চাঁদপুর। শনিবার ১৮ ফেব্রুয়ারি ২০১৭। ৬ ফাল্গুন ১৪২৩। ২০ জমাদিউল আউয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • আজ সকালে উপজেলা পরিষদ চেয়াম্যান আলহাজ্ব ওচমান গনি পাটোয়ারীর মাতা ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহে....রাজেউন) || কচুয়ায় সিংআড্ডায় হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন কারাদন্ড **ফরিদগঞ্জের কড়ৈতলীতে কুড়িয়ে পাওয়া পাথর নিয়ে তোলপাড়**টিলাবাড়ি এলাকায় ধর্ষণে ব্যর্থ হয়ে গৃহবধূকে উপর্যুপরি ছুরিকাঘাত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২০। সুলায়মান বিহংগদলের সন্ধান লইল এবং বলিল, ‘ব্যাপার কি, হুদ্হুদ্কে দেখিতেছি না যে! সে অনুপস্থিত না কি? 


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


বিপ্লব হল সভ্যতার লালা স্বরূপ।


                                 -ভিক্টর হুগো।


বিনয় ও সৌজন্য ঈমানের দুই শাখা এবং বৃথা বাক্যলাপ ও জাঁকজমক কপটতা মুনাফেকির দুই শাখা।  


 

ফটো গ্যালারি
পুরাণবাজারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা শুরু
একুশ আমাদের বিরাট প্রত্যয় সাহস এবং পরিচয়
স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী
মিজানুর রহমান
১৮ ফেব্রুয়ারি, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুর পুরাণবাজার কেন্দ্রীয় শহীদ মিনাারে শুরু হয়েছে সপ্তাহব্যাপী একুশে ফেব্রুয়ারির বিভিন্ন কর্মসূচি। গতকাল ১৭ ফেব্রুয়ারি সকাল ৯টায় অনুষ্ঠিত হয় সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা। শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন পরিষদের আয়োজনে গতকাল চিত্রাঙ্কন ও বাংলা হাতের লেখার প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে সপ্তাহব্যাপী অনুষ্ঠানমালার এবং প্রতিযোগিতার উদ্বোধন করেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী। উদ্যাপন পরিষদের সভাপতি ফয়েজ আহমদ মন্টুর সভাপতিত্বে ও মহাসচিব মোঃ মুজিবুর রহমানের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উদ্যাপন পরিষদের প্রধান উপদেষ্টা রাধা গোবিন্দ ঘোষ, মধুসূদন হরিসভা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গনেশ চন্দ্র দাস, শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদ্যাপন পরিষদের সহ-সভাপতি গোপাল সাহা, মুক্তিযুদ্ধের বিজয় উৎসব কমিটির সাধারণ সম্পাদক মোশারফ হোসেন মানিক, প্রতিযোগিতা উপ-কমিটির সমন্বয়কারী কল্পনা সরকার, আহ্বায়ক জাকির হোসেন খান শিপন, সদস্য সচিব ধ্রুবরাজ বণিক, ভাই ভাই স্পোর্টিং ক্লাবের কোষাধ্যক্ষ গোবিন্দ সাহা, উদ্যাপন পরিষদের সদস্য ফেরদৌসি আক্তার, সুভাষ সাহা মেম্বার, একে আজাদ, ভুট্টো হাওলাদার, প্রাণতোষ চন্দ্র দাস বিটু, সুজন সরকার, বিপ্লব দাস কুট্টি, লিটন সরকার, লিটন ধর, সৌরভ সাহা। আরো উপস্থিত ছিলেন ব্যবসায়ী গণেশ চন্দ্র দাস, আখন্দ বাড়ি সপ্রাবির প্রধান শিক্ষক ক্ষমা বণিক, লাইসিয়াম কিন্ডারগার্টেন স্কুলের সহকারী শিক্ষক উম্মে ছালমা ও মেরী সাহা।



প্রধান অতিথির বক্তব্যে সৈয়দা বদরুন নাহার চৌধুরী বলেন, যে কোনো সাফল্যের পেছনে থাকে বিরাট আত্মত্যাগ। সালাম, রফিক, বরকত, জব্বারসহ যাঁদের আত্মত্যাগের বিনিময়ে আজকে আমরা দাঁড়িয়ে মায়ের ভাষায় কথা বলতে পারছি তারা না থাকলে হয়তো আমাদের মাতৃভাষায় কথা বলা সম্ভব হতো না। আজকে আমাদের ভাষা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস হিসেবে স্বীকৃতি পেয়েছে এটা আমাদের বিরাট গৌরবের। একুশের চেতনায় আজ গোটা জাতি উজ্জ্বীবিত। ভাষা আন্দোলনের প্রেরণায় জাতির জনক বঙ্গবন্ধু আমাদেরকে স্বাধীনতা এনে দিয়েছেন। ২১ ফেব্রুয়ারি এটা একটা নামই নয়, একুশ আমাদের বিরাট প্রত্যয়, সাহস এবং পরিচয়। এই পরিচয়কে সামনে রেখে একুশের মূল ধারা বাংলা ভাষাকে আমাদের প্রতিটি স্তরে স্তরে পেঁৗছে দিতে হবে। তাহলেই মাতৃভাষার চেতনায় আজকের এই উদ্যাপনের সার্থকতা আসবে।



এদিন প্রায় দু' শতাধিক প্রতিযোগী চিত্রাঙ্কন ও হস্ত লিখন প্রতিযোগিতায় অংশ নেয়। এ প্রতিযোগিতার কারণে বিপুল সংখ্যক অভিভাবকের সমাবেশ হয় সেখানে। আজ ১৮ ফেব্রুয়ারি বেলা ১২টায় মধুসূদন হাইস্কুলে গণিত প্রতিযোগিতা, পুরাণবাজার কলেজে দুপুর দেড়টায় আবৃত্তি এবং রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।



এছাড়া ১৯ ফেব্রুয়ারি উদয়ন কচি-কাঁচা মিলনায়তনে বিকেলে সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।



 


আজকের পাঠকসংখ্যা
৬০৫৮৬৯
পুরোন সংখ্যা