চাঁদপুর। সোমবার ১৯ জুন ২০১৭। ৫ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২৩ রমজান ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬০। তোমাদিগকে যাহা কিছু দেওয়া হইয়াছে তাহা তো পার্থিব জীবনের ভোগ ও শোভা এবং যাহা আল্লাহর নিকট আছে তাহা উত্তম ও স্থায়ী। তোমরা কি অনুধাবন করিবে না?


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


অন্ধভাবে কাউকে ভালোবেসো না তার ফল শুভ হবে না।


                -কারলাইন।

যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়। 


জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় মোঃ আব্দুস সবুর মন্ডল
ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সেদিকে সকল মহলের নজর দিতে হবে
বিমল চৌধুরী
১৯ জুন, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক সভা গতকাল ১৭ জুন রোববার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। সকাল ১০টায় অনুষ্ঠিত সভায় সভাপতিত্ব করেন জেলা প্রশাসক মোঃ আব্দুস সবুর মন্ডল। উন্নয়ন সমন্বয় সভায় বিগত মে মাসে গৃহীত সিদ্ধান্তসমূহ পাঠ করেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আব্দুল হাই। সভায় বিভিন্ন সমস্যা ও তার সমাধানে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে করণীয় বিষয়ের উপর বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ আশারাফুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল, জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এমএ ওয়াদুদ, স্বাধীনতা পদকপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ প্রদীপ কুমার দত্ত, চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ ড. এএসএম দেলোয়ার হোসেনসহ বিভিন্ন উপজেলা পরিষদ চেয়ারম্যান, পৌর পরিষদের মেয়র, উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ সরকারি বিভিন্ন বিভাগের কর্মকর্তাগণ।



সভায় জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল সকলকে ঈদের আগাম শুভেচ্ছা জানিয়ে বলেন, ঈদে ঘরমুখো মানুষ যাতে নির্বিঘ্নে যাতায়াত করতে পারে সেদিকে সংশ্লিষ্ট সকল মহলকে নজর দিতে হবে। বাসা-বাড়ি, অফিস প্রতিষ্ঠানের নিরাপত্তার বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থাগ্রহণ করতে হবে। যে সকল উন্নয়ন প্রকল্পের কাজ চলমান রয়েছে তা নির্দিষ্ট সময়সীমার মধ্যে শেষ করতে হবে। জেলা মুক্তিযোদ্ধা কমপ্লেঙ্ ভবন নির্মাণ কাজ, চাঁদপুর গ্রন্থাগার ভবন নির্মাণ কাজ, হাসপাতালের সেবার মান বৃদ্ধিকরণ, মেঘনা নদীর ভাঙ্গন হতে চাঁদপুর সদরের হরিণা ফেরিঘাট এলাকা এবং চরভৈরবী এলাকার কাটাখালীবাজার রক্ষার কাজ, ঈশানবালা বাজার ও তৎসংলগ্ন সকল স্থাপনা রক্ষাকল্পে ক্ষতিগ্রস্ত ৮৫০ মিটার এলাকায় অস্থায়ী প্রতিরক্ষামূলক কাজ দ্রুত গতিতে সম্পন্ন করা, লোডশেডিং সমন্বয়পূর্বক সকল উপজেলায় সমহারে বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করা, রেজিস্ট্রেশনবিহীন মোটরযান চলাচল রোধে মোবাইল কোর্ট পরিচালনা অব্যাহত রাখা, সরকারি সেবা গ্রহণে সাধারণ মানুষ যাতে কোনোভাবেই হয়রানি বা বঞ্চনার শিকার না হয় সেদিকে লক্ষ্য রাখা, কৃষি উৎপাদন বৃদ্ধিতে সার, বীজ, বিদ্যুৎ, জ্বালানি ইত্যাদির সরবরাহ নির্বিঘ্ন করা, ভেজাল খাদ্যদ্রব্য বাজারজাতকরণ প্রতিরোধে ব্যাপক জনসচেতনতা সৃষ্টি করা এবং অনৈতিক কর্মকা- কঠোর হাতে দমন করা, প্রাকৃতিক দুর্যোগ ও বিপর্যয় প্রশমনে সঠিক পদক্ষেপ গ্রহণ করা, সিআইপি বেড়িবাঁধ সুড়ঙ্গ করে বালি ভরাটের জন্য পাইপ স্থাপন না করা, ঈদে ঘরমুখী মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে বাসস্ট্যান্ডসহ লঞ্চ ঘাটের বাড়তি নিরাপত্তা গ্রহণ পূর্বক বিভিন্ন বিষয়ে সিদ্ধান্ত গ্রহণ করা হয়।



 



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৫৫৬৮৮
পুরোন সংখ্যা