চাঁদপুর। শুক্রবার ২১ এপ্রিল ২০১৭। ৮ বৈশাখ ১৪২৪। ২৩ রজব ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • আজ ভোরে অ্যাডঃ এ.বি.এম. মোনাওয়ার উল্লা মৃত্যুবরন করেছেন (ইন্নালিল্লাহে.....রাজেউন)। তাঁর মৃত্যুতে চাঁদপুর রোটারী ক্লাব ও চাঁদপুর ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে গভীর শোক জানিয়েছেন
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৭-সূরা নাম্ল 


৯৩ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৯২। আমি আরও আদিষ্ট হইয়াছি, কুরআন তিলাওয়াত করিতে; অতএব যে ব্যক্তি সৎপথ অনুসরণ করে, সে সৎপথ অনুসুরণ করে নিজেরই কল্যাণের জন্যে। আর কেহ ভ্রান্ত পথ অবলম্বন করিলে তুমি বলিও, ‘আমি তো কেবল সতর্ককারীদের মধ্যে একজন।   


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 

একজন ভালো প্রশাসকই একজন ভালো রাজা হতে পারে।                      -মিচেল জিন। 


ধন দৌলত ফিরিয়া আসে এবং একটি শুধু কর্মই সঙ্গে থাকে।  


চাঁদপুরে লিগ্যাল এইড দিবস পালনের লক্ষ্যে পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়
সামাজিক সাম্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠাই লিগ্যাল এইডের উদ্দেশ্য
জেলা ও দায়রা জজ সালেহ আহমদ
স্টাফ রিপোর্টার
২১ এপ্রিল, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের জেলা ও দায়রা জজ মোঃ সালেহ উদ্দিন আহমেদ বলেছেন, চাঁদপুরে বিচার বিভাগের সাথে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সুন্দর সমন্বয় রয়েছে। ফলে বিচারকদের বিচারিক কার্যক্রম পরিচালনায় কোনো সমস্যা হচ্ছে না। তিনি বলেন, এই জেলার মানুষগুলোও ভালো। তাই আইনশৃঙ্খলা পরিস্থিতিও অন্য যে কোনো জেলার চাইতে ভাল। জেলা ও দায়রা জজ গতকাল বৃহস্পতিবার সকালে তাঁর কার্যালয়ের হলরুমে চাঁদপুর থেকে প্রকাশিত দৈনিক ও সাপ্তাহিক পত্রিকার সম্পাদকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন। আগামী ২৮ এপ্রিল অনুষ্ঠিতব্য জাতীয় লিগ্যাল এইড দিবসকে সামনে রেখে ওই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।



মতবিনিময় সভায় বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা ও দায়রা জজ মামুনুর রশীদ, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ আতোয়ার রহমান, যুগ্ম জেলা জজ প্রথম আদালতের বিচারক মোঃ মুরশিদ আহমেদ, সিনিয়র সহকারী জজ ও জেলা লিগ্যাল এইড কর্মকর্তা শুভ্রা চক্রবর্তী।



সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি শরীফ চৌধুরী, সাবেক সভাপতি ও চাঁদপুর দর্পণ পত্রিকার সম্পাদক ইকরাম চৌধুরী, সাবেক সভাপতি ও দৈনিক মতলবের আলো পত্রিকার সম্পাদক শাহ মোহাম্মদ মাকসুদুল আলম, সাবেক সভাপতি ও দৈনিক চাঁদপুর বার্তা পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক শহীদ পাটওয়ারী, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক মেঘনা বার্তা পত্রিকার সম্পাদক গিয়াসউদ্দিন মিলন, সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী, দৈনিক চাঁদপুর কণ্ঠের নির্বাহী সম্পাদক মির্জা জাকির, দৈনিক আলোকিত চাঁদপুর পত্রিকার সম্পাদক জাকির হোসেন, সাপ্তাহিক সকালের খবর পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোশারফ হোসেন। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আইনজীবী সমিতির সভাপতি ও সাপ্তাহিক দিবাচিত্র পত্রিকার সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদার, দৈনিক চাঁদপুর দিগন্ত পত্রিকার সম্পাদক ও প্রকাশক অ্যাডভোকেট মোঃ শাহজাহান মিয়া, দৈনিক ইলশেপাড় পত্রিকার প্রধান সম্পাদক মাহবুবুর রহমান সুমন, দৈনিক চাঁদপুর জমিন পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদ আলম, দৈনিক মতলবের আলো পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক কে এম মাসুদ, দৈনিক সুদীপ্ত চাঁদপুর পত্রিকার বার্তা সম্পাদক এম আর ইসলাম বাবুসহ সাংবাদিক নেতৃবৃন্দ।



জেলা ও দায়রা জজ মোঃ সালেহ উদ্দিন আহমেদ তাঁর বক্তব্যে আরো বলেন, লিগ্যাল এইড কার্যক্রম দুঃস্থ ও অসহায় বিচারপ্রার্থীদের জন্য। বিনা খরচে, সরকারি সহায়তাতেও যে অসহায় মানুষ বিচার পেতে পারে সেই উদ্দেশ্যেই সরকার এই কার্যক্রমটি হাতে নিয়েছে। এই বিষয়টির যত প্রচার হবে অসহায় মানুষ তত উপকৃত হবে। তিনি বলেন, রাষ্ট্রের বিচারে সব নাগরিক সমান। সামাজিক সাম্য ও ন্যায় বিচার প্রতিষ্ঠাই লিগ্যাল এইডের উদ্দেশ্য। তিনি জানান, আগামী ২৮ এপ্রিল জাতীয় লিগ্যাল এইড দিবস পালন করা হবে। এ দিবসটিকে যথাযথ মর্যাদায় পালনের উদ্দেশ্যে চাঁদপুরেও বিস্তারিত কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচির মধ্যে রয়েছে সকাল নটায় ইলিশ চত্বর থেকে র‌্যালি, সকাল সাড়ে ন'টায় স্বেচ্ছায় রক্তদান কর্মসূচি পালন, লিগ্যাল এইড মেলার উদ্বোধন এবং সকাল ১০টায় আলোচনা সভা। জেলা জজ দিবসটি উপলক্ষ্যে করে চাঁদপুরের স্থানীয় পত্রিকাগুলোতে বিনা খরচে একটি ক্রোড়পত্র প্রকাশের আহ্বান জানান। উপস্থিত সম্পাদকরা সর্বসম্মতভাবে ক্রোড়পত্র প্রকাশে সম্মতি প্রদান করেন।



 


আজকের পাঠকসংখ্যা
৪৩৬৫৬৬
পুরোন সংখ্যা