চাঁদপুর। রোববার ১৩ আগস্ট ২০১৭। ২৯ শ্রাবণ ১৪২৪। ১৯ জিলকদ ১৪৩৮

বিজ্ঞাপন দিন

বিজ্ঞাপন দিন

সর্বশেষ খবর :

  • -
হেরার আলো
বাণী চিরন্তন
আল-হাদিস

২৯-সূরা আনকাবূত

৬৯ আয়াত, ৭ রুকু, ‘মক্কী’

পরম করুণাময় ও অসীম দয়ালু  আল্লাহর নামে শুরু করছি।

২৮। স্মরণ কর লুতের কথা, সে তাহার সম্প্রদায়কে বলিয়াছিল, ‘তোমরা তো এমন অশ্লীল কর্ম করিতেছ, যাহা তোমাদের পূর্বে বিশ্বে কেহ করে নাই।   

দয়া করে এই অংশটুকু হেফাজত করুন




একটি সুন্দর মন থাকা একটি সুন্দর রাজ্যে বসবাস করার আনন্দের মতো।                     

 -জনওয়েলস।


রাসূল (সাঃ) বলেছেন, নামাজ আমার নয়নের মণি।


ফরিদগঞ্জে শতবর্ষী মুক্তিযোদ্ধা আব্দুল করিম মিয়াজীর ইন্তেকাল
ফরিদগঞ্জ ব্যুরো
১৩ আগস্ট, ২০১৭ ০০:০০:০০
প্রিন্টঅ-অ+


ফরিদগঞ্জ পৌর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও উপজেলা আওয়ামী লীগের অন্যতম সদস্য বিশিষ্ট ব্যবসায়ী কামাল মিয়াজীর পিতা ফরিদগঞ্জের শতবর্ষী মুক্তিযোদ্ধা সুবেদার (অবঃ) আব্দুল করিম মিয়াজী আর বেঁচে নেই। গতকাল শনিবার দুপুর ১টায় ফরিদগঞ্জ পৌরসভাস্থ ২নং ওয়ার্ডের কেরোয়া গ্রামে নিজগৃহে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্নালিল্লাহে..........রাজেউন)। মৃত্যুকালে তিনি ৪ ছেলে, ৩ মেয়ে, নাতি, নাতনিসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন। আজ সকাল ৯টায় ফরিদগঞ্জ আলিয়া মাদ্রাসা মাঠে তাঁর জানাজা অনুষ্ঠিত হবে।



মরহুমের বড় ছেলে ইমরান হোসেন জানান, মহান মুক্তিযুদ্ধে ফরিদগঞ্জ উপজেলায় যাঁদের ভূমিকা অগ্রগণ্য, আমার বাবা তাঁদের মধ্যে অন্যতম। তিনিই ফরিদগঞ্জে লাঠি হাতে নিয়ে মুক্তিযোদ্ধাদের প্রাথমিক প্রশিক্ষণ দিয়েছিলেন। সহযোদ্ধাদের নিয়ে থানায় হামলা করে অস্ত্র ছিনিয়ে মুক্তিযোদ্ধাদের সশস্ত্র প্রশিক্ষণের পথ রচনা করেন। মুক্তিযোদ্ধাদের খাবার যোগান দিতে সঙ্গীদের নিয়ে লুট করেছিলেন গোডাউন। বাঘড়া ব্রীজের কাছে তাঁর নেতৃত্বেই হানাদারদের বিরুদ্ধে প্রথম প্রতিরোধ গড়ে তোলা হয়েছিল। স্বাধীনতার পর তিনি রাষ্ট্রীয় কোনো দায়িত্ব পালন করেন নি। বিভিন্ন সামাজিক কাজে তিনি যুক্ত ছিলেন। দলীয় কোনো পদ পদবী না নিলেও তিনি বঙ্গবন্ধুর আদর্শের অকৃত্রিম অনুসারী ছিলেন।



মুক্তিযোদ্ধা সুবেদার (অবঃ) আব্দুল করিম মিয়াজীর মৃত্যুতে ফরিদগঞ্জ থেকে নির্বাচিত সংসদ সদস্য ড. মোহাম্মদ শামছুল হক ভূঁইয়া, উপজেলা আওয়ামী লীগের সভাপতি যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়াম্যান আবু সাহেদ সরকার, পৌর মেয়র মাহফুজুল হক ও ভাইস চেয়ারম্যান ওয়াহিদুর রহমান রানা গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।



 


এই পাতার আরো খবর -
আজকের পাঠকসংখ্যা
১৫৭৪১৭
পুরোন সংখ্যা