চাঁদপুর। শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭। ৬ ফাল্গুন ১৪২৩। ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮
ckdf

সর্বশেষ খবর :

  • ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোড়া, চাঁদপুরে ০৭ (সাত) নম্বর বিপদ সংকেত নামিয়ে তার পরিবর্তে ১০ (দশ) নম্বর মহাবিপদ সংকেত  || ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোড়া, চাঁদপুরে ৭ নম্বর বিপদ সংকেত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২০। সুলায়মান বিহংগদলের সন্ধান লইল এবং বলিল, ‘ব্যাপার কি, হুদ্হুদ্কে দেখিতেছি না যে! সে অনুপস্থিত না কি? 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বিপ্লব হল সভ্যতার লালা স্বরূপ।


                                 -ভিক্টর হুগো।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যলাপ ও জাঁকজমক কপটতা মুনাফেকির দুই শাখা।  


 

চাঁদপুরসহ ৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত
কামরুজ্জামান টুটুল/মাঈনুল ইসলাম কাজল ও মাহবুব আলম
১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরসহ দেশের ৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত করা হয়েছে। মহামান্য হাইকোর্টের নির্দেশে এটি করা হয়েছে। গত ১৬ ফেব্রুয়ারি মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের উপ-সচিব মোঃ মাহবুবুর রহমান ফারুকী স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির সূত্রে স্থগিতাদেশের বিষয়টি জানা যায়। যার স্মারক নং-৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯/২০১৭-৪৫৪।



মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের ২১/১/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৮৫ সংখ্যক স্মারকে মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক ১১০৮/২০১৭ রীট নম্বরে ২৯/০১/২০১৭ তারিখের আদেশ স্থগিতকরণ প্রসঙ্গ বিষয়ে সদয় অবগতি ও কার্যার্থে নির্দেশক্রমে জানানো যাচ্ছে যে, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের গত ১৯/১/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৬৭ সংখ্যক বিজ্ঞপ্তির মারফত প্রকাশিত যাচাই-বাছাই কমিটি গত ২১/১/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৮৫ সংখ্যক স্মারকের মাধ্যমে ৮টি জেলা (নারায়ণগঞ্জ, গোপালগঞ্জ, নোয়াখালী, চাঁদপুর, গাইবান্ধা, নীলফামারী, ঝালকাঠি ও সিলেট) মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কমিটি কর্তৃপক্ষের অনুরোধক্রমে আংশিক বাতিল/সংশোধন করা হয়েছিলো। মহামান্য হাইকোর্ট বিভাগ কর্তৃক ১১০৮/২৯১৭ রীট নম্বর ২৯/১/২০১৭ তারিখের আদেশে গত ২১/১/২০১৭ তারিখের ৪৮.০০.০০০০.০০৪.৪৯.২৩৩.০৯-১৮৫ সংখ্যক স্মারকের কার্যকারিতা স্থগিত করা হয়েছে। অন্য সকল উপজেলা/জেলা/মহানগরে পূর্ব নির্ধারিত সময়ে যাচাই-বাছাই কার্যক্রম চলবে।



এদিকে আজ শনিবার শাহরাস্তি উপজেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম হওয়ার কথা ছিলো তা হাইকোর্টের নির্দেশক্রমে গতকাল শুক্রবার স্থগিত করা হয়েছে। গতকাল সন্ধ্যায় শাহরাস্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ হাবিব উল্লাহ মারুফ মন্ত্রণালয় কর্তৃক স্থগিত আদেশের বিষয়টি চাঁদপুর কণ্ঠকে নিশ্চিত করেন। এ কর্মকর্তা বলেন, মহামান্য হাইকোর্টের আদেশে চাঁদপুর জেলাসহ দেশের ৮ জেলার মুক্তিযোদ্ধা যাচাই-বাছাই কার্যক্রম স্থগিত করা হয়েছে।



হাজীগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার মজিবুর রহমান স্থগিতাদেশের বিষয়টি নিশ্চিত করে বলেন, আদেশে যে স্মারকগুলো উল্লেখ করা হয়েছে আমরা এ স্মারকগুলোর বিষয়ে অবগত নই। হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান মজুমদার চাঁদপুর কণ্ঠকে বলেন, মহামান্য হাইকোর্টের স্থগিতাদেশের অর্ডারটির ব্যাপারে আমি অবগত আছি।



 


আজকের পাঠকসংখ্যা
৯২০৩৮
পুরোন সংখ্যা