চাঁদপুর। সোমবার ১৯ জুন ২০১৭। ৫ আষাঢ় জ্যৈষ্ঠ ১৪২৪। ২৩ রমজান ১৪৩৮
kzai
muslim-boys

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৬০। তোমাদিগকে যাহা কিছু দেওয়া হইয়াছে তাহা তো পার্থিব জীবনের ভোগ ও শোভা এবং যাহা আল্লাহর নিকট আছে তাহা উত্তম ও স্থায়ী। তোমরা কি অনুধাবন করিবে না?


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


অন্ধভাবে কাউকে ভালোবেসো না তার ফল শুভ হবে না।


                -কারলাইন।

যে মানুষের প্রতি কৃতজ্ঞ নয়, সে আল্লাহর প্রতি কৃতজ্ঞ নয়। 


খোশ আমদেদ মাহে রমজান
রমজানের শেষ দিকে এসে আমাদের অধিক সতর্ক হওয়া উচিত
এএইচএম আহসান উল্লাহ্
১৯ জুন, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


আজ মাহে রমজানের ২৩তম দিবস। দেখতে দেখতে মহাবরকতপূর্ণ এই মাসটি বিদায় নিচ্ছে। আবার ১১ মাস পরে পাওয়া যাবে এই মাসকে। আগামী রমজান পর্যন্ত যাদেরকে আল্লাহ্ হায়াত দিয়েছেন তারাই আবার এই মাসকে পাবে। আর যাদের হায়াত বা আয়ু এর মধ্যেই শেষ হয়ে যাবে তাদের জীবনের শেষ রমজান তো এটি। তাহলে আমাদের একটু গভীরভাবে ভাবতে হয় আমরা এই রমজানকে কতোটুকু মূল্যায়ন করেছি। মহান আল্লাহ্ যে আমাদের এই একটি মাস দিয়েছেন এই মাসের যথাযথ মূল্যায়ন করে আমরা কি আমাদের জীবনকে পরিবর্তন করতে পেরেছি? আমরা কি নিজেদেরকে জান্নাতের উপযোগী করতে পেরেছি? জাহান্নাম থেকে আমরা কি নাজাত লাভ করতে পেরেছি? এসব প্রশ্ন চিন্তাশীল মু'মিনদের মনে ঘুরপাক খাচ্ছে।



মাহে রমজানে আল্লাহ্র পক্ষ থেকে সর্বশেষ সওগাত হচ্ছে নাজাত তথা জাহান্নাম থেকে মুক্তি। যা পরকালের জন্য নির্ধারিত। আর এটিই হচ্ছে একজন মু'মিনের সর্বশেষ ঠিকানা। এখন আমাদের দেখতে হবে সর্বশেষ ও অনন্তকালের ঠিকানার জন্যে আমরা কতটুকু প্রস্তুতি গ্রহণ করেছি। তাই আর হেলায় খেলায় নয়, রমজানের বাকি যে ক'টি দিন আছে সেগুলো অন্ততঃ সঠিকভাবে পালন করি। বিশেষত দেখা গেছে, রমজানের শেষ দিকে এসে আমরা রমজানের অমর্যাদা করে থাকি এবং ইবাদতের প্রতি উদাসীন হয়ে যাই। ঈদের কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়ি এবং এমন কিছু গর্হিত আনন্দে মেতে উঠি যে, আমাদের রোজার মাহাত্ম্যের প্রতি কোনো খেয়াল থাকে না। আমরা রমজানের শেষ অংশ তথা নাজাতের ভাগে এসে যদি এমনটি করি তাহলে তো সবকিছু ব্যর্থতায় পর্যবসিত হলো। শেষ ভালো যার সব ভালো তার এ কথাটির প্রতি আমাদের খেয়াল রাখা উচিত।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৫৩৩০১৩
পুরোন সংখ্যা