চাঁদপুর। বুধবার ১১ জানুয়ারি ২০১৭। ২৮ পৌষ ১৪২৩। ১২ রবিউস সানি ১৪৩৮
ckdf

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • --
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৬-সূরা শু’আরা


২২৭ আয়াত, ১১ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৮২। ‘এবং ওজন করিবে সঠিক দাঁড়িপাল্লায়’।


১৮৩। ‘লোকদিগকে তাহাদের প্রাপ্য বস্তু কম দিবে না এবং পৃথিবীতে বিপর্যয় ঘটাইবেন’।


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

যারা আত্মপ্রশংসা করে খোদা তাহাদের ঘৃণা করে।                     -সেন্ট ক্লিমেন্ট। 


নারী-পুরুষ যমজ অর্ধাঙ্গিনী।        


ফটো গ্যালারি
উন্নয়ন মেলার ২য় দিনে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আলোচনা সভা
বঙ্গবন্ধুর আদর্শকে লালন করে আমরা সুন্দর দেশ গড়ে তুলবো : কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব হেমায়েৎ হুসেন
জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা কাজ করে যাচ্ছেন : জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
১১ জানুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


তিন দিনব্যাপী চাঁদপুর জেলা উন্নয়ন মেলার ২য় দিনে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে জেলা প্রশাসনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১০ জানুয়ারি মঙ্গলবার বিকেলে চাঁদপুর স্টেডিয়ামে উন্নয়ন মেলা মঞ্চে আয়োজিত এ আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কৃষি মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ হেমায়েৎ হুসেন। তিনি তাঁর বক্তব্যে বলেন, চাঁদপুরে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা এবং বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে ঘিরে যে আয়োজন করা হয়েছে তা প্রশংসার যোগ্য। এ উন্নয়ন মেলায় বাংলাদেশ সরকারের যতো উন্নয়নমূলক কাজ রয়েছে তা যদি মানুষের সামনে তুলে ধরা হয় তাহলে মানুষের ধারণা অনেক পাল্টে যাবে। তিনি বলেন, জাতির জনক ছিলেন একজন মহান নেতা, তাঁর গুণাবলীর কথা বলে শেষ করা যাবে না। আমরা যারা এখানে রয়েছি তাদের মধ্যে অনেকেই আছেন যারা বঙ্গবন্ধুকে দেখার সৌভাগ্য হয়নি। আবার কেউ আছেন যারা হয়তো তাঁকে দেখা এবং তাঁর সাথে কথা বলার সৌভাগ্য হয়েছে। আমরা বেশিরভাগ মানুষই ভিডিওতে তাঁকে দেখেছি। আজ সে নেতার স্বদেশ প্রত্যাবর্তন দিবস। আজকের দিবসে আমার আহ্বান থাকবে, আমরা যারা আছি তাঁর আদর্শকে বুকে লালন করে সুন্দর দেশ গড়ে তুলবো।



জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল সভাপতির বক্তব্যে বলেন, বঙ্গবন্ধু পাকিস্তানের কারাগারে থাকাবস্থায়ই তাঁর নির্দেশে মানুষ দেশের জন্যে যুদ্ধ করেছিলো। এ দেশকে হানাদার মুক্ত করার মুক্তি সংগ্রামের জন্যেই বঙ্গবন্ধুকে পাকিস্তানের কারাগারে যেতে হয়েছে। পরে ১০ জানুয়ারি বঙ্গবন্ধু কারাগার থেকে মুক্তি পেয়ে দেশে ফিরে এলেন। বঙ্গবন্ধু তখন স্বপ্ন দেখেছিলেন ২০০০ সালের বাংলাদেশ হবে উন্নত দেশ। কিন্তু সাড়ে তিন বছরের মাথায় তাঁকে হত্যার মধ্য দিয়ে সে স্বপ্ন বিলীন করে দেয়া হয়েছে। আর সে স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে তাঁর সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা অবিরত কাজ করে যাচ্ছেন। আমরা সকলে মিলে তাঁর হাতকে শক্তিশালী করবো।



জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার আবু সালেহ মোঃ আবদুল্লাহর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মাসুদ হোসেন। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন, সিভিল সার্জন ডাঃ মোঃ সাইফুর রহমান ও চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী। বঙ্গবন্ধুর উপর ভিডিও ডকুমেন্টারি তুলে ধরেন পুরাণবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার। অনুষ্ঠানে প্রশাসনিক বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
২৭৫৭৫০
পুরোন সংখ্যা