চাঁদপুর। রোববার ১৮ সেপ্টেম্বর ২০১৬। ৩ আশ্বিন ১৪২৩। ১৫ জিলহজ ১৪৩৭
kzai
jibon dip

সর্বশেষ খবর :

  • ফরিদগঞ্জের রুপসা বাজার ব্যবসায়ী কমিটির নির্বাচনকে কেন্দ্র করে হাঙ্গামা, ভোট গণনা স্থগিত || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকায় সড়কের পাশ থেকে এক নারীর লাশ উদ্ধার।। ২০১৯ সালে দেশে লোডশেডিং থাকবে না--মেজর অব: রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।  || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকার সড়কের পাশ থেকে এক নারীর লাশ উদ্ধার || মতলব উত্তর উপজেলার ষাটনল এলাকার রাস্তার পাশ থেকে হিন্দু মহিলার লাশ উদ্ধার
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। তুমি কি তোমার প্রতিপালকের প্রতি লক্ষ্য কর না কিভাবে তিনি ছায়া সম্প্রসারিত করেন? তিনি ইচ্ছা করিলে ইহাকে তো স্থির রাখিতে পারিতেন; অনন্তর আমি সূর্যকে করিয়াছি ইহার নির্দেশক।        

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যে ব্যক্তি হালাল পথে রুজি করে সে প্রকৃত মুসলমান।  

-হযরত আঃ কাদের জিলানী (রহঃ)।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যালাপ ও জাঁকজমক কপটতা (মুনাফেকির) দুই শাখা।     

-হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
দেশপ্রেম না থাকলে কোনো অপরাধ নির্মূল করা সম্ভব নয়
সচিব ড. মোঃ শাহ্ কামাল
কামরুজ্জামান টুটুল
১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


মাটির প্রতি আমাদের দায় আছে। মাটির টান থেকে মাতৃভূমির প্রতি ভালোবাসা জন্মায়। আর সেই মাতৃভূমির স্বাধীনতা আমাদেরকে অক্ষুণ্ন রাখতে হবে। আমাদের মাঝে দেশপ্রেম, মাটির প্রতি টান ও ভালোবাসা থাকতে হবে। দেশপ্রেম না থাকলে কোনো অপরাধ নির্মূল করা সম্ভব নয়। যার মাঝে দেশপ্রেম ও ভালোবাসা আছে সে কখনো দেশ ও জাতির ক্ষতি হয় এমন কাজ করতে পারে না। কথাগুলো বলেছেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ শাহ্ কামাল। তিনি গতকাল শনিবার হাজীগঞ্জের বাকিলা এলাকার আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থা আয়োজিত মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাস বিরোধী র‌্যালী, আলোচনা সভা এবং কৃতী শিক্ষার্থীদের বৃত্তি সনদ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন।



তিনি তাঁর বক্তব্যে আরো বলেন, মাদক, জঙ্গিবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের সবাইকে সোচ্চার ও সচেতন হতে হবে। বাংলাদেশের উন্নয়নের অগ্রযাত্রাকে কেউ যেনো বাধাগ্রস্ত করতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। শিক্ষার্থীদের উদ্দেশ্যে তিনি বলেন, তোমরা যারা শিক্ষার্থী রয়েছ, তারা দেশপ্রেমে জাগ্রত হও। অসদুপায় অবলম্বন এবং যারা মন্দ কাজের সাথে জড়িত তাদের সাথে চলাফেরা করবে না। শিক্ষার সাথে প্রতিযোগিতা করতে হবে। শিক্ষার সাথে প্রতিযোগিতা করলে উজ্জ্বল ভবিষ্যৎ নিশ্চিত হবে এবং সকল অপরাধমূলক কাজ থেকে বিরত থাকা যাবে।



বাকিলা উচ্চ বিদ্যালয়ের হলরুমে আয়োজিত এ আলোচনা সভায় সচিব ড. মোঃ শাহ্ কামাল অভিভাবকদের উদ্দেশ্যে বলেন, আমরা যারা পরিবার, সমাজ ও রাষ্ট্রের অভিভাবক রয়েছি, তারা যেনো নিজ নিজ অবস্থান থেকে ভালো কাজ করি। সকল মন্দ কাজ থেকে বিরত থাকি। আমি যদি ভালো থাকি তাহলে পরিবার, সমাজ তথা রাষ্ট্র ভালো থাকবে। সন্তানের প্রতি যত্নশীল হই। তার চলাফেরার প্রতি খেয়াল রাখি।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার শামসুন্নাহার, হাজীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যাপক আবদুর রশিদ মজুমদার, সহকারী পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) মোঃ মনজি্ল হোসেন, হাজীগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোঃ শাহআলম, চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউপি চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী, বাকিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহফুজুর রহমান ইউছুফ পাটওয়ারী, সাবেক চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান মিলন, এম এ নাফের শাহ্, বাকিলা ফাযিল মাদ্রাসার অধ্যক্ষ মাওঃ ওমর ফারুক ও শ্রীপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজানুর রহমান। আরো বক্তব্য রাখেন বাকিলা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য মোঃ বিল্লাল হোসেন মজুমদার, মোবাশ্বের মোল্লা, প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) অমর কৃষ্ণ, ইউনিয়ন যুবলীগের সভাপতি নজরুল ইসলাম নজু, উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি আবু বকর সিদ্দিক, বাকিলা ইউপি সদস্য আবুল বাসার, রবিউল আলম অরুণ, মোঃ জুলহাস মিয়া, আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার উপদেষ্টা নাজমুল হাসান নয়ন, স্থায়ী কমিটির সাধারণ সম্পাদক জুয়েল রানা তালুকদার।



অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শাহাদাৎ হোসেন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মুর্শিদুল ইসলাম, হাজীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক কামরুজ্জামান টুটুলসহ আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার সকল পর্যায়ের দয়িত্বশীল নেতৃবৃন্দসহ উপদেষ্টাগণ।



অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আদর্শ সামাজিক উন্নয়ন সংস্থার সভাপতি মোঃ ইয়াসির আরাফাত। পরিচালনায় ছিলেন সংস্থার সহ-সভাপতি রুবেল হোসেন খান ও সাধারণ সম্পাদক মোঃ সোহেল খান।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৫১৮৪২
পুরোন সংখ্যা