চাঁদপুর। রোববার ১৮ সেপ্টেম্বর ২০১৬। ৩ আশ্বিন ১৪২৩। ১৫ জিলহজ ১৪৩৭

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • শুক্রবার সকালে হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক || হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। তুমি কি তোমার প্রতিপালকের প্রতি লক্ষ্য কর না কিভাবে তিনি ছায়া সম্প্রসারিত করেন? তিনি ইচ্ছা করিলে ইহাকে তো স্থির রাখিতে পারিতেন; অনন্তর আমি সূর্যকে করিয়াছি ইহার নির্দেশক।        

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যে ব্যক্তি হালাল পথে রুজি করে সে প্রকৃত মুসলমান।  

-হযরত আঃ কাদের জিলানী (রহঃ)।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যালাপ ও জাঁকজমক কপটতা (মুনাফেকির) দুই শাখা।     

-হযরত মুহাম্মদ (সাঃ)


ফটো গ্যালারি
শিক্ষামন্ত্রীর সাথে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিনিধি দলের সাক্ষাৎ
১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, কিছু কিছু বেসরকারি বিশ্ববিদ্যালয় শিক্ষার মানোন্নয়নে এবং গুনগত শিক্ষার মান নিশ্চিত করতে সবর্োচ্চ চেষ্টা চালিয়ে যাচ্ছে এবং সেসব বিশ্ববিদ্যালয়ে উল্লেখযোগ্য সংখ্যক বিদেশী শিক্ষার্থীও পড়াশুনা করছে। ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি তাদের মধ্যে অন্যতম। গত বৃহস্পতিবার ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান মোঃ সবুর খানের নেতৃত্বে উচ্চপর্যায়ের একটি প্রতিনিধি দল শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদের সাথে তার অফিসে সাক্ষাৎ করতে গেলে তিনি একথা বলেন। একশ একর জায়গার উপর নির্মিত শিক্ষার্থীদের বিশ্বমানের সকল প্রকার সর্বাধুনিক সুবিধা সম্বলিত বিশাল সবুজ স্থায়ী ক্যাম্পাসে গুনগত শিক্ষা প্রদানের উদ্যোগের প্রশংসা করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। তিনি আশা প্রকাশ করেন বিশ্বমানের এ ক্যাম্পাস বিপুল সংখ্যক বিদেশী শিক্ষার্থীদের আকর্ষণ করবে এবং মান সম্মত ও দক্ষ গ্র্যাজুয়েট তৈরিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখবে।



সাক্ষাৎকালে প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীকে জানান, আশুলিয়ায় নগরীর কোলাহলমুক্ত পরিবেশে একশ একর জায়গার উপর পরিবহন, খেলাধূলা, ৬০০০ আসনবিশিষ্ট মাল্টিপারপাস কনভেনশান সেন্টার, অডিটরিয়াম, মহিলা ও পুরুষ উভয় প্রকারের শিক্ষার্থীদের জন্য আবাসিক সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানের বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস গড়ে তোলা হয়েছে। সাক্ষাৎকালে প্রতিনিধি দল শিক্ষামন্ত্রীকে জানান যে ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে বিভিন্ন দেশের প্রায় ২৫০ জন বিদেশী শিক্ষার্থী অধ্যয়ন করছে। প্রতিনিধি দল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অগ্রগতি ও সার্বিক কর্মকা- এবং আসন্ন বিশ্ববিদ্যালয়ে ৬ষ্ঠ সমাবর্তন অনুষ্ঠানের প্রস্তুতির বিভিন্ন বিষয়ও মন্ত্রীকে অবহিত করেন।



প্রতিনিধি দলের অন্যান্য সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ইউছুফ এম. ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মাহাবুব-উল-হক মজুমদার, কোষাধ্যক্ষ হামিদুল হক খান, পরিচালক (প্রশাসন) মোহাম্মদ ইরমান হোসেন এবং উর্ধ্বতন সহকারী পরিচালক (জনসংযোগ) মোঃ আনোয়ার হাবিব কাজল।



 


আজকের পাঠকসংখ্যা
২৩৪০৫৩
পুরোন সংখ্যা