চাঁদপুর। শনিবার ২০ মে ২০১৭। ৬ জ্যৈষ্ঠ ১৪২৪। ২৩ শাবান ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • শুক্রবার সকালে হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক || হাজীগঞ্জের সৈয়দপুর সর্দার বাড়ির পুকুর থেকে শাহিদা আক্তার মুক্তা নামের এক গৃহবধুর লাশ উদ্ধার করেছে পুলিশ॥ স্বামী হাছান সর্দার পলাতক
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। মূসা যখন তাহার মেয়াদ পূর্ণ করিবার পর সপরিবারে যাত্রা করিল, তখন সে তূর পর্বতের দিকে আগুন দেখতে পাইল। সে তাহার পরিজনবর্গকে বলিল, ‘তোমরা অপেক্ষা কর, আমি আগুন দেখিয়াছি, সম্ভবত আমি সেথা হইতে তোমাদের জন্য খবর আনিতে পারি অথবা একখন্ড জ্বলন্ত কাষ্ঠ আনিতে পারি যাহাতে তোমরা আগুন পোহাইতে পার।’


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রকৃতি বিধাতার অমূল্য দান।


-টমাস ফুলার।

যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবেনা।


ফটো গ্যালারি
হাজীগঞ্জ প্রেসক্লাবের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্‌যাপনে ছয়দিনব্যাপী অনুষ্ঠানের ৫ম দিনে প্রশিক্ষণ ও সংবর্ধনা
সাম্প্রদায়িকতার বিষবাষ্প সমাজ থেকে উপড়ে ফেলতে হবে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি
সাংবাদিকতা লেখাপড়া জানা লোকদের পেশা : মুহম্মদ শফিকুর রহমান
কামরুজ্জামান টুটুল
২০ মে, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাম্প্রদায়িকতা আমাদের সমাজে ঢুকে পড়েছে। সাম্প্রদায়িকতার বিষবাষ্প সমাজ থেকে উপড়ে ফেলতে হবে। উন্নত, প্রগতিশীল ও মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী অসাম্প্রদায়িক দেশ গড়ে তুলতে হবে। কোনো বিভ্রান্তিতে কান না দিয়ে দেশের উন্নয়নে কাজ করতে হবে। মানুষ ভিন্ন মতের হতে পারে, দেশতো একটা। সম্মিলিতভাবে কাজ করে দেশকে সামনের দিকে নিয়ে যেতে হবে। কথাগুলো বলেছেন মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি। তিনি গতকাল শুক্রবার হাজীগঞ্জ প্রেসক্লাবের ২১তম প্রতিষ্ঠাবার্ষিকী উদ্যাপন উপলক্ষে আয়োজিত ৬দিনব্যাপি অনুষ্ঠানমালার পঞ্চম দিনে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।



হাজীগঞ্জ বাজারস্থ পুরাতন পৌর ভবনের ৩য় তলায় আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি মেজর (অব:) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি আরো বলেন, সবার আগে দেশপ্রেম থাকতে হবে। সঠিক সংবাদ পরিবেশন করতে হবে। সংবাদের পেছনের খবর বের করে আনতে হবে। যদি আপনারা তা করতে পারেন, তাহলে সংবাদপত্র বেঁচে থাকবে। এ ক্ষেত্রে অনলাইন ও টেলিভিশন সংবাদ কোনো বাধা হবে বলে আমি মনে করি না।



নিজের এলাকা হাজীগঞ্জ-শাহরাস্তির উন্নয়নের বিষয়ে তিনি বলেন, ১৯৯৬ সালে আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর এই দুই উপজেলায় মাত্র ১০ কিলোমিটার পাকা সড়ক ছিলো আর এখন ২শ' ৫৬ কিলোমিটার পাকা সড়ক রয়েছে। তখন ডাকাতিয়ার উপর মাত্র ১টি সেতু ছিলো আর এখন নির্মাণাধীনসহ ৮টি সেতু রয়েছে। ডাকাতিয়ার উপর নির্মিত সেতুর টোল প্রত্যাহার করা হয়েছে, ব্রীজ করা হয়েছে প্রায় সাড়ে ৫শ', একেবারে নতুন শিক্ষা প্রতিষ্ঠান ভবন করা হয়েছে ৩শ' ৬০টি, শাহরাস্তিতে ফায়ার সার্ভিস স্টেশন করা হয়েছে, একই পৌরসভাকে প্রথম শ্রেণীর পৌরসভায় উন্নীত করা হয়েছে।



হাজীগঞ্জ প্রেসক্লাবের নিজস্ব ভবনের বিষয়ে মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি বলেন, আপনারা জমি খুঁজে বের করুন, আমি বন্দোবস্তের জন্যে যেখানে যেখানে দরকার কথা বলবো। প্রয়োজন হলে জেলা পরিষদের চেয়ারম্যানের সাথে এ বিষয়ে আমি কথা বলবো।



অনুষ্ঠানে দ্বিতীয় সংবর্ধিত অতিথি জাতীয় প্রেসক্লাবের সভাপতি মুহম্মদ শফিকুর রহমান বলেন, পড়ালেখা না জানলে সাংবাদিকতা পেশায় কেউ বেশিদিন টিকে থাকতে পারে না। সাংবাদিকতা লেখাপড়া জানা লোকদের পেশা। উন্নত রাষ্ট্রগুলোতে সংবাদপত্র কমে গিয়ে এখন অনলাইনের দিকে ঝুঁকতে দেখা যাচ্ছে। কিন্তু আমার ধারণা, প্রিন্ট সংস্করণ কখনো মরে যাবে না। তিনি বলেন, সাংবাদিকগণ এই মাটির সন্তান, তাদেরকে এই মাটির কথা লিখতে হবে।



জাতীয় ইস্যু নিয়ে মুহম্মদ শফিকুর রহমান বলেন, সম্প্রতি আমি কলকাতা প্রেসক্লাবে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অংশ নেই। সেই অনুষ্ঠানে বলেছি, বঙ্গবন্ধু বলেছিলেন আমাদেরকে দাবায়ে রাখতে পারবা না। ঠিক সেইভাবে তিস্তা সমস্যা নিয়ে আমি আজ বললাম তিস্তার পানি আমাদেরকে দিতেই হবে।



অনুষ্ঠানের এই পর্বে সংবর্ধিত অতিথিদের মধ্যে আরো বক্তব্য রাখেন স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, শিল্পপতি (সিআইপি) জয়নাল আবেদীন, হাজীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার ও হাজীগঞ্জ কমার্স কলেজের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ সালাউদ্দিন ভঁূইয়া। আরো বক্তব্য রাখেন, শাহরাস্তি পৌরসভার মেয়র আলহাজ্ব আব্দুল লতিফ, হাজীগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গাজী মোঃ মাঈনুদ্দিন, শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আহম্মদ খসরু, হাজীগঞ্জ প্রেসক্লাব প্রতিষ্ঠাতা সদস্য নূরুল ইসলাম বিএসসি, মাহবুবুল আলম চুন্নু, আলী আশরাফ দুলাল, ইকবালুজ্জামান ফারুক প্রমুখ।



এর আগে দিনের শুরুতে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব অধ্যাপক আবদুর রশিদ মজুমদার ও অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ স ম মাহবুব উল আলম লিপন। সংবর্ধিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন হাজীগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি রোটাঃ আহসান হাবিব অরুণ, সাবেক সভাপতি আশফাকুল আলম চৌধুরী, হাজীগঞ্জ ডিগ্রি কলেজের অধ্যক্ষ মাসুদ আহম্মেদ, শ্রেষ্ঠ করদাতা রুহিদাস বণিক, হাজীগঞ্জ ভিআইপি হাসপাতালের চেয়ারম্যান ডাঃ এমএইচ সুমন ও রামপুর বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক এসএম মানিক।



দিনের মধ্যবর্তী সেশনে স্থানীয় সংবাদকর্মীদের নিয়ে কর্মশালা অনুষ্ঠিত হয়। এতে প্রশিক্ষক হিসেবে অংশ নেন চাঁদপুর কণ্ঠের প্রধান সম্পাদক কাজী শাহাদাত, দৈনিক চাঁদপুর দর্পণের সম্পাদক ও প্রকাশক ইকরাম চৌধুরী, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি শাহ্ মোহাম্মদ মাকসুদুল আলম, দৈনিক চাঁদপুরজমিনের সম্পাদক ও প্রকাশক রোকনুজ্জামান রোকন, দৈনিক যুগান্তরের সহ-সম্পাদক জাকির মজুমদার, অতিরিক্ত পুলিশ সুপার (হাজীগঞ্জ সার্কেল) আফজাল হোসেন।



দিনব্যাপী এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাজীগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মুন্সী মোহাম্মদ মনির ও সঞ্চালনায় ছিলেন সাধারণ সম্পাদক সফিউল বাসার রুজমন। অনুষ্ঠানে প্রেসক্লাবের নেতৃবৃন্দ ও সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 


আজকের পাঠকসংখ্যা
১০৪১৯৩
পুরোন সংখ্যা