চাঁদপুর। রোববার ১৮ সেপ্টেম্বর ২০১৬। ৩ আশ্বিন ১৪২৩। ১৫ জিলহজ ১৪৩৭

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৫-সূরা ফুরকান

৭৭ আয়াত, ৬ রুকু, ‘মক্কী’

পরম করুণাাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

৪৫। তুমি কি তোমার প্রতিপালকের প্রতি লক্ষ্য কর না কিভাবে তিনি ছায়া সম্প্রসারিত করেন? তিনি ইচ্ছা করিলে ইহাকে তো স্থির রাখিতে পারিতেন; অনন্তর আমি সূর্যকে করিয়াছি ইহার নির্দেশক।        

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


যে ব্যক্তি হালাল পথে রুজি করে সে প্রকৃত মুসলমান।  

-হযরত আঃ কাদের জিলানী (রহঃ)।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যালাপ ও জাঁকজমক কপটতা (মুনাফেকির) দুই শাখা।     

-হযরত মুহাম্মদ (সাঃ)


চাঁদপুরের কৃতী সন্তান সরকার তুহিন বাংলাদেশ পেপার কোন এন্ড টিউব ম্যনুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদে দ্বিতীয়বার নির্বাচিত
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের কৃতী সন্তান এম এ হালিম সরকার তুহিন বাংলাদেশ পেপার কোন এন্ড টিউবস ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক পদে দ্বিতীয়বার নির্বাচিত হয়েছেন। বাংলাদেশের অর্থনীতিতে অসামান্য অবদান রেখে চলা জাতীয় পর্যায়ের এই ব্যবসায়ী সংগঠনের নেতৃত্বে দায়িত্ব পালনের ক্ষেত্রে দক্ষতার পরিচয় দেয়ায় কাউন্সিলরগণ পুনরায় এ পদে তাঁকে নির্বাচিত করেন। চাঁদপুর জেলার মতলব উত্তর উপজেলায় কলাকান্দা (উত্তর) গ্রামে মরহুম আঃ কাদের সরকার ও হোসনেআরা বেগমের চতুর্থ সন্তান সরকার তুহিন ১৯৭৯ সালের ১নভেম্বর জন্মগ্রহণ করেন।



জনাব এম এ হালিম সরকার তুহিন ১৯৯৭ সাল থেকে একটি অলাভজনক বেসরকারি জনকল্যাণ সংস্থায় দীর্ঘ ১০ বছরেরও অধিক সময় অত্যন্ত সুনামের সাথে ব্যবস্থাপক পদে কর্মরত ছিলেন। নিজের পেশাগত উৎকর্ষ সাধনের চেষ্টায় রত সদা হাস্যোজ্বল ও আন্তরিক মনোভাবাপন্ন এ মানুষটি চ্যালেঞ্জ হিসেবে ২০০৬-০৭ সালে অনেকটা আমদানিনির্ভর পণ্য পেপার টিউব তৈরির কারখানা গড়ে তোলার মাধ্যমে সম্পূর্ণ ব্যাতিক্রমধর্মী ও প্রতিযোগিতামূলক এই ব্যবসায় আত্মনিয়োগ করেন। কঠোর অধ্যবসায় ও পরিশ্রমের ফলস্বরূপ মাত্র ৩ বছরের মধ্যেই তাঁর প্রতিষ্ঠিত কারখানা উন্নতমানের পেপার টিউব উৎপাদনে এবং দাম ও মানের দিক থেকে সারাদেশে ব্যাপক সমাদৃত হয়।



বর্তমানে তাঁর প্রতিষ্ঠিত মেসার্স মক্কা এন্টারপ্রাইজ, মেসার্স মদিনা এন্টারপ্রাইজ এবং মেসার্স সরকার পেপার প্রোডাক্ট নামের প্রতিষ্ঠানে উৎপাদিত পেপার টিউব দেশের বিভিন্ন স্পিনিং, ডেনিম,জুট মিলস ও টেঙ্টাইল মিলে ব্যবহৃত হচ্ছে।



ব্যবসার প্রসার ঘটানোর পাশাপাশি এ শিল্পকে এগিয়ে নেয়ার প্রচেষ্টার অংশ হিসেবে ২০০৮ সালে তিনি উদ্যমী উদ্যোক্তা ও সাংগঠনিকভাবে তৎপর থাকায় বাংলাদেশ পেপার কোন এন্ড টিউব ম্যানুফ্যাকচার্স অ্যাসোসিয়েশনের কার্যনির্বাহী পরিষদের পরিচালক পদে নির্বাচন করে জয়লাভ করেন। পরের বছর সাংগঠনিক কাজকে আরো এগিয়ে নিতে তিনি সরাসরি সাধারণ সম্পাদক পদে নির্বাচনের মাধ্যমে জয়লাভ করেন। সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হওয়ায় বিপুল উৎসাহে কাজে নেমে পড়েন এবং বেশকিছু গঠনমূলক কাজ করে নিজের যোগ্যতা প্রমাণে সফল হওয়ায় অ্যাসোসিয়েশনের সদস্যরা চলতি সালের ৫মে সরাসরি ভোটের মাধ্যমে তাঁকে পুনরায় সাধারণ সম্পাদক পদে নির্বাচিত করেন। গত ২৪ আগস্ট ঢাকা ক্লাবের স্যামসন এইচ চৌধুরী মিলনায়তনে নতুন এই কার্যনির্বাহী কমিটির অভিষেক এবং নবম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত হয়।



উক্ত অনুষ্ঠানে এফবিসিসিআই নেতৃবৃন্দসহ দেশের শীর্ষ স্থানীয় ব্যবসায়ী নেতৃবৃন্দ অংশ নিয়ে নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি দেশের গার্মেন্টস ও নিটওয়্যার শিল্পের সহযোগী শিল্প হিসেবে দেশের অর্থনৈতিক উন্নয়নে এর ভূমিকা ও গুরুত্বারোপ করে বক্তব্য রাখেন। পাশাপাশি এ শিল্পের বিকাশে সব ধরনের সহযোগিতার আশ্বাস দিয়ে অ্যাসোসিয়েশনের কর্মকর্তাদের আন্তরিকতারও প্রশংসা করেন।



চাঁদপুরের কৃতী সন্তান এম এ হালিম সরকার তুহিন বর্তমানে এফবিএসসিআই-এর সাধারণ সদস্য পদে থেকে দেশের শীর্ষস্থানীয় এ সংগঠনের বিভিন্ন পদে গুরুত্বপূর্ণ দায়িত্বপালন করছেন। অভিষেক অনুষ্ঠানে আগত অতিথিদের কাছ থেকে ব্যাপক অভিনন্দনে সিক্ত হয়ে এমএ হালিম সরকার তুহিন তার এই অর্জনকে চাঁদপুর জেলাবাসীর প্রতি উৎসর্গ করেন। ব্যক্তিগত জীবনে তাঁর স্ত্রী জান্নাতুল ফেরদৌস একজন গৃহিণী ও একমাত্র কন্যা ফাহমিদা সরকার তুবা(৯) কেজিতে অধ্যয়নরত। সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে সরকার তুহিন দুঃস্থ সমাজ কল্যাণ সংস্থারও সাধারণ সম্পাদক পদে দায়িত্ব পালন করছেন। তাঁর এই অসামান্য অবদানে চাঁদপুর কণ্ঠ পরিবারের পক্ষ হতে শুভেচ্ছা ও শুভকামনা রইলো।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩৬৫৯৮
পুরোন সংখ্যা