পনাকারী। সম্প্রতি ধারাবাহিক অভিযানে কয়েকজন জঙ্গি নিহত হওয়ার পর আকাশকে ঢাকার কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়।


আজকের পাঠকসংখ্যা
৪১৪১১৪
পুরোন সংখ্যা