চাঁদপুর। শনিবার ২০ মে ২০১৭। ৬ জ্যৈষ্ঠ ১৪২৪। ২৩ শাবান ১৪৩৮
ckdf

সর্বশেষ খবর :

  • ধেয়ে আসছে ঘূর্ণিঝড় মোড়া, চাঁদপুরে ৭ নম্বর বিপদ সংকেত
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


২৯। মূসা যখন তাহার মেয়াদ পূর্ণ করিবার পর সপরিবারে যাত্রা করিল, তখন সে তূর পর্বতের দিকে আগুন দেখতে পাইল। সে তাহার পরিজনবর্গকে বলিল, ‘তোমরা অপেক্ষা কর, আমি আগুন দেখিয়াছি, সম্ভবত আমি সেথা হইতে তোমাদের জন্য খবর আনিতে পারি অথবা একখন্ড জ্বলন্ত কাষ্ঠ আনিতে পারি যাহাতে তোমরা আগুন পোহাইতে পার।’


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


প্রকৃতি বিধাতার অমূল্য দান।


-টমাস ফুলার।

যার হৃদয়ে বিন্দু পরিমাণ অহঙ্কার আছে সে কখনো বেহেস্তে প্রবেশ করতে পারবেনা।


কচুয়ায় চারটি গ্রামে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন
সরকারের দায়িত্ব জনগণের উন্নয়ন করা, শেখ হাসিনার সরকার তা করে যাচ্ছে
ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি
রাকিবুল হাসান/মোহাম্মদ মহিউদ্দিন
২০ মে, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি বলেছেন, বিদ্যুৎ আমাদের প্রগতি ও কৃষি উন্নয়নের ভিত্তি। যেখানে বিদ্যুৎ গেছে সেখান থেকে আগেরকার দিনের জ্বীন-পরীরা বিদায় নিয়েছে। মানুষ কুসংস্কার থেকে মুক্তি পেয়েছে। আজকে এই বিদ্যুতের আলোয় মানুষ কুসংস্কারমুক্ত সমাজ গঠনে নিজেদের উত্তরণ ঘটিয়েছে। এই উত্তরণের দাবিদার হিসেবে আপনাদের সকলকে প্রতিষ্ঠিত হতে হবে। সরকারের দায়িত্ব হলো জনগণের উন্নয়ন করা। জননেত্রী শেখ হাসিনার সরকার তা অক্ষরে অক্ষরে বাস্তবায়ন করে যাচ্ছে। আজকে আমরা কাদলা ইউনিয়নের মুরাদপুর, বাতাবাড়িয়া, কাপিলাবাড়ি ও চক মোহাম্মদপুর গ্রামে প্রায় ৩ হাজার গ্রাহকের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগ প্রদান করেছি, তা শেখ হাসিনার তরফ থেকে যৎসামান্য উপহার। বাংলাদেশে এমন উপজেলা বিরল যে উপজেলায় একই সাথে ৪টি গ্রামে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়। এ গৌরব কচুয়াবাসীর। কচুয়ায় ২৩৪টি গ্রামের মধ্যে ৯৯.৮ ভাগ বিদ্যুৎ সংযোগ প্রদান করতে আমরা সক্ষম হয়েছি। এরই সাথে আমরা কচুয়াকে অন্ধকারমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করেছি। কচুয়ার সবকটি গ্রামে যাতায়াতের জন্যে সকল রাস্তা পাকাকরণের মধ্য দিয়ে এ কচুয়াকে প্রথম সারির উপজেলা হিসেবে উন্নীত করা হয়েছে। দেশে যেসব বিকলাঙ্গ শিশু রয়েছে তাদেরকে ভাতা প্রদান করতে আমরা ইতিমধ্যে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে উদ্যোগ সম্পন্ন করেছি। এমনিভাবে আমরা যদি জনগণের কল্যাণে কাজগুলো করে যেতে পারি, তাহলেই আমরা এদেশকে বঙ্গবন্ধুর সত্যিকারের সোনার বাংলায় রূপান্তর করতে পারবো। তিনি গতকাল শুক্রবার বিকেলে কচুয়া উপজেলার কাদলা ইউনিয়নের নূরুল আজাদ স্কুল এন্ড কলেজ মাঠে ৪ গ্রামে নতুন বিদ্যুৎ সংযোগের শুভ উদ্বোধন অনুষ্ঠান উপলক্ষে আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।



কাদলা ইউপি চেয়ারম্যান মোঃ রফিকুল ইসলাম লালুর সভাপতিত্বে ও উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ শাহজালাল প্রধানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ আইয়ুব আলী পাটওয়ারী, সাধারণ সম্পাদক সোহরাব হোসেন চৌধুরী সোহাগ, পৌর মেয়র নাজমুল আলম স্বপন ও উপজেলা ছাত্রলীগের সভাপতি সৈয়দ রবিউল ইসলাম রাসেল। ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি একই দিন সকাল ১০টায় উপজেলার শুয়ারুল গ্রামে উঠোন বৈঠক, বিকেল ৩টায় সেঙ্গুয়া গ্রামে ২টি ব্রিজের শুভ উদ্বোধন ও উঠোন বৈঠকে প্রধান অতিথি হিসেবে যোগ দোন।



 


আজকের পাঠকসংখ্যা
৬০৯৮৯১
পুরোন সংখ্যা