চাঁদপুর। শুক্রবার ২১ এপ্রিল ২০১৭। ৮ বৈশাখ ১৪২৪। ২৩ রজব ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৯২। আমি আরও আদিষ্ট হইয়াছি, কুরআন তিলাওয়াত করিতে; অতএব যে ব্যক্তি সৎপথ অনুসরণ করে, সে সৎপথ অনুসুরণ করে নিজেরই কল্যাণের জন্যে। আর কেহ ভ্রান্ত পথ অবলম্বন করিলে তুমি বলিও, ‘আমি তো কেবল সতর্ককারীদের মধ্যে একজন।   


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

একজন ভালো প্রশাসকই একজন ভালো রাজা হতে পারে।                      -মিচেল জিন। 


ধন দৌলত ফিরিয়া আসে এবং একটি শুধু কর্মই সঙ্গে থাকে।  


ফটো গ্যালারি
পুরাণবাজার থেকে চাঁদপুর দক্ষিণে সিআইপি সড়কে ট্রাক্টর চলাচলে দাপট
চাঁদপুর কণ্ঠ রিপোর্ট
২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


গ্রামীণ রাস্তাগুলো রক্ষার স্বার্থে কৃষি কাজের ট্রাক্টর রাস্তায় পরিবহন কাজে ব্যবহৃত হতে পারবে না চাঁদপুরের প্রশাসনের এমন সিদ্ধান্তে চাঁদপুরে ট্রাক্টর চলাচল নিষিদ্ধ করা হয়েছে। প্রশাসনের সেই নিষেধ অমান্য করে অত্যন্ত দাপটের সাথেই ট্রাক্টর চলছে শহর সংলগ্ন পুরাণবাজারের দোকানঘর থেকে দক্ষিণে সিআইপি সড়কে। চাঁদপুর সেচ প্রকল্পের (সিআইপি) বেড়িবাঁধ সড়কে বেশিরভাগ সময় দাবড়ে বেড়াচ্ছে রাস্তার জন্যে ক্ষতিকারক ওই যন্ত্রদানব ট্রাক্টর।



সরজমিনে ও এলাকা সূত্রে জানা যায়, রঘুনাথপুর ডাকাতিয়া নদীরপাড় ও হরিণা ফেরিঘাট এলাকায় গড়ে ওঠা ইট বালুরস্তূপকে ঘিরে এবং চান্দ্রা ব্রিক ফিল্ডসহ আশপাশের ব্রিক ফিল্ড ও ইট বালু সিমেন্টের বিক্রির স্থানে একের পর এক ট্রাক্টর পরিবহন কাজে রাস্তায় চলাচল করতে দেখা যাচ্ছে। ১৯ এপ্রিল বুধবার সকাল সাড়ে ১১টার সময় হরিণা ফেরিঘাট হতে বালু নিয়ে একটি ট্রাক্টর চান্দ্রা চৌরাস্তার দিকে যাওয়ার সময় হঠাৎ ট্রাক্টরের সামনের চাকা খুলে গিয়ে দুর্ঘটনায় পতিত হয়। তখন ৩/৪ মিটার রাস্তার ক্ষতি হয়।



চাঁদপুর সদর উপজেলার চান্দ্রা বাজার থেকে ফরিদগঞ্জ ভাটিয়ালপুর চৌরাস্তা পর্যন্ত এই রাস্তাটি বেপরোয়া ট্রাক্টর চলাচলে আরো বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে জানিয়েছে এলাকাবাসী। হাইমচর উপজেলার গ্রামীণ রাস্তায়ও অনেক ট্রাক্টর চলতে দেখা যায়।



এ দিকে রঘুনাথপুর বেড়িবাঁধ সড়কটি বহু বছর পর প্রশস্তকরণসহ নতুন করে নির্মাণ করা হয়েছে। বছর না যেতেই রাস্তার বিভিন্ন জায়গা ভেঙ্গে বড় বড় গর্তে এখন রাস্তার বেহাল দশা বিরাজ করছে। সুন্দর এ রাস্তাটি অল্পদিনে কী কারণে এতো ক্ষতি হলো তা জানতে চেয়ে ক্ষোভ প্রকাশ করতে দেখা গেছে স্থানীয় এমপি ডাঃ দীপু মণিকে। তিনি সমপ্রতি জেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় দোকানঘর-রঘুনাথপুর-ঢালীরঘাট-বাগাদী চৌরাস্তা পর্যন্ত রাস্তার দুরবস্থার বিষয়টি তুলে ধরেন। সিআইপি বেড়িবাঁধ সড়কের উপর ট্রাক্টর চললেও সেগুলো বন্ধে প্রশাসনের অভিযান প্রয়োজন বলে অভিমত সচেতন মহলের।



 


আজকের পাঠকসংখ্যা
৬১১৬০৪
পুরোন সংখ্যা