চাঁদপুর। শুক্রবার ১৭ ফেব্রুয়ারি ২০১৭। ৫ ফাল্গুন ১৪২৩। ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • শুক্রবার সকালে হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক || হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৯। সুলায়মান উহার উক্তিতে মৃদু হাস্য করিল এবং বলিল, ‘হে আমার প্রতিপালক। তুমি আমাকে সামথ্য দাও যাহাতে আমি তোমার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করিতে পারি, আমার প্রতিও আমার পিতামাতার প্রতি তুমি যে অনুগ্রহ করিয়াছ তাহার জন্য এবং যাহাতে আমি সৎকার্য করিতে পারি, যাহা তুমি পছন্দ কর এবং তোমার অনুগ্রহে আমাকে তোমার সৎকর্মপরায়ণ বান্দাদের শামিল কর।’ 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

ক্ষুধার অগ্নিপ্রবাহ আনবিক অস্ত্র অপেক্ষাও ভয়ংকর।                  -ভ্যান ল্যান্সকটা।


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ। 


ফটো গ্যালারি
জমে উঠেছে বইমেলা
মুহাম্মদ ফরিদ হাসান
১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর কেন্দ্রীয় শহীদ মিনারে জমে উঠেছে বইমেলা। সাত দিনব্যাপী বইমেলার দ্বিতীয় দিনে প্রচুর দর্শক সমাগম দেখা গেছে। বিকেল থেকেই বিভিন্ন বয়সী মানুষ বইমেলায় আসতে শুরু করে। মেলায় আগত দর্শনার্থীদের মধ্যে শিক্ষার্থীর সংখ্যা বেশি। দর্শনার্থীরা মেলার বিভিন্ন স্টল ঘুরে দেখেছেন এবং কিনেছেন পছন্দের বই। মেলা মঞ্চে ছিলো সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন ও বিভিন্ন প্রতিযোগিতা। এ সাংস্কৃতিক অনুষ্ঠানে চাঁদপুরের স্থানীয় শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।



মেলায় জেলা শিল্পকলা একাডেমীর স্টলে বসা ছিলেন চাঁদপুর জেলা কালচারাল অফিসার আবু সালেহ মোঃ আব্দুল্লাহ। তিনি বলেন, মেলায় আজকে দর্শনার্থীর সংখ্যা বেশি। তাদের আগমনে এ বইমেলা জমে উঠেছে।



কথা হয় জেরঙ্ পেইজেস স্টলের পরিচালক জুয়েল হকের সাথে। তিনি বলেন, উদ্বোধনী দিনের চেয়ে আজকে বইয়ের বিক্রি বেশি। দিন যতো গড়াবে মেলাটি ততোই জমজমাট হয়ে উঠবে।



টিআইবি চাঁদপুরের এরিয়া ম্যানেজার মোঃ মাসুদ রানা বলেন, এ মেলায় আমরা মুক্তিযোদ্ধা বিষয়ক চিত্র প্রদর্শন করেছি। মুক্তিযুদ্ধের দুর্লভ ছবিগুলোর সাথে সাথে রয়েছে দুর্নীতি বিরোধী বিভিন্ন কার্টুনও। বিভিন্ন বয়সী মানুষজন এসব ছবি দেখছে।



সাহিত্য একাডেমী চাঁদপুরের লেখক কর্নারে গিয়ে কথা হয় লেখকদের সাথে। প্রবীণ লেখক তছলিম হোসেন হাওলাদার ও ইকবাল পারভেজ বলেন, চাঁদপুর থেকে প্রকাশিত বিভিন্ন লিটলম্যাগ ও বইগুলো এ স্টলে স্থান পেয়েছে। এখানে এসে চাঁদপুরের বিভিন্ন বয়সী লেখকরা আড্ডা দিচ্ছেন ও সাহিত্য বিষয়ক আলোচনা করছেন।



দোয়াগঞ্জল বুক স্টলের স্বত্বাধিকারী জসীম মেহেদী বলেন, এবার একটু ভিন্নভাবেই বইমেলার আয়োজন করা হয়েছে। ইতোমধ্যেই দর্শনার্থীদের আগমনে মেলা প্রাঙ্গণ মুখরিত হয়ে উঠেছে। শিশু ও যুবকরা আমাদের বই কিনছেন। মেলায় হুমায়ূন আহমেদের বইয়ের বিশেষ চাহিদা রয়েছে।



মেলায় আগত দর্শনার্থী আবু সালেহ বলেন, মেলা শুরু হয়েছে দুদিন, দুই দিনই মেলায় এসেছি। দুটি বই কিনেছি। একটি আহমদ ছফার, অন্যটি অজয় দাশগুপ্তের। মেলায় এসে ভালো লাগছে।



বইমেলা উপ-কমিটির আহ্বায়ক কাজী শাহাদাত বলেন, গতবারের চেয়ে এবছর বইমেলা আয়োজনে আমরা বৈচিত্র আনার চেষ্টা করেছি। জেলা প্রশাসনের আয়োজনে ও পৌরসভার সহযোগিতায় এ বইমেলায় বাকি দিনগুলোতে আরো বেশি দর্শক সমাগম হবে বলে তিনি প্রত্যাশা করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৩৫০৯৪
পুরোন সংখ্যা