চাঁদপুর। শুক্রবার ১৭ ফেব্রুয়ারি ২০১৭। ৫ ফাল্গুন ১৪২৩। ১৯ জমাদিউল আউয়াল ১৪৩৮
redcricent
jibon dip

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


১৯। সুলায়মান উহার উক্তিতে মৃদু হাস্য করিল এবং বলিল, ‘হে আমার প্রতিপালক। তুমি আমাকে সামথ্য দাও যাহাতে আমি তোমার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করিতে পারি, আমার প্রতিও আমার পিতামাতার প্রতি তুমি যে অনুগ্রহ করিয়াছ তাহার জন্য এবং যাহাতে আমি সৎকার্য করিতে পারি, যাহা তুমি পছন্দ কর এবং তোমার অনুগ্রহে আমাকে তোমার সৎকর্মপরায়ণ বান্দাদের শামিল কর।’ 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন

ক্ষুধার অগ্নিপ্রবাহ আনবিক অস্ত্র অপেক্ষাও ভয়ংকর।                  -ভ্যান ল্যান্সকটা।


যার দ্বারা মানবতা উপকৃত হয়, মানুষের মধ্যে তিনি উত্তম পুরুষ। 


ফটো গ্যালারি
চাঁদপুরে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক সেমিনার
স্টাফ রিপোর্টার
১৭ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা অধিদপ্তরের আয়োজনে হিজড়া জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন শীর্ষক সেমিনার গতকাল বৃহস্পতিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।



সেমিনারে সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল বলেন, হিজড়ারাও মানুষ। আমরা সকলে যদি তাদের সাথে ভালো ব্যবহার করি, তাহলে তারা পৃথিবীতে অন্তত বেঁচে থাকার সুযোগ পাবে। এক্ষেত্রে হিজড়াদের আচরণ পরিবর্তন করতে হবে। মানুষের সাথে সুন্দর ও ভালো ব্যবহার করতে হবে। হিজড়াদের কি কি প্রজেক্ট আছে আমি দেখবো। যদি না থাকে তাহলে আমরা চেষ্টা করবো তাদের জন্য কিছু করার। তারা অনেক কষ্টে জীবনযাপন করে। তাদেরকে আমাদের অবহেলা করা উচিত নয়। তাদের সাথে সব সময় সুন্দর ব্যবহার করা উচিত।



জেলা সমাজ সেবা অধিদপ্তরের উপ-পরিচালক রজত শুভ্র সরকারের পরিচালনায় বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুননাহার চৌধুরী, পুলিশ কর্মকর্তা মোঃ মামুনুর রহমান সরকার, সমাজসেবা অধিদপ্তরের সহকারী পরিচালক রাসেদুজ্জামান চৌধুরী, যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ সামসুজ্জামান, ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক আব্দুল কুদ্দুস, নবরূপ মানবিক সংস্থার সভাপতি পিএম বিল্লাল, পদ্মফুল সংগঠনের সভাপতি কুয়াশা হিজড়া, দৌয়া হিজড়া, সখি হিজড়া, অাঁখি হিজড়া, শায়নী হিজড়া, কাবিনা হিজড়া, নদী হিজড়াসহ প্রশাসনিক কর্মকর্তাবৃন্দ।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৭৬৬৪৯৯
পুরোন সংখ্যা