চাঁদপুর। সোমবার ১৭ জুলাই ২০১৭। ২ শ্রাবণ ১৪২৪। ২২ শাওয়াল ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • ---------
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৮-সূরা কাসাস 


৮৮ আয়াত, ৯ রুকু, ‘মক্কী’


পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।


 


৮৬। তুমি আশা কর নাই যে, তোমার প্রতি কিতাব অবতীর্ণ হইবে। ইহা তো কেবল তোমার প্রতিপালকের অনুগ্রহ। সুতরাং তুমি কখনও কাফিরদের সহায় হইও না। ’


দয়া করে এই অংশটুকু হেফাজত করুন


 


সৌভাগ্যবান হওয়ার চেয়ে জ্ঞানী হওয়া ভালো।


                        -ডাব্লিউ জি বেনহাম।


যাহাদের হৃদয় পবিত্র, দয়া ও সত্যে পূর্ণ, তাহারাই অমৃতলোক বেহেশতের অধিবাসী হবেন।


 

রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজের বই বিতরণ ও মা সমাবেশে পুলিশ সুপার শামসুন্নাহার
সন্তানরা কেমন শিক্ষায় শিক্ষিত হচ্ছে সে বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে
রেদওয়ান আহমেদ জাকির
১৭ জুলাই, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার বলেছেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের খেলাধুলা, সাহিত্য ও সংস্কৃতি চর্চায় আরও বেশি উৎসাহী হতে হবে। নারীরা প্রতিষ্ঠিত না হলে কখনও নির্যাতন বন্ধ হবে না। আপনার মেয়েকে বিবাহ দিতে হলে তাকে কিছু করতে হবে। জাতিকে সুশিক্ষার মাধ্যমে আলোকিত জীবন গড়ে তুলতে শিক্ষক-অভিভাবকের ভূমিকা অপরিসীম। বর্তমান প্রজন্মকে হাতে কলমে উন্নত শিক্ষা প্রদানের মাধ্যমে দেশ গড়ার কাজে উদ্বুদ্ধ করতে হবে। ছাত্র-ছাত্রীদের উপযুক্ত শিক্ষাদানে শিক্ষকের ভূমিকা জরুরি। পাশাপাশি সন্তানরা কেমন শিক্ষায় শিক্ষিত হচ্ছে সেই বিষয়ে অভিভাবকদের সচেতন হতে হবে। তিনি আরো বলেন, ছেলে ও মেয়েকে সমান গুরুত্ব দিতে হবে। মেয়েরা ঘরমুখী, ছেলেরা বাইরে চলে যায়। তারা বাইরে থেকে বিভিন্ন অপকর্ম করে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে। বাল্যবিবাহ, ইভটিজিং রোধ করতে হবে। এগুলো অশুভ কাজ। আমাদের দৃষ্টিভঙ্গির পরিবর্তন করতে হবে। আপনাদের সন্তানদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত করতে হবে। বর্তমান সরকার বিনামূল্যে বই বিতরণ করছে। মেয়েদেরকে উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে সমাজ বিনির্মাণে ও জাতি গঠনে ভূমিকা রাখতে হবে। যে কোনো উপায়ে মেয়েদেরকে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হতে হবে।



গতকাল ১৬ জুলাই সকালে রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজ মিলনায়তনে কলেজের শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন। রয়মনেননেছা মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ সফিকুল ইসলামের সভাপতিত্বে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থী তানজুম রহমান ত্রিমিলা ও ইশরাত জাহান স্বর্ণার যৌথ পরিচালনায় বক্তব্য রাখেন মতলব দক্ষিণ থানার অফিসার ইনর্চাজ মুহাম্মদ কুতুব উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ এ. কে. এম. মাহাবুবুর রহমান, কলেজ গভর্নিং বডির বিদ্যোৎসাহী সদস্য হাসান ইমাম, কলেজের উপাধ্যক্ষ আফরোজা খাতুন, দাতা সদস্য ইমদাদ আহম্মেদ প্রিন্স, সাবেক অধ্যক্ষ ইমদাদুল হক, কলেজের হিতৈষী সদস্য দেওয়ান মোঃ রেজাউল করিম, গভর্নিং বডির সদস্য এম.এ. আজিজ বাবুল, মোঃ মজিবুর রহমান সরকার, সহকারী অধ্যাপক মাহাবুবুর রহমান, সহকারী অধ্যাপক নন্দন লাল বণিক, অভিভাবক ফেরদৌসি বেগম, কলেজের সাবেক শিক্ষার্থী ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেঙ্রে মেডিকেল অফিসার নূসরাত জাহান মিথেন, দ্বাদশ শ্রেণির ছাত্রী আনার মুক্তি, একাদশ শ্রেণির ছাত্রী মেহেরুন নেছা প্রমুখ।



পরে শিক্ষার্থীদের মাঝে বই বিতরণ করেন প্রধান অতিথি । এছাড়া বিদ্যালয়ের শিক্ষার্থীদের ইভটিজিং, মাদককে না বলুন মর্মে শপথবাক্য পাঠ করান পুলিশ সুপার শামসুন্নাহার। এ সময় তিনি কলেজের দু'শিক্ষার্থীকে মাদক, ইভটিজিং ও বাল্যবিবাহ প্রতিরোধের লেখা সম্বলিত গেঞ্জি প্রদান করেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
৪৩৪৮৮৫
পুরোন সংখ্যা