চাঁদপুর। শুক্রবার ১৭ ফেব্রুয়ারি ২০১৭। ৫ ফাল্গুন ১৪২৩। ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • উচ্চ মাধ্যমিকে পাস ৬৮.৯১ শতাংশ
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৯। সুলায়মান উহার উক্তিতে মৃদু হাস্য করিল এবং বলিল, ‘হে আমার প্রতিপালক। তুমি আমাকে সামথ্য দাও যাহাতে আমি তোমার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করিতে পারি, আমার প্রতিও আমার পিতামাতার প্রতি তুমি যে অনুগ্রহ করিয়াছ তাহার জন্য এবং যাহাতে আমি সৎকার্য করিতে পারি, যাহা তুমি পছন্দ কর এবং তোমার অনুগ্রহে আমাকে তোমার সৎকর্মপরায়ণ বান্দাদের শামিল কর।’ 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

ক্ষুধার অগ্নিপ্রবাহ আনবিক অস্ত্র অপেক্ষাও ভয়ংকর।                  -ভ্যান ল্যান্সকটা।


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ। 


মতলব উত্তরে গণসচেতনতামূলক সভায় জেলা প্রশাসক
ইলিশ চাঁদপুরের, তাই এর সংরক্ষণে আমাদেরই ভূমিকা বেশি থাকতে হবে
মাহবুব আলম লাভলু
১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ইলিশের বাড়ি চাঁদপুর। তাই জাটকা রক্ষা করে পরিপূর্ণ ইলিশে পরিণত হওয়ার সুযোগ আমাদেরই করে দিতে হবে। ইলিশ চাঁদপুরের, এ স্বীকৃতি ইতোমধ্যে পেয়েছে। তাই এর সংরক্ষণে আমাদেরই ভূমিকা থাকবে সবচেয়ে বেশি। ইলিশ আমাদের সন্তানের মতো। ইলিশ বড় হলে নিজেদের চাহিদা মিটিয়ে বিদেশে রপ্তানী করে বৈদেশিক মুদ্রা আয় হবে। এ কথাগুলো বললেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আবদুস সবুর মন্ডল। তিনি জেলেদের মার্চ-এপ্রিল নদীতে মাছ ধরা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, জাটকা এবং প্রজণনক্ষম ইলিশ ধরা নিষেধাজ্ঞা কার্যক্রম বাস্তবায়নের ফলাফল স্বরূপ অভয়াশ্রম প্রতিষ্ঠা করা হয়। মার্চ ও এপ্রিল এ দু' মাস মাছের অভয়াশ্রম এলাকায় জাল ফেলা নিষেধ। এ সময় কোনো নৌকা নদীতে মাছ শিকারে যাবে না। আজকের জাটকা আগামী দিনে আপনার ঘরে সোনা হয়ে ফিরবে। তাই জাটকাকে বড় হতে দিতে হবে। জাটকা রক্ষা করতে প্রশাসন কঠোর সিদ্ধান্ত নিয়েছে। কারো কাছে জাটকা পাওয়া গেলেই জেল-জরিমানা।



গতকাল বৃহস্পতিবার বিকেলে মতলব উত্তর উপজেলার মোহনপুর আলী আহমদ মিয়া মহাবিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য দপ্তরের আয়োজনে জাটকা সংরক্ষণ কর্মসূচির আওতায় গণসচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক এসব কথা বলেন।



উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলামের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মনজুর আহমদ, জেলা মৎস্য কর্মকর্তা মোঃ সফিকুর রহমান, সহকারী কমিশনার (ভূমি) বিএম রুহুল আমিন রিমন, নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ সাইফুর রহমান, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মোঃ আলমগীর হোসেন মজুমদার।



মোহনপুর আলী আহমদ মিয়া মহাবিদ্যালয়ের প্রভাষক মোঃ মারুফ বিল্লাহর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ শাখাওয়াত হোসেন, দশানী মোহনপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনছুর আহমদ, মোহনপুর নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই মোঃ ইউনুছ, কোস্টগার্ডের সফিকুল ইসলাম, জহিরাবাদ ইউপি চেয়ারম্যান আলী আক্কাছ বাদল, মোহনপুর ইউপি সদস্য মোঃ বাবুল হোসেন, জেলে প্রতিনিধি ওমর আলী প্রমুখ।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৬৬৯৪৯
পুরোন সংখ্যা